Advertisement

জ্বলজ্বলে নক্ষত্র ছিল সুশান্ত! তাঁর ব্যাটিংয়ের প্রেমে পড়েছিলেন খোদ শচীন তেন্ডুলকর

মন্টি শীল, কলকাতা : সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput), বলিউডের এই তরুণ অভিনেতার নাম শুনলে আজও তার অগণিত ভক্ত সমাগমের চোখ এসে উপস্থিত হয় অজস্র অশ্রু ধারা। বিনোদন জগতের এই তরুণ অভিনেতা গত ২০২০ সালে আজকের দিনেই অর্থাৎ ১৪ই জুন প্রয়াত হয়েছিলেন। মুম্বাইয়ের বান্দ্রার আবাসন থেকে উদ্ধার করা হয়েছিল বলিউড অভিনেতা সুশান্তের ঝুলন্ত মৃত দেহ। অতিব তরুণ বয়সে অভিনেতা চলে গিয়েছেন না ফেরার দেশে, কিন্তু রেখে গিয়েছেন তার ভক্তদের জন্য অগণিত সিনেমা। তার এই আকস্মিক প্রয়াণের খবর রীতিমতো নাড়িয়ে তুলেছিল সমগ্র বলিউড তথা সিনেমা প্রেমিদের।

বলিউডের এই তরুণ অভিনেতা বক্স অফিসে একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন। তবে যেই সিনেমাটি দর্শকদের সবচেয়ে বেশি নজর কেড়েছে, তা হল এম এস ধোনি দ্যা আনটোল্ড স্টোরি (MS Dhoni the untold story)। ভারতীয় ক্রিকেট দলের তৎকালীন প্রাক্তন অধিনায়ক ‘মহেন্দ্র সিং ধোনি’-এর বিশ্ব কাপ জয়ের পটভূমিতে দাড়িয়ে রচিত এই সিনেমা দর্শকদের কাছে আজও জনপ্রিয়। বিশেষত, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি-এর ভূমিকায় অভিনিত সুশান্ত সিং রাজপুত দর্শকদের বিশেষ ভাবে নজর কেড়েছিলেন। তবে একজন বিশিষ্ট মহারথী রয়েছেন যিনি এই সিনেমা এবং তার অভিনেতার সঙ্গে কাঁটানো কিছু বিশেষ মুহূর্তের কথা প্রকাশ্যে এনেছেন।

14c41

কিন্তু কে সেই বিশিষ্ট ব্যক্তিত্ব? তিনি আর কেউ নন ভারতীয় ক্রিকেট দেবতা, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar)। সম্প্রতি এই প্রাক্তন ক্রিকেটার মন্তব্য করে বলেছেন, ‘অভিনেতা সুশান্ত সিং রাজপুত একজন খুবই অভিজ্ঞ অভিনেতা ছিলেন। তার ক্রিকেটের প্রতি দক্ষতা দেখে তিনি রীতিমতো মুগ্ধ হয়েছিলেন।’ তিনি অভিনেতার স্মৃতিচারনা করে আরও বলেছিলেন, ‘ঘটনাটি ঘটেছিল বান্দ্রার-কুরলা কমপ্লেক্স-এ। সিনেমার জন্য নেটে অনুশীলন করছিলেন সুশান্ত। তার সঙ্গে মাঠে উপস্থিত ছিলেন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার শচীন টেন্ডুলকার এবং তার পুত্র অর্জুন টেন্ডুলকার।’

সেদিন প্রথমে তিনি বুঝতে না পারলেও, পরবর্তীতে তিনি জানতে পারেন নেটে অনুশীলন রত ওই ক্রিকেটার অভিনেতা সুশান্ত সিং রাজপুত। যিনি আসন্ন সিনেমার জন্য নেটে অনুশীলন করছেন। শচীনের বক্তব্য, ‘সেই দিন তিনি অভিনেতার ব্যাটিংয়ের প্রসংশা করেছিলেন। এমনকি ছেলে অর্জুনের বাউন্সারে হিট করা শর্ট এর ও প্রসংশা করেছিলেন তিনি।তবে শুধু শচীন পুত্র নয় রঞ্জি দলের একাধিক বোলারের কঠিন থেকে কঠিনতর বলের সম্মুখীন হন অভিনেতা।’ শচীনের মতে, ‘একজন অন্য জগতের ব্যক্তিত্ব হয়েও ক্রিকেটের প্রতি এমন দক্ষতা দেখে সেই দিন তিনি রীতিমতো আপ্লুত হয়েছিলেন।’ প্রাক্তন এই ভারতীয় ক্রিকেটারের বক্তব্য সামনে আসার পর রীতিমতো চোখে জল এনেছে অভিনেতার অনুরাগীদের চোখে। অনুরাগীদের মতে, অভিনেতা সুশান্ত সিং রাজপুত এই ধরনের আলোচনার মধ্যে দিয়েই সকলের মধ্যে আজীবন জীবিত থাকবেন।



Follow us on


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement
Back to top button
Advertisement
Advertisement