fbpx

Hero Alom : ‘রবীন্দ্রনাথ দেবতা নন’! হিরো আলমের জন্য সুর চড়িয়ে ফের কটাক্ষের শিকার নোবেল

‘তুঝে দেখা তো ইয়ে জানা সানাম’, আর দৃশ্যে হাত তুলে দাঁড়িয়ে আছেন শাহরুখের মতই পোশাক পরিহিত রোগা লিকলিকে একটি লোক, হিরো আলম ( Hero Alom )। তাঁর গাওয়া গানে নাজেহাল সোশ্যাল মিডিয়া। বাংলাদেশের একাংশ একেবারে লজ্জা বোধ করেন তাঁকে নিয়ে। তিনি দেশের সংস্কৃতি নষ্ট করছেন বলেই মত তাঁদের। সম্প্রতি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একটি গান বিকৃতভাবে গাওয়ার অপরাধে গ্রেফতার করা হয়েছে তাঁকে। আর আজ তাঁর পাশেই দাঁড়ালেন বাংলাদেশের আরও এক বিতর্কিত সংগীত শিল্পী মইনুল আহসান নোবেল ( Mainul Ahsan Noble )। 

nobel 2

২০১৮ সালে পশিচমবঙ্গের ‘সারেগামাপা’ নামক একটি সংগীত ভিত্তিক রিয়েলিটি শোয়ে প্রতিযোগী ছিলেন নোবেল ( Mainul Ahsan Noble ) । প্রশংসাও কুড়িয়েছেন বিস্তর। বাংলাদেশেও সামাজিক মাধ্যমের দৌলতে আগে থেকেই বেশ জনপ্রিয়ই ছিলেন তিনি।  ‘সারেগামাপা’ করার পর তাঁর খ্যাতি বেড়েছে প্রচুর। কিন্তু নোবেলের ( Mainul Ahsan Noble ) মতের সাথে একেবারেই একাত্ম হতে পারেন না নেটিজেনরা। তিনি যেকোন বিষয়েই একেবারে অযৌক্তিক মতামত পোষণ করেন বলেই মত নেটিজেনদের। বাংলাদেশের এক অংশের মানুষ তাঁর এই মতামতে ক্ষিপ্ত হয়েছেন বারংবার। এবারও ‘সারেগামাপা’ খ্যাত নোবেল ( Mainul Ahsan Noble ) করে ফেললেন সেই একই কাজ। নোবেল তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, “রবীন্দ্রনাথ-নজরুল তো আর নবী কিংবা দেবতা না যে তাদের গান প্যারোডি আকারে গাওয়া যাবে না!”

এছাড়াও বাংলাদেশের সাহিত্যে রবিঠাকুর তেমন কোন অবদান রাখেননি মন্তব্য করেই নোবেল ( Mainul Ahsan Noble ) লিখেছেন, “রবীন্দ্রনাথ এদেশের কবিদের মূল্যায়ন করে যাই নাই তারে নিয়ে যে এদেশে চর্চা হয় এটাই রবীন্দ্রনাথের জন্য বেশি। তাছাড়া বাংলাদেশের সাহিত্যে যেহেতু রবীন্দ্রনাথের অবদান নিতান্তই কম, নেই বললেই চলে, সেক্ষেত্রে তার গান এদেশের কেউ যদি প্যারোডি আকারে গায় সেটা রবীন্দ্রনাথের জন্যই মঙ্গলজনক।”

আরও পড়ুন- Horoscope Today: সঙ্গীর সঙ্গে হয় না মতের মিল? চিন্তা নেই, এই রাশির জাতকদের কপালে জুটবে নতুন জীবনসাথী

nobel 3

সম্প্রতি হিরো আলম রবি ঠাকুরের একটি গান একেবারে বেসুরো কায়দায় গেয়ে ইউটিউবে পোস্ট করেন। ঠিক এই গান ও তাঁর ভিডিওর বিরুদ্ধেই সরব হয় বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা। তাঁরা এক মানব বন্ধনের আয়োজন করেছিল। সেখানেই হিরো আলমের ( Hero Alom ) গ্রেপ্তারির দাবি তোলেন তাঁরা। আর সেই অভিযোগের ভিত্তিতেই পুলিশের কাছে মুচলেকাও দেন হিরো আলম ( Hero Alom )। মুচলেকা প্রসঙ্গে অবশ্য আলম জানিয়েছেন, “দু’দিন ধরে তোলপাড় চলছে, হিরো আলম নাকি গান গাইবে না। সে কথা ভুল। আমি বলেছি রবীন্দ্রসংগীত, নজরুল সংগীত ও লালন সংগীত গাইব না। আমার নিজের লেখা, নিজের সুর করা গান তো গাইব। সে অনুযায়ী আমার নিজের করা একটি গান প্রকাশ করেছি। এখানে আমাকে ফাঁসির কয়েদি হিসেবে দেখা যাবে।”

আরও পড়ুন – Divya Bharti: আমার সঙ্গে জুঁহিকেই চাই! বলিউড থেকে ‘দিব্যা’কে ধাক্কা দিয়ে বের করেছিলেন আমির

google-news-icon

লেটেস্ট খবর