fbpx
Monday, October 3, 2022

Saswata Chatterjee: উত্তম কুমার একজনই! ‘মহানায়ক’ এর চরিত্রে অভিনয় করার আগেই সাফ স্বীকারোক্তি শাশ্বতর

অহেলিকা দও, কলকাতা : পর্দায় প্রথমবার আসতে চলেছে উত্তম কুমারের বায়োপিক। এই সিনেমায় মূখ্য চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায় ( Saswata Chatterjee )। এক ঝাঁক টলিউড তারকাদের দেখা যাবে এই সিনেমায়। যদিও গতবছরই ছবির ঘোষণা করেছিলেন পরিচালক অতনু বসু। চলতি বছরের শুরুর দিকেই শুটিং শুরু হয়েছিল এই সিনেমার। ইতিমধ্যে প্রকাশ্যে চলে এসেছে এই সিনেমার ট্রেলার।

মহানায়ককে নিয়ে টলিউডে তৈরি হচ্ছে দুটি ছবি। একটি ‘অচেনা উত্তম’ ( Achena Uttam ) এবং অপরটি হল ‘অতি উত্তম’। ‘অচেনা উত্তম’ ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন অতনু বসু ( Atanu Basu )। আর ‘অতি উত্তম’ ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। উত্তমকুমারের চরিত্র ফুটিয়ে তুলছেন শাশ্বত চট্টোপাধ্যায় ( Saswata Chatterjee )। সুচিত্রা সেন হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ( Rituparna Sengupta )। আর গৌরী দেবীর ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে ( Srabanti Chatterjee )।

saswata chatterjee

শাশ্বত-ঋতুপর্ণা ছাড়াও ছবিতে প্রায় ৭০জন শিল্পী অভিনয় করছেন। সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন টেলিভিশনের ‘রানিমা’ দিতিপ্রিয়া রায় ( Ditipriya Roy )। সুমিত্রা মুখোপাধ্যায়ের ভূমিকায় রয়েছেন সম্পূর্ণা লাহিড়ী ( Sampurna Lahiri )। সুপ্রিয়া দেবীর চরিত্রে অভিনয় করছেন সায়ন্তনী রায়চৌধুরী।

তরুণ কুমারের ভূমিকায় থাকছে বিশ্বনাথ বসু। অরিন্দল বাগচীকে দেখা যাবে সলিল দত্তর চরিত্রে। ডা. লালমোহন মুখোপাধ্যায় হচ্ছেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়। উত্তমকুমারের ছেলে গৌতমের চরিত্রে অভিনয় করছেন অনুভব কাঞ্জিলাল। সুপ্রিয় দত্ত ছিলেন বশির আহমেদ। আর অল্প বয়েসের উত্তমকুমারের চরিত্রে অভিনয় করছেন নবাগত তীর্থরাজ বসু। অল্প বয়সের গৌরী দেবী হচ্ছেন স্নেহা দাস।

উত্তম কুমার বাংলা বিনোদন জগতের এক এবং অদ্বিতীয় মহানায়ক। উত্তম কুমারের ভূমিকায় অভিনয় করলেও এ কথা শিকার করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়। তিনি এই ছবির ট্রেলার শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “উওম কুমার একজনই, তিনি অপরিহার্য, তিনি কিংবদন্তি। অচেনা উওম সিনেমাটি তাকে আমাদের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। এই ছবিতে তার চরিত্রায়ন, পরিচালকের চলচ্চিত্রায়িত নিবেদন মাত্র। মহানায়কের শ্রদ্ধাজ্ঞাপনই এই ছবির একমাত্র উদ্দেশ্য।”

মহানায়কের সেই মন ভোলানো হাসি, স্টাইল, দৃঢ় চাহনি, ম্যানারিজম সব মিলিয়ে বাঙালিয়ানায় একেবারে ভরপুর। একসময় সকলের নয়নের মণি ছিলেন তিনি। অরুণ কুমার চট্টোপাধ্যায় থেকে কিভাবে তিনি হয়ে উঠলেন সকলের প্রিয় উত্তম কুমার সেই চরিত্রে কি যথাযথ অভিনয় করতে পারবেন তিনি?

google-news-icon

লেটেস্ট খবর