fbpx

Bhuban Badyakar: নকল করেই চলছে দুনিয়া! ভুবন বাদ্যকরের স্টাইলে গান গেয়েই ভাইরাল সবজি থেকে ওষুধ বিক্রেতা

রাখী পোদ্দার, কলকাতা : এর আগেও বহু মানুষ জনপ্রিয়তা অর্জন করেছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। যদিও এদের সকলের মধ্যে বিশেষভাবে সবার নজর কেড়েছিল আমাদের সকলের প্রিয় বাদামকাকু। রাতারাতি জনপ্রিয়তার স্বাদ পেয়েছিলেন তিনি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। বীরভূম জেলার দুরাজপুর এলাকার ভুবন বাদ্যকর ( Bhuban Badyakar) বাদাম বিক্রি করতে করতে গান গেয়ে হঠাৎই ভাইরাল হয়ে পড়েন গোটা দেশে। তাঁর গানের জনপ্রিয়তা রাতারাতি ছড়িয়ে পড়ে গোটা দেশের মানুষের মধ্যে। তবে এখানেই শেষ ভুবন বাবুর মতো একই পথ অনুসরণ করে ভাইরাল হতে দেখা গেল মুর্শিদাবাদের নবী শেখকে। ফের আরও একবার নিজের প্রতিভা দেখিয়ে ভুবন বাবুর মতোই মানুষের মন জয় করেছেন তিনি।

মুর্শিদাবাদের খড়গ্রাম ব্লকের অন্তর্গত মহম্মদপুর গ্রামের বাসিন্দা নবী শেখ ( Nabi Sekh)। বাড়িতে আর্থিক অবস্থা ভালো না থাকায় বেশিদূর পড়াশুনা করা হয়নি তাঁর। সপ্তম শ্রেণী অবধি পড়াশুনা করে সংসারের হাল ধরতে রাজমিস্ত্রির কাজ শুরু করেন নবী। এর পাশাপাশি আরও অনেক কাজই করতেন নবী। বর্তমানে মোটর বাইকে ঘুরে ঘুরে আয়ুর্বেদিক ঔষধ বিক্রি করেন তিনি। তবে বাকিদের থেকে নবী শেখ-এর ওষুধ বিক্রি ( Medicine Seller) করার পদ্ধতি খানিকটা আলাদা।

আর তার কারণ হল, নবী মোটর বাইকে ওষুধ বিক্রি করার পাশাপাশি কুমার শানু, বাপ্পি লাহিড়ীর গান গেয়ে শোনান সবাইকে। ছোটো থেকেই গানের সখ ছিল তাই এভাবেই ওষুধ বিক্রির পথ বেছে নিয়েছেন তিনি। তিনি যখন তাঁর মোটর বাইক নিয়ে আয়ুর্বেদিক ওষুধ গ্রামে গ্রামে বিক্রি করতে যান সেই সময় তাঁর মোটর বাইকে শুধুমাত্র ওষুধ থাকে না। এর পাশাপাশি থাকে একটি মিউজিক সিস্টেমও। সেই মিউজিক সিস্টেমের তালেই মাইক নিয়ে গান গেয়ে ওষুধ বিক্রি করেন নবী শেখ ( Nabi Sekh)। কখনও তাঁর গলায় শুনতে পাওয়া যায় ‘চিরদিনই তুমি যে আমার’ আবার কখনও শোনা যাচ্ছে, ‘দিল কা আলম ম্যায় ক্যা বাতাউ তুঝে’। এই ভাবেই ওষুধ বিক্রির সঙ্গে সঙ্গে মানুষের মন জয় করে চলেছেন নবী।

 

View this post on Instagram

 

A post shared by mithai prem (@mithailoves)

না না এখানেই শেষ নয়। এই তালিকায় রয়েছে আরও একজনের নাম যিনিও ভুবন বাবুর ( Bhuban Badyakar) মতোই নিজের প্রতিভার জেরে আর সোশ্যাল মিডিয়ার দৌলতে মন জয় করেছেন নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক সবজি বিক্রেতা ( Vegetable Seller) সবজি বিক্রি করার সময় গান নয় বরং কবিতা শুনিয়ে মনোরঞ্জন করছেন মানুষের।

‘ঘন ঘন শ্বশুর বাড়ি যেও না খবরদার। শ্বশুর বাড়ি ভারি মজা নতুন জামাই বলে, পুরোনো হলে বুঝবে রে ভাই জামাই কাকে বলে?’ জামাই আর শ্বশুর বাড়িকে ঘিরে এককথায় বেশ মজাদার কবিতা শুনেই মানুষের মনোরঞ্জন করছেন এই সবজি বিক্রেতা। যদিও ভিডিও থেকে ওই ব্যক্তির নাম, ঠিকানা কিছুই জানা যায়নি এখনও পর্যন্ত। তবে ভিডিয়ো দেখে স্পষ্ট বোঝা গিয়েছে বাংলার কোনো এক গ্রামাঞ্চলে তোলা হয়েছে ভিডিওটি। নেটিজেনদের মতে এইভাবেই হয়তো ভুবন বাদ্যকরের মতো আরও বহু প্রতিভাই উঠে আসবে বাংলার গ্রামাঞ্চলগুলি থেকে।

google-news-icon

লেটেস্ট খবর