Advertisement

Shehnaaz Gill: ‘তুঝ মে রাব দিখতা হ্যায়!’ কার উদ্দেশ্যে গান গাইলেন শেহনাজ! চোখ ভিজল অনুরাগীদের

বিরহে রাধা, আর গানে মীরা। কার কথা বলা হচ্ছে? শেহনাজ গিল। বর্তমানে তর্কে বিতর্কে শিরোনামে থাকেন শেহনাজ। তার মাঝেই নিজে সমস্ত রঙ নিয়ে প্রজাপতির মতো মেলে ধরেন। কখন ও ফটোশ্যুট, কখনও সিনেমা তো কখনও গান। অভিনেত্রী হলেও গানেও তিনি বেশ প্রতিভাধর। এর আগে নেহা কক্করের গান ‘তারো কে শহর মে’ নিজের গলায় গেয়ে বহু প্রশংসিত হয়েছিলেন। সম্প্রতি নিজের গলায় রেকর্ড করলেন শ্রেয়া ঘোষালের গাওয়া, ‘তুঝ মে রাব দিখতা হ্যায়’।

যথারীতি এই গানের গভীরতায় চোখে জল এল অনুরাগীদের। শ্রেয়া ঘোষালের অনুকরণ তিনি করেননি। একেবারে নিজস্ব গলায় একই সুরে গানটি গেয়েছেন। কিন্তু তার কন্ঠে গান যেন হয়ে ওঠে বেদনার পরিভাষা। তাঁর গলায় শুনে ভক্তদের চোখ ভরে উঠেছে। কমেন্ট বক্স ভরে উঠেছে নানা আবেগঘন মন্তব্যে। সকলেই বলেছেন শেহনাজ অনেক অন্তর থেকে গান। এত মর্মস্পর্শী হয় যে হৃদয় মুচড়ে ওঠে। এ গানের সঙ্গে শেহনাজের জীবনেরও তো রয়েছে মিলকে দেখেও চোখে জল এসেছে অনেকের।

গানটির লিরিক্স ও অনেকটাই হৃদয়স্পর্শী। সেখানে বলা হয়েছে, ‘ কিছুই প্রশ্ন করিনি, কিছুই চাইনি, তবু তুমি মন থেকে যা দেওয়ার সব উজাড় করে দিয়েছ। কিছুই বলিনি কিন্তু তার আগেই তুমি হাসি মুখে সব দিয়েছে। তুমিই রোদ্দুর, তুমি ছায়া, তুমি সবচেয়ে আপন। তোমার মধ্যেই আমি আমার ঈশ্বরকে খুঁজে পাই।’ স্বভাবতই সকলের মনে প্রশ্ন এই গান কি সিদ্ধার্থকে উৎসর্গ করেই। আজও কি সিদ্ধার্থের জন্য বিশাল শূন্যস্থান রয়েছে শেহনাজের মনে। সিদ্ধার্থ শুক্লার মৃত্যুর দু’বছর পূর্ণ হয়ে গিয়েছে। সেপ্টেম্বর মাসেই ২০২০ তে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল সিদ্ধার্থের। আর সেখানেই দুইয়ে দুইয়ে চার করেছেন সিডনাজ ভক্তরা। তাঁদের ভালবাসা পূর্ণতা পায়নি কিন্তু শেহনাজ- সিডের প্রেম ছিল এই গানের মতোই। তার উপর এই গান রেকর্ডিংয়ের সময় শেহনাজকে স্নিগ্ধ ও যন্ত্রণাকাতর লাগছিল তাই ভক্তদের সন্দেহ যতোই শেহনাজ জৌলুসের আড়ালে ঢেকে রাখুন নিজেকে, আদতে তিনি আজও সিদ্ধার্থের অভাব বোধ করেন।

তবু প্রায়শই শেহনাজকে নিয়ে ঘনিয়ে ওঠে জোর বিতর্ক। তাঁর সঙ্গে রাঘব জুয়েলের সম্পর্ক নিয়ে উঠেছিল নানা কথা। এর আগে সলমন খানের সঙ্গে সম্পর্ক নিয়েও বেশ কটাক্ষের মুখে পড়েছিলেন তিনি। সাংবাদিক সম্মেলনে এসমস্ত প্রশ্নে বেশ ক্ষুব্ধ হয়েছিলেন শেহনাজ। সলমন খানের আগামী ছবি ‘কভি ঈদ কভি দিওয়ালি’তে শেহনাজ অভিনয় করেছেন । এটিই তাঁর প্রথম বলিউড ছবি। মূলত বলিউডে তিনি এখন জোরদার কাজ করছেন। সঙ্গে নিজেকে ভালোবাসার সময়ও দিচ্ছেন বলে খবর।



Follow us on


Advertisement
Back to top button
Advertisement
Advertisement