fbpx

Mithai: মিষ্টি তৈরি হবে হাসপাতালেই! মিঠাইকে বাঁচাতে সিডের চিকিৎসা দেখে হাসির রোল নেটপাড়ায়

প্রত্যুষা সরকার, কলকাতা: হাসি খুশি পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। বিয়ে বাড়ির সমস্ত আনন্দ, উচ্ছ্বাস যেন নিমেষেই মিলিয়ে গেলও হাওয়ায়। হই-হুল্লোড় করে মেতে থাকা মোদক পরিবার একেবারে শান্ত। হবে নাই বা কেন। যার জন্য বাড়ি মানুষ গুলো খুশিতে থাকে সেই তো আজ মৃত্যুর সঙ্গে লড়াই করছে। হাসপাতালের বেডে শুয়ে বাঁচা-মরার সঙ্গে যুদ্ধ করছে মোদক পরিবারের মিষ্টি বউ মিঠাই ( Mithai )।

মোদক পরিবারে চলছিল বাড়ির সব থেকে ছোট সদস্য নীপার বিয়ের আমেজ। অনেক বাধা কাটিয়ে অবশেষে নীপা-রুদ্রর বিয়ে মেনে নিয়েছে তাঁর মা। এত আনন্দ, এত হই-হুল্লোড়ের মাঝেই ওমি আগরওয়ালের গুলিতে গুরুতর আহত মিঠাই ( Mithai )। ‘মনোহরা’র আকাশে মন খারাপের মেঘ। সবার মনে একটাই প্রশ্ন সুস্থ হবে তো মিঠাই? বাড়ি ফিরে আবার আগের মত হইহই করে মাতিয়ে রাখবে সবাইকে এই আশায় বসে আছে সবাই।

img 20220728 171523

 

স্ত্রীকে হারানোর ভয় পাগলের মতো অবস্থা সিদ্ধার্থের। ভিতরে ভিতরে একেবারে কুরে কুরে খাচ্ছে ভয়। সিদ্ধার্থের সঙ্গে হাসপাতালে এসেছে তাঁর বোন শ্রীতমা এবং রাতুল। বারবার সিডি বয়কে শান্ত করার চেষ্টা করছেন তাঁরা। কিন্তু সিদ্ধার্থ ( Mithai ) যেন কিছুই বুঝতে পারছে না। স্নান-খাওয়া ভুলে শুধু মিঠাইকে সুস্থ করে আনার পথ খুঁজে চলেছে সে। অচেতন স্ত্রীর সঙ্গেই অনবরত কথা বলে চলেছে সে। কিন্তু দুর্ভাগ্যবশত তাঁর কোনও কথা তেই সাড়া দিচ্ছে না।

img 20220728 171239

এরপর হঠাৎ ক্লান্ত সিদ্ধার্থ তাঁর চোখ বন্ধ করে নেই একটু বিশ্রামের জন্য। আর তখনই তাঁর সামনে এসে হাজির হয় মিঠাই। উচ্ছেবাবুর সঙ্গে কিছু কথা বলল সে। সেই আগের মতোই হাসি, সেই আনন্দ সবই ফিরেছে মিঠাইয়ের ( Mithai ) মধ্যে। কিন্তু একি, চোখ খুলতেই হারিয়ে গেলও মিঠাই! স্বপ্ন দেখছিলও উচ্ছেবাবু। স্বপ্ন ভেঙ্গে ফের কঠিন বাস্তবের মুখোমুখি সিড।

img 20220728 171329

তবে কিছুতেই হার মানতে রাজি নয় সিদ্ধার্থ। স্ত্রীকে ফিরিয়ে আনার সংকল্প নিয়ে ফের হাসপাতালে যায়। চিকিৎসক জানায়, কোমায় চলে যেতে পারে সে। এই কথা শুনে নিজের মতো করে স্ত্রী’কে ফেরানোর অনুমতি চায় চিকিৎসকের কাছে। অনুমতি মেলেও তাঁর। প্ল্যান করে মিঠাইয়ের ( Mithai ) পছন্দ মতো তাঁর সামনেই মিষ্টি তৈরি করা হবে। সেই মতো দুই ময়রাকে নিয়ে হাসপাতালে হাজির সে। হইচই করে, মিষ্টি তৈরির কথা বলে মিঠাইকে জাগিয়ে তোলার প্রস্তুতি নেওয়া হচ্ছে হল্লা পার্টির তরফে।

google-news-icon

লেটেস্ট খবর