স্মৃতির প্রশংসায় পঞ্চমুখ রমন, মান্ধানার শতরানে উচ্ছ্বাসিত রমনের সাধুবাক্যের ফুলঝুরি

রাজকুমার মণ্ডল, কলকাতা : স্মৃতি মান্ধানার (‌ Smriti Mandhana )‌ প্রশংসায় পঞ্চমুখ ডব্লিউভি রমন। আইসিসি মহিলা ওয়ানডে বিশ্বকাপ ২০২২-এ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করার পরে ওপেনার স্মৃতি মান্ধানার প্রশংসা করেন ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ ডব্লিউভি রমন। স্মৃতি মান্ধানার শতরানে হ্যামিল্টনে ভারত জয়ী হয়। মান্ধানার শতরানে উচ্ছ্বাসিত রমনের সাধুবাক্যের ফুলঝুরিতে সহমত সহ-অধিনায়ক হরমনপ্রীত কৌরের। ঐ ম্যাচেই কৌরের সেঞ্চুরি এবং চতুর্থ উইকেটে মন্ধনার সাথে ১৮৪ রান যোগ ভিন্ন মাত্রা এনে দেয় দলকে। অধিনায়ক মিতালি রাজ টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ব্লু মহিলা (‌ Smriti Mandhana )‌ ব্রিগেড করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৭ রান। স্মৃতি মান্ধানা ১১৯ বলে ১৩টি চার ও ২ ছক্কায় ১৩৪ রান করেন এবং হরমনপ্রীত কৌর ১০৭ বলে ১০ বাউন্ডারি এবং ২ ছক্কায় ১০৯ রান করেন। চতুর্থ উইকেটেএর জুড়িতে আসে ১৮৪ রান।

Smriti Mandhana

ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ ডব্লিউভি রমন ডব্লিউভি রমনকে স্মৃতি মান্ধানার (‌ Smriti Mandhana )‌ সম্পর্কে জানান, মান্ধানা সত্যিই সবসময় নিজেকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করে, উপর্যুপরি বেশি কিছু করার চেষ্টায় রত থাকে। সবসময় নিজেকে সেট করার পর বাউন্ডারী স্ট্রোক নেওযার চেষ্টা করে। প্রাথমিকভাবে বাউন্ডারি না পেলে হয়তো কিছু র‍্যাশ শট খেলে ফলে আউট হওয়ার সম্ভাবনা থাকে। এই ম্যাচে তা হয়নি।  পুরোপুরি চালিয়ে খেলেছে এবং এটা ছিল একটি দুর্দান্ত ইনিংস।

আরো পড়ুন‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌আধার কাটালো জীবনের অন্ধকার, নিখোঁজ ছেলেকে ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়লেন মা

ডব্লিউভি রমন ভারতের দুই সিনিয়র ব্যাটার স্মৃতি মান্ধানা (‌ Smriti Mandhana )‌ এবং হরমনপ্রীত কৌরের পার্টনারশিপের কথাও বলেছেন। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা প্রচুর সুযোগ দেওয়ায় ফলে ক্ষেত্রে অনেক ভুলও প্রকট হয়েছে। প্রাক্তন ভারতীয় ওপেনার রমন, স্মৃতি মান্ধানা ও হরমনপ্রীত কৌরের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার গতি এবং ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উপর চাপ সৃষ্টির প্রবণতার প্রশংসা করেছেন। তিনি বলেন “এই দুজনের ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উপর মূর্হুমুহু চাপের কারণেই ক্যরিবায়ান দল পুরপুরি ভরাডুবি। এবং নিজেদের হারও নিশ্চিত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button