Advertisement

বাংলা ধারাবাহিক থেকে সোজা বড়ো পর্দা! বাংলা টিভি সিরিয়াল থেকে এখন টলিউড কাঁপাচ্ছেন এই অভিনেত্রীরা

প্রত্যুষা সরকার, কলকাতা: বিগত কয়েক শতক ধরে বাংলার মানুষকে সুন্দর সুন্দর চলচ্চিত্র উপহার দিয়ে আসছে টলিউড ( Tollywood ) ইন্ডাস্ট্রি। এখান থেকেই উঠে এসেছে একের পর এক জনপ্রিয় আভিনেতা অভিনেত্রীরা ( Actresses )। এই ইন্ডাস্ট্রি থেকেই উঠে এসেছে অনেক নতুন মুখ। তবে টলিউডে এই সুন্দরী অভিনেত্রীরা রাজ করছেন তাঁর মধ্যে বেশির ভাগই বাংলা ধারাবাহিকের ( Television Actresses in Tollywood ) পরিচিত মুখ। টেলিভিশন ধারাবাহিকের হাত ধরেই শুরু হয়েছে তাঁর ইন্ডাস্ট্রি জগতের পথ চলা। রাতারাতি জনপ্রিয়তা লাভ করে সেই সব আভিনত্রীরায় এখন পৌঁছে গেছেন টলিউডে। দেখেনিন সেই তালিকা যারা সিরিয়াল থেকে এসে এখন কাঁপাচ্ছেন টলিউড।

img 20220511 105609

ঋতাভরী চক্রবর্তী

বাংলা টেলিভিশনের এক জনপ্রিয় ধারাবাহিক ‘ওগো বধূ সুন্দরী’-র ললিতা। ধারাবাহিকে অভিনয়ের প্রথম দিন থেকেই ধারাবাহিকের ললিতা অর্থাৎ ঋতাভরী চক্রবর্তী ( Ritavhari Chakraborty ) বাংলার মানুষের মনের অনেক কাছে পৌঁছে গেছিলেন। তারপর থেকে আর পিছন ফিরে দেখতে হয়নি তাঁকে ( Television Actresses in Tollywood )। শুধু টলিউড নই বলিউডেও জায়গা করেছেন অভিনেত্রী। ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবিতে অভিনয় করে টলিউডে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন তিনি। এছাড়াও বলিউডে অনুষ্কা শর্মার সাথে ‘পরী’ ছবিতেও অভিনয় করতে দেখা গেছে তাঁকে। খুব শীঘ্রই মুক্তি পাবে ঋতাভরী অভিনিত পরের ছবি ‘ফাটাফাটি’।

img 20220511 105021

 

ঐন্দ্রিলা সেন

বর্তমানে টলিউড ইন্ডাস্ট্রির আরও এক জনপ্রিয় অভিনেত্রী ঐন্দ্রিলা সেন ( OIndrila Sen )। বাংলা টেলিভিশনের এক জনপ্রিয় ধারাবাহিক ‘সাত পাঁকে বাঁধা’ দিয়েই শুরু হয় তাঁর ধারাবাহিকের ( Television Actresses in Tollywood ) জীবন। তারপর থেকে একাধিক ধারাবাহিকে অভিনয় করতে দেখা গেছে তাঁকে। যদিও টলিউডে তাঁর পর্দারপন হয়েছে অনেক আগেই। চাইল্ড অ্যাক্ট্রেস হিসাবে অনেক বাংলা ছবিতেই অভিনয় করতে দেখা গেছে তাঁকে। তবে এবার প্রেমিক অঙ্কুশ এর হাত আবারও বড়ো পর্দায় আস্তে চলেছেন ঐন্দ্রিলা সেন।

img 20220511 115600

মধুমিতা সরকার

বাংলা ধারাবাহিকে যশ দাশগুপ্তের বিপরীতে ‘ বোঝে না সে বোঝে না’ ধারাবাহিকে প্রথম অভিনয় করতে দেখা যায় মধুমিতা সরকারকে ( Madhumita Sarkar )। সেই ধারাবাহিক দিয়েই অত্যন্ত জনপ্রিয় হয়েছিলেন অভিনেত্রী ( Television Actresses in Tollywood )। তারপরই সোজা টলিউডে পা রেখেছেন তিনি। ইতিমধ্যে ট্যাংরা ব্লুস, চিনি, লাভ আজ কাল পরশুর মতো ছবিতে অভিনয় করতে দেখা গেছে তাঁকে।

img 20220511 104912

দিতিপ্রিয়া রায়

খুব ছোটো বয়স থেকেই বিভিন্ন ধারাবাহিক এমনকি টলিউডেও অভিনয় করেছেন দিতিপ্রিয়া রায় ( Ditipriya Roy )। তবে সেই ছোট্ট দিতিপ্রিয়া এখন বড়ো হয়ে গেছে। ‘করুণাময়ী রানী রাসমণী’ ধারাবাহিকের রানীমার চরিত্রে অভিনয় করে খুব কম সময়ে সকলের মনের আরও কাছে আসেছেন দিতিপ্রিয়া ( Television Actresses in Tollywood )। এখন বাংলা ওটিটিপ্ল্যাটফর্ম, টলিউড এমনকি বলিউডেও অভিনয় করছেন দিতিপ্রিয়া।

img 20220511 105228

মানালি দে

বাংলা টেলিভিশনের এক পরিচিত মুখ মানালি দে ( Manali dey )। তাঁর প্রথম ধারাবাহিক ‘বউ কথা কউ’ এর মৌরি এখন ‘ধূলিকণা’-র ফুলঝুরি। বর্তমানে ধারাবাহিকের পাশাপাশি টলিউডের বিভিন্ন ছবিতে অভিনয় করতে দেখা যাচ্ছে তাঁকে ( Television Actresses in Tollywood )।

img 20220511 105633

অনন্যা চ্যাটার্জি

বাংলা সিরিয়াল এবং সিনেমা দুটিকে একসাথে সামলাচ্ছেন দাপুটে অভিনেত্রী অনন্যা চ্যাটার্জি ( Ananya Chatterjee )। বাংলা টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক ‘সুবর্ণলতা’ জয় ‘কালী কলকাতা ওয়ালী’ এবং ‘বধু কোন আলো লাগলো চোখে’-র মতো বেশ কয়েকটি সিরিয়ালে অভিনয় করতে দেখা গেছে তাঁকে ( Television Actresses in Tollywood )। এরই সাথে টলিউডে ‘মোহামায়া’, ‘ভালো মেয়ে খারাপ মেয়ে’ ছবিতে অভিনয় করে একইভাবে প্রশংসিত হচ্ছেন অনন্যা চ্যাটার্জি।

img 20220511 105253

মিমি চক্রবর্তী

পরিশেষে যার কথা বললেই নয় তিনি হলেন বর্তমানে টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে একজন মিমি চক্রবর্তী ( Mimi Chakraborty )। তাঁরও অভিনয় জগতের শুরু হয় সিরিয়াল দিয়েই। বাংলা ধারাবাহিক ‘গানের ওপারে’ দিয়েই শুরু হয় তাঁর অভিনয়ের ( Television Actresses in Tollywood ) পথ চলা। আর এখন টলিউডে একের পর এক সুপারহিট ছবি উপহার দিচ্ছেন তিনি দর্শকদের।

আরও পড়ুন – পরকীয়া করতে গিয়েই বিপদ! নারী চক্করে পুলিশের মার খেয়েছেন এই বলি অভিনেতারা

আরও পড়ুন – এই খলনায়করা বাংলা চলচ্চিত্রকে দিয়েছিল অন্য মাত্রা, জেনে নিন তাদের পরিচয়



Follow us on


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement
Back to top button
Advertisement
Advertisement