fbpx

Rishi Kaushik: ইষ্টিকুটুমের হাত ধরে অপার জনপ্রিয়তা, জানেন কি ঋষির জীবনের এই অজানা মোড়গুলো?

প্রত্যুষা সরকার, কলকাতা: বাংলা ধারাবাহিক জগতের জনপ্রিয় এক মুখ ঋষি কৌশিক ( Rishi Kaushik )। টলিউড ইন্ডাস্ট্রিতে ঋষি কৌশিককে কে না চেনে। টেলিভিশনের একের পর এক জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করে সকলের মন জয় করেছেন তিনি। তবে তাঁর জনপ্রিয়তা শুধু পশ্চিমবঙ্গে নয়, প্রতিবেশি দেশ বাংলাদেশেও ব্যাপক জনপ্রিয়তা তাঁর। আজ এই জনপ্রিয় অভিনেতার জন্মদিন। চলুন জন্মদিনের মতো এই শুভ দিনে জেনে নেওয়া যাক তাঁর জীবনের কিছু অজানা কথা।

১৩ সেপ্টেম্বর, ১৯৭৯ সালে আসামের তেজপুরে একটি অসমিয়া পরিবারে জন্মগ্রহণ করেন ঋষি। তাঁর আসল নাম কামাখায়কিঙ্কর কৌশিক ( Rishi Kaushik )। সেখানেই ধীরে ধীরে তাঁর জীবনের প্রথমার্থ কাটিয়ে দেন তিনি। আসামের তেজপুর একাডেমি এবং গুয়াহাটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন ঋষি। পড়াশোনা শেষ করে ২০০২ সালে কলকাতায় চলে আসেন তিনি। এরপরই শুরু হয় তাঁর জীবনের নতুন পথ চলা।

img 20220913 152506

এরপর টেলিভিশন জগতে ২০০৫ সালে ‘একদিন প্রতিদিন’ ধারাবাহিকের মধ্যে দিয়ে শুরু হয় তাঁর অভিনয় জগতের পথ চলা। এরপর একে একে প্রায় অনেক গুলি ধারাবাহিকেই প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিনি। ২০০৮ সালে ‘এখানে আকাশ নীল’, ২০১০ সালে ‘মুখোশ মানুষ’, ২০১১ সালে ‘ইষ্টিকুটুম’, ২০১৬ সালে ‘কুসুম দোলা’, এবং ২০২০ তে ‘ কোরা পাখি’। ২০১১ সালে ‘ইষ্টিকুটুম’ ধারাবাহিকে অর্চিষ্মান মুখোপাধ্যায় এর ভূমিকায় অভিনয় করেই টেলিভিশনে জনপ্রিয়তা পায় ঋষি ( Rishi Kaushik )।

img 20220913 152604

তাঁর প্রথম চলচ্চিত্র ছিলও মুনিন বড়ুয়া পরিচালিত একটি অসমীয়া চলচ্চিত্র। এরপর কলকাতায় এসে প্রথমেই চলচ্চিত্র অভিনয় করার সুযোগ পাননি তিনি। কলকাতায় তাঁর ( Rishi Kaushik ) প্রথম টেলিফিল্ম ছিল ‘দামন’। তাঁর প্রথম বাংলা চলচ্চিত্র রিঙ্গো ব্যানার্জী পরিচালিত ছবি ক্রান্তি, যেখানে তিনি একটি নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন। এরপর ২০১১ সালে, ঋষি তাঁর দীর্ঘদিনের বান্ধবী দেবজানিকে বিয়ে করেছিলেন।

img 20220913 160555

বাংলা ধারাবাহিক, চলচ্চিত্রের পাশাপাশি বাংলাদেশেরও বেশ কয়েকটি টিভি শো’তে অভিনয় ( Rishi Kaushik ) করেছেন এই জনপ্রিয় অভিনেতা। ২০২১ সালে পরিচালক রাকেশ বসুর, পদার্থবিজ্ঞান রসায়ন গণিত, এই মন তোমারি, চিলেকোঠার ভালবাসা, এবং চলতি বছরে রাকেশ বসু পরিচালিত রি-সাইকেল বিন, এস আর মজুমদার পরিচালিত কাকতাল প্রেম, সাজিন আহমেদ বাবু পরিচালিত মারিয়া ওয়ান পিস কে অভিনয় করেছেন অভিনেতা ঋষি কৌশিক। অভিনয়ের সঙ্গে সঙ্গে সক্রিয় রাজনীতিতে আসার জন্য ২০১৯ সালে বিজেপিতে যোগ দেন তিনি।

google-news-icon

লেটেস্ট খবর