fbpx

প্রতিটা দিন যেন বিশ্বযুদ্ধ! জানেন কি মারণ ক্যান্সারে সঙ্গে কেমন ছিল সোনালী বেন্দ্রের অসম লড়াই?

প্রত্যুষা সরকার, কলকাতা: ক্যানসার এমন একটি রোগ যার নাম শুনলেই বড়ো বড় মানুষের মন বল ভেঙে যায়। এটি এমন একটি রোগ, যা প্রতিবছর কেড়ে নেয় বহু মানুষের ( Sonali Bendre ) জীবন। একটা সময় এমন ছিল যখন ক্যান্সার মানেই মৃত্যু অবধারিত ছিল। তাই এই মারণ রোগকে ‘রাজরোগ’ও বলা হয়। তবে এখন পরিস্থিতি অনেকটাই পাল্টেছে। বর্তমানে উন্নত প্রযুক্তিতে ক্যান্সার মানেই মৃত্যু নয়। তবু যেন নাম শুনলেই ভয় পেতে হয়।

ইন্ডাস্ট্রিতে এমন অনেকে আছে যারা এই মারণ রোগের সম্মুখীন হয়েছেন। কেউ কেউ এই রোগের সাথে লড়াইয়ে হেড়ে গেছেন জীবন যুদ্ধে। আবার কেউ চিকিৎসকদের চিকিৎসায় এবং নিজের প্রবল মনবলে হয়ে উঠেছেন একেবারে সুস্থ। এরকমই একজন ক্যানসার সারভাইভাল হলেন বলিউডের এক জনপ্রিয় অভিনেত্রী সোনালি বেন্দ্রে ( Sonali Bendre )। নিজের জীবনে ক্যান্সারের সঙ্গে অসম লড়াইয়ের দিনগুলোর অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন তিনি। তাঁর ইনস্টাগ্রামে শেয়ার করেছেন সেই সময়কার একটি ছবিও।

img 20220628 170339

২০১৮ সালে মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী। এরপর আর দেরি করেননি অভিনেত্রী ( Sonali Bendre ) ও তাঁর পরিবার। চিকিৎসার জন্য পাড়ি দেন নিউইয়র্কে। নিউ ইয়র্কে গিয়ে শুরু হয় সোনালির ক্যান্সার চিকিৎসা। দীর্ঘ চিকিৎসা আর লড়াইয়ের পর, অবশেষে স্বাভাবিক জীবনে ফিরেছেন সোনালি। শক্তিশালী এই ক্যান্সারের বিরুদ্ধে তাঁর এই লড়াই যে মোটেও সহজ ছিল না, সে কথা নিজেই জানিয়েছেন অভিনেত্রী।

img 20220628 170203

অভিনেত্রী ( Sonali Bendre ) তাঁর ইনস্টাগ্রামে সেই সময়কার ছবি শেয়ার করে লিখেছেন যে, ‘সময় কীভাবে কেটে যায়, আজ যখন আমি পেছনে ফিরে তাকাই, তখন শক্তি দেখতে পাই, দুর্বলতা দেখতে পাই। কিন্তু সব থেকে বেশি দৃশ্যমান, বাঁচার ইচ্ছাশক্তি’। তুমি যে জীবন বাছবে, সেটাই তৈরি করবে।’

img 20220628 170436

উল্লেখ্য, ২০১৮ সালে প্রকাশ্যে আসে সোনালির ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঘটনা। মারণ রোগের কবলে পরেও নিজের অদম্য মনের জোরকে ধরে রেখেছিলেন তিনি ( Sonali Bendre )। আর এই মনের জোরকে সম্বল করে, ঝাঁপিয়ে পড়েছিলেন তাঁর জীবনযুদ্ধে। এই পরিস্থিতিতেও, নিজেকে স্থির রেখেছিলেন অভিনেত্রী।

নিজের অসুস্থতার কথা কাউকে বুঝতে দেননি তিনি। একদিকে চলছিল তাঁর চিকিৎসা। আর অন্যদিকে কখনও হৃত্বিক রোশনের প্রাক্তন স্ত্রী সুজান খানের সঙ্গে হাসি মুখে সময় কাটাতে দেখা গিয়েছে বলিউড অভিনেত্রীকে ( Sonali Bendre )। আবার কখনও ছুটে গিয়েছেন অসুস্থ ঋষি কাপুরকে দেখতে তাঁর বাড়িতে। এই থেকে বোঝাই যাচ্ছে ক্যান্সারের চিকিৎসার মাঝেও কোনওভাবেই মনের জোর হারিয়ে ফেলেননি বলিউডের এই সুন্দরী অভিনেত্রী। আর সেই কারণেই, শেষ পর্যন্ত তাঁর মনের জোরের এবং অদম্য বাঁচার ইচ্ছেশক্তির কাছে হার মানতে বাধ্য হয় মারণ রোগ ক্যান্সারও।

google-news-icon

লেটেস্ট খবর