fbpx

Mahalaya: জলসার মহালয়ায় খড়িকে ভুলে, সোনামনিকে ‘দুর্গা’ সাজে ভালোবাসায় ভরালেন নেটিজেনরা

পুজোর মরসুমে গা ভাসিয়েছে আম-বাঙালি। সিরিয়াল সিনেমাকে ছাপিয়ে এখন দুর্গা পূজাকে কেন্দ্র করে টিভি চ্যানেল গুলির প্রস্তুতি চোখে পড়ার মতো। অবশ্য আয়োজন শুরু হয়েছে দেড়- দু’মাস আগে থেকেই বলা হয়, মহালয়া ভোরে দেবী পক্ষের সূচনা। পুজোর ঢাকে কাঠি।ষষ্ঠীতে বোধন হলেও মহালয়াকে ঘিরে রয়েছে অনেক আবেগ। তার কারণ মহালয়ার প্রভাতী অনুষ্ঠান।

একদিকে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চণ্ডীপাঠ আর একদিকে দেবী পক্ষের সাজো সাজো রব নিয়ে বাংলা টিভি চ্যানেলের মহিষাসুরমর্দিনী অনুষ্ঠান। সেজন্য তৈরি হয়েছে চ্যানেল গুলি। মিঠাই,খড়ি,চিঠি, রাধিকা, পিলু কে নেই সেখানে। চ্যানেলে চ্যানেলে হাড্ডাহাড্ডি লড়াই। অসুর নিধনের চেয়েও মহালয়ার অনুষ্ঠান ঘিরে ঠান্ডা যুদ্ধ বেশি হয়। কে কত সুন্দর অনুষ্ঠান করতে পারে। শুধু চ্যানেলে চ্যানেলে নয়, দর্শকদের চাহিদা অনুযায়ী নায়িকাতে নায়িকাতেও দূর্গা হওয়ার প্রতিযোগিতা লক্ষণীয়।


জলসার দর্শকের একটাই চাহিদা তারা সোলাঙ্কি অর্থাৎ খড়িকে দেখতে চেয়েছিল দুর্গা হিসেবে। সেই নিয়ে ছিল টান টান উত্তেজনা। কিন্তু জলসার প্রোমো সামনে আসতেই চক্ষু চড়কগাছ। খড়ি নয়, রাধিকা অর্থাৎ সোনামনি সাহা রয়েছে মুখ্য চরিত্রে। প্রথমটায় জনসমর্থন হারালেও পরে সোনামনির লুকে মুগ্ধ হয়েছে দর্শক। সোনামনি জানিয়েছেন, “দূর্গা হওয়ার ইচ্ছা অনেক দিনের, এর আগে কোনদিন কোন মহালয়ার অনুষ্ঠানে কোন দেবী রূপে আমায় দেখা যায়নি। এই প্রথম দূর্গা সেজে আমি ভীষণ খুশি। আমি বেশ কিছু দিন আগে থাকতেই এর জন্য প্রস্তুতি নিতে শুরু করেছিলাম। ” স্টার জলসার শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে বেশ কিছু যুদ্ধের দৃশ্য। রণরঙ্গিনী বেশে ত্রিশূল হাতে এগিয়ে আসছেন দেবী। কখনো রোপ শট দিচ্ছেন তো কখনও লাফিয়ে উঠছেন যুদ্ধক্ষেত্রে। মহিষাসুরমর্দিনী রূপে নতুন অবতারে ধরা দিচ্ছেন সোনামনি। তার অগ্নিদীপ্ত মুখ চোখ, ত্রিশূল ধরার ভঙ্গিতে মুগ্ধ হয়েছে দর্শক। কি বলছেন তারা?
img 20220907 151707
সোনামনিকে দুর্গা রূপে দেখে এক নেট ব্যবহারকারী জানিয়েছেন, ” তোমায় দূর্গা রূপে অসাধারণ লাগছে।”
আবার আরও একজন জানিয়েছেন, ” তুমি দ্য বেস্ট”। একজন বলেছেন, “আমরা ভেবেছিলাম সোলাঙ্কিকে সবচেয়ে সুন্দর লাগবে কিন্তু তোমাকেও খুব সুন্দর মানিয়েছে”। তবে গাঁটছড়া প্রেমীদের এখনও রাগ পরেনি। সোলাঙ্কির জয়গান করে তারা আগেই বলছে, মোটেও মানায়নি সোনা মনিকে। বহু প্রশংসা ও কটাক্ষের মাঝেই দেবী দুর্গা রূপে “যা দেবী” তে হাজির হবেন ‘একা-দোক্কা’র রাধিকা ওরফে সোনামনি সাহা।

google-news-icon

লেটেস্ট খবর