fbpx

Sourav Ganguly: লুকিয়ে লুকিয়ে চলত প্রেম! জানেন কি মহারাজার রোম্যান্টিক জীবনের এই সিক্রেট?

রাখী পোদ্দার, কলকাতা : আজ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিন। যিনি সমগ্র বাংলা তথা ভারতবাসীর কাছে সকলের প্রিয় মহারাজ। আজ তাঁর ৫০তম জন্মদিন। ১৯৭৩ সালের ৮ই জুলাই দক্ষিণ কলকাতার বেহালার ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহন করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly)। সৌরভ গঙ্গোপাধ্যায়, এমন একটি নাম যিনি গোটা ভারতবাসীর কাছে শুধুমাত্র একজন ভালো অধিনায়ক নন বরং নিজের ব্যাটের জাদুতেও মুগ্ধ করে রেখেছিলেন সকলকে। লর্ডসের পোর্ডিয়ামে জামা ঘোরানোই হোক কিংবা তাঁর অধিনায়কত্বে ইংল্যান্ডের বিরুদ্ধে জয় লাভ, বিভিন্ন সময়ে বিভিন্ন ঐতিহাসিক মূহুর্ত তিনি উপহার দিয়েছেন আপামর ভারতবাসীকে। আজ সেই মহারাজের জন্মদিনে আমরা জেনে নেব তাঁর প্রেম জীবনের কিছু কাহিনী।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ( Sourav Ganguly) ক্রিকেট কেরিয়ারের মতো তাঁর প্রেমের গল্পও কিন্তু বেশ আকর্ষণীয়। যা সহজেই হার মানাতে পারে যেকোনো সিনেমার কাহিনীকেও। ১৯৯৭ সালে ডোনা গঙ্গোপাধ্যায় ( Dona Ganguly)কে বিয়ে করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ডোনা পেশায় একজন ওডিশি নৃত্যশিল্পী। সৌরভ গঙ্গোপাধ্যায় ও ডোনা একে অপরের প্রতিবেশী হলেও দুই পরিবারের মধ্যে সম্পর্ক ভালো ছিল না মোটেও। দুই পরিবারের মধ্যে ছিল শত্রুতা। তা সত্ত্বেও, ডোনাকে নিজের মন দিয়ে বসেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়। এবং প্রায়ই ডোনার সাথে দেখা করার জন্য অজুহাত খুঁজতেন তিনি। যেখানেই যেতে হোক না কেন সৌরভ ডোনার বাড়ির সামনে দিয়ে যেতেন সবসময়। এমনকি ব্যাডমিন্টন খেলার সময়ও সৌরভ ইচ্ছাকৃতভাবে শাটলটি ডোনার বাড়িতে ছুঁড়ে দিতেন। যাতে সেটি আনার অজুহাতে তিনি একবার ডোনাকে দেখতে পান।

Sourav Ganguly and Dona Ganguly
Sourav Ganguly and Dona Ganguly

এইভাবে সময় এগোতে থাকে আর দুজনেই কোনো না কোনো অজুহাতে দেখা করতে থাকেন একে অপরের সাথে। কিন্তু সৌরভ যখন তাঁর বাড়িতে ডোনাকে বিয়ে করার কথা বলেন, তখন তাঁর পরিবার এই বিষয়টিকে প্রত্যাখ্যান করেন। কিন্তু সৌরভের জেদের কাছে মাথা নত করতে হয় সৌরভের পরিবারকে এবং সৌরভের পরিবার রাজি হয়ে যান এই বিয়েতে। কিন্তু ডোনার পরিবার বিয়েতে রাজি হচ্ছিল না কোনো মতেই। এমন পরিস্থিতিতে, সৌরভ যখন ক্রিকেট খেলা শুরু করেন এবং ১৯৯৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে ফিরে আসেন তখন তিনি ডোনাকে এক বন্ধুর বাড়িতে নিয়ে যান এবং সেখানে দুজনেই গোপনে বিয়ে করেন। ডোনার পরিবার যখন বিষয়টি জানতে পারে তখন তাঁরা খুব ক্ষুব্ধ হয়, কিন্তু কিছু সময় পরে তাঁরা বিয়েতে রাজি হয়ে যান। এবং ১৯৯৭ সালেই সম্পূর্ণ রীতিনীতির সাথে দুই পরিবারের উপস্থিতিতে তাঁদের পুনরায় দুজনের বিয়ে হয়। আজ তাঁদের দুজনেরই একটি মেয়ে সানা গঙ্গোপাধ্যায় নামে।

Sourav Ganguly and his Family
Sourav Ganguly and his Family

প্রসঙ্গত, সম্প্রতি ইংল্যান্ডের মাঠে অনুষ্ঠিত হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের টি টোয়েন্টি সিরিজ। সেখানেই সপরিবারে অংশ নিতে পৌঁছে গেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly)। জন্মদিনের আগের দিন মধ্যরাতে লন্ডন নিবাসী বন্ধু বান্ধবদের সঙ্গে নিজের জন্মদিন উদযাপন করেন তিনি। যার ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে রীতিমতো ভাইরাল। সেখানে দেখা গিয়েছে, বন্ধু বান্ধবদের সঙ্গে গানের তালে উদ্দাম নাচে মেতে রয়েছেন মহারাজ। সোশ্যাল মিডিয়াতে এই ভিডিও দেখা মাত্রই অনুরাগী তথা তাবড় তাবড় ক্রিকেটারদের পক্ষ থেকে আসতে শুরু করেছে শুভেচ্ছা বার্তা।

google-news-icon

লেটেস্ট খবর