fbpx

Sourav Ganguly: পঞ্চাশ নট আউট! প্রি বার্থ ডে সেলিব্রেশনে নতুন দাদাগিরি মহারাজের

মন্টি শীল, কলকাতা : সাধারণত আপামর বঙ্গবাসীর কাছে ইনি পরিচিত ‘মহারাজ’ হিসেবে। আবার সমগ্র বিশ্ববাসীর কাছে তাঁর পরিচিতি তাঁর পরিচিতি ‘প্রিন্স অব ক্যালকাটা’ বা ‘রয়াল বেঙ্গল টাইগার’ নামে। হ্যাঁ, তিনি আর কেউ নন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সম্পাদক সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly )। আর আজ তাঁর ৫০ তম জন্মদিন। ১৯৭৩ সালের 8ই জুলাই দক্ষিণ কলকাতার বেহালার ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহন করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly )।

তাঁর বাবা চন্ডীদাস গঙ্গোপাধ্যায় পেশায় ছিলেন একজন প্রিন্ট ব্যবসায়ী। শহরের একজন ধনপতি হিসেবে পরিচয় থাকার দরুন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ( Sourav Ganguly ) শৈশব কেটেছে বেশ বিলাসবহুল ভাবে। যেহেতু কলকাতার মানুষ তাই প্রথমে ফুটবলে প্রতি বেশী আকর্ষণ ছিল তাঁর। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তাঁর জীবনেও আসে লক্ষণীয় পরিবর্তন। দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ছিলেন বাংলা ক্রিকেট দলের একজন প্রতিষ্ঠিত খেলোয়াড়। সেই সুবাদেই ধীরে ধীরে বাইশ-গজের দিকে পা বাড়াতে শুরু করলেন মহারাজ ( Sourav Ganguly )।

8c32

এরপর একের পর এক অন্তর্দেশীয় টুর্নামেন্টে অংশগ্রহণ করার পর ১৯৯৬ সালে ইংল্যান্ড সফরে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly )। শুরু হল দাদার ‘দাদাগিরি’। একের পর এক নতুন রেকর্ড এবং একাধিক কীর্তি সংযোজিত হতে শুরু করে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ( Sourav Ganguly ) নামের পাশে। তবে এই সমস্ত কীর্তির মধ্যে সবচেয়ে স্মরণীয় হল লর্ডস এর ময়দানে সৌরভ এর জার্সি ওড়ানো। আর এই দিন ৫০ বছরের জন্ম বার্ষিকীতে সেই লর্ডসের ব্যালকনিতে দেখা গেল সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly )কে ।

সম্প্রতি ইংল্যান্ডের মাঠে অনুষ্ঠিত হচ্ছে ভারত এবং ইংল্যান্ডের টি টোয়েন্টি সিরিজ। সেখানে অংশ নিতেই সপরিবারে ইংল্যান্ড পৌঁছে যান সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly )। জন্মদিনের আগের দিন মধ্যরাতে লন্ডন নিবাসী বন্ধু বান্ধবদের সঙ্গে নিজের জন্মদিন উদযাপন করেন মহারাজ। যার ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে রীতিমতো ভাইরাল। সেখানে দেখা গিয়েছে, বন্ধু বান্ধবদের সঙ্গে গানের তালে উদ্দাম নাচে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। সোশ্যাল মিডিয়াতে এই ভিডিও দেখা মাত্রই অনুরাগীদের পক্ষ থেকে আসতে শুরু করেছে শুভেচ্ছা বার্তা। এমনকি শুভেচ্ছা বার্তা এসেছে ক্রিকেট জগতের নামীদামী কিংবদন্তি খেলোয়াড়দের তরফ থেকে।

google-news-icon

লেটেস্ট খবর