fbpx

Nisha Noor: রূপে যেন সোনা ঝরত! শেষ বয়সে শরীর থেকে পোকা হয়ে মৃত্যু হল এই বিখ্যাত অভিনেত্রীর

প্রত্যুষা সরকার, কলকাতা: বর্তমানে বলিউডকে পিছনে ফেলে এগিয়ে চলেছে দক্ষিণী ছবি গুলি। বলিউড যেন কিছুতেই পেরে উঠছেনা সাউথের সঙ্গে। তা সে যতই সাউথের হিরো কে নিয়ে এসে বলিউডের মুভি তৈরি করুক না কেন। একের পর এক সিনেমা চলে যাচ্ছে ফ্লপ লিস্টে। এর থেকেই বোঝা যায় নায়ক নায়িকা নয় সিনেমা সুপার হিট হয় তার গল্পে। এখন তো সিনেমার কথা উঠলেই আগে আসে দক্ষিণী ইন্ডাস্ট্রির কথা। তবে সাউথ সিনেমার বিখ্যাত সেই নিশা নূর ( Nisha Noor ) কে চেনেন কেউ?

সাউথের একজন বিখ্যাত অভিনেত্রী নিশা নূর ( Nisha Noor )। আশির দশকের একজন নাম করা অভিনেত্রী তিনি। মুখ্য ভূমিকায় অভিনয় না করলেও, সাউথের নাম করা সব অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন এই অভিনেত্রী। তাঁর সৌন্দর্যের কারণে সেই সময় শিরোনামে থাকতেন নিশা। সেই যুগের বিখ্যাত অভিনেতা কমল হাসানের সাথেও কাজ করেছিলেন তিনি। কিন্তু তাঁর জীবনও ট্র্যাজেডির চেয়ে কম কিছু ছিল না।

img 20220830 130942

১৮ সেপ্টেম্বর ১৯৬২ তারিখে তামিলনাড়ুর নাগাপট্টিনামের কাছে নাগুরে জন্মগ্রহণ করেন নিশা নূর ( Nisha Noor )। ১৯৮০ সালের মঙ্গলা নায়াগি চলচ্চিত্রের মাধ্যমে তামিল চলচ্চিত্রে প্রথম আত্মপ্রকাশ করেন তিনি ( Nisha Noor )। নিশা তাঁর চলচ্চিত্র জীবনে প্রায় ১২টি তামিল এবং ৫টি মালায়লাম ছবিতে কাজ করেছেন। নিশার বিখ্যাত ছবিগুলির মধ্যে ১৯৮১ সালে আসা ‘টিক টিক টিক’ ছবিটি সেই সময় বক্স অফিসে একেবারে সুপার হিট হয়েছিল। যাইহোক, এরপরই ধীরে ধীরে নিশার জীবন ট্র্যাজেডিতে পরিণত হতে শুরু করে।

img 20220830 131034

সূত্রের খবর, ইন্ডাস্ট্রিতে অনেক নির্যাতন সহ্য করতে হয় তাঁকে। এমনকি একাধিক বার ইন্ডাস্ট্রিত থেকে শোষিতও হয়েছেন তিনি। তাই ধীরে ধীরে এসবের থেকে মুক্তি পেতে চলচ্চিত্রে কাজ বন্ধ করে দেন নিশা ( Nisha Noor )। এরপরই শুরু হয় তাঁর জীবনের সেই কঠিন মূহুর্ত। চলচ্চিত্রে কাজ ছেড়ে দেওয়ার পর হঠাৎ-ই এক ব্যক্তি তাঁকে কৌশলে পতিতাবৃত্তির দলে ঠেলে দিয়েছিলেন। অভাব, অনটনে পেটের আগুন নেভানোর জন্য নিশা নূরও প্রতিবাদ করেননি এসবের। চলচ্চিত্র ছেড়ে তিনিও জড়িয়ে পড়েন পতিতালয়ে।

img 20220830 130854

এর ফলশ্রুতিতে এইডসের মতো ভয়ঙ্কর রোগে আক্রান্ত হন এই অভিনেত্রী। মিডিয়া সূত্রে খবর, জীবনের শেষ পর্যায়ে একটি দরগার বাইরে ভিক্ষা করতে দেখা গেছিল নিশাকে। শরীরের অবস্থা এতটাই খারাপ ছিলও যে তাঁকে দেখার মতোও কেউ ছিলনা। সারা শরীরে পোকা পড়ে গিয়েছিলও তাঁর ( Nisha Noor )। যার কারণে তাঁকে শনাক্ত করা কঠিন হয়ে পড়ে বলে জানা গেছে। এরপর জীবনের সব কষ্টের অবসান ঘটিয়ে ২০০৭ সালে ইহলোকের মায়া ত্যাগ করে পরলোক গমণ করেন সাউথ অভিনেত্রী নিশা নূর।

google-news-icon

লেটেস্ট খবর