fbpx

লোকনৃত্যে পা মেলালেন স্পাইডারম্যান! ভিডিয়ো দেখে হাসির রোল উঠল নেটপাড়ায়

স্পাইডারম্যান যদি লোক নৃত্য- এর তালে কোমর দোলায় তবে কেমন লাগবে? সম্প্রতি ইনস্টাগ্রামে এক ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে আমরা দেখতে পাই স্পাইডারম্যান শান্তিনিকেতনের মানুষের সাথে লোক নৃত্যে মত্ত।

অনীশ দে, কলকাতা: বিশ্ব দরবারে বারংবার সম্মানিত করা হয়েছে বাংলার ঐতিহ্যকে। এই বাংলারই এক অন্যতম সংস্কৃতি লোক নৃত্য। রাজ্যের মুখ্যমন্ত্রী হোক কিংবা সেলেব সবাই কখনও না কখনও পা মিলিয়েছেন লোক নৃত্য- এর তালে। আদিবাসীদের দৈনন্দিন জীবন নিয়ে কারোর কোনওরকম মাথাব্যথা না থাকলেও এই নাচ সবার প্রিয়। বিশ্বব্যাপী নানা সম্মানে ভরিয়ে দেওয়া হয়েছে এই নাচকে। কিন্তু সম্প্রতি এক ভিডিয়ো ভাইরাল হয়। যা দেখে চোখ কপালে ওঠে নেটিজেনদের। এই ভিডিয়োতে বাংলার সংস্কৃতির সাথে মিশে গিয়েছে পপ সংস্কৃতি। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের স্পাইডারম্যানকে (Spider Man) কে না চেনে? কিন্তু সেই স্পাইডারম্যান যদি লোক নৃত্য- এর তালে কোমর দোলায় তবে কেমন লাগবে?

spiderman 3

এক কথায় অনবদ্য। সম্প্রতি ইনস্টাগ্রামে এক ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে আমরা দেখতে পাই স্পাইডারম্যান শান্তিনিকেতনের (Shantiniketan) মানুষের সাথে লোক নৃত্যে মত্ত। আর এই দেখেই স্পাইডারম্যান অনুগামীদের প্রশ্ন এটা কোন স্পাইডারম্যান। কারণ আমরা জানি, এখনও পর্যন্ত মার্ভেল এবং সোনি পিকচার্স- এর আওতায় তৈরি হয়েছে স্পাইডারম্যান- এর একাধিক ছবি। মোট ৩ বার স্পাইডারম্যানের মুখ পরিবর্তিত হয়েছে। সবাইকে টপকে এখন টম হলান্ড মার্ভেলের স্পাইডারম্যান। অবশ্য, স্পাইডারম্যান ফ্র্যাঞ্চাইজির শেষ ছবি দেখার পর দর্শকরা কাকে আসলের তকমা দেবেন তা নিয়ে চিন্তিত।

spiderman 2

বলাই বাহুল্য, এই স্পাইডারম্যানের (Spider Man) কস্টিউম পরে এক ব্যক্তি লোক নৃত্য- এর তালে নেচে ইন্টারনেটবাসীর মন জয় করেছেন। এই ব্যক্তির নাম এখনও পর্যন্ত জানা যায়নি। কিন্তু এই ভিডয়ো দেখে হাসির রোল ওঠে ইন্টারনেট দুনিয়ায়। অবশ্য নেটিজেনদের মতে, এটা কি বং গাই? কারণ কয়েকমাস আগেই স্পাইডারম্যানের (Spider Man) কস্টিউম পরে সারা কলকাতা দাপিয়ে বেড়ায় বং গাই। সেই কারণেই নেটিজেনদের এমন ভাবনা। অবশ্য বং গাই কিরণ দত্তের তরফ থেকে এই বিষয়ে কোনওরকম কথা বলা হয়নি। এখন দেখার অপেক্ষা স্পাইডারম্যানকে আবার কোন জায়গায় দেখা যাবে।

অন্যদিকে এই মুহূর্তে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের দ্বিতীয় অধ্যায় এখন চলছে। প্রথম অধ্যায়ের শেষে আয়রন ম্যান এবং ক্যাপ্টেন আমেরিকা এই ইউনিভার্স থেকে বাদ পড়ায় ছবিগুলির চাহিদা ক্রমে কমে এসেছে। তবে দ্বিতীয় ভাগে নতুন নতুন চমক নিয়ে হাজির হচ্ছেন নির্মাতারা। Spaudarmyane ফ্র্যাঞ্চাইজির শেষ ছবি স্পাইডারম্যান: নো ওয়ে হোম ছবিটি এখনও পর্যন্ত বক্স অফিসে ১৯০ কোটি ডলার আয় করেছে। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের এটি যে অন্যতম সফল ছবি, তা বলাই বাহুল্য। এখন দেখার অপেক্ষা এরপর আর কোন কোন চমক নিয়ে হাজির হয় মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স।

google-news-icon

লেটেস্ট খবর