fbpx

ফেসবুকে প্রকাশ ভুল তথ্য! নেটিজেনদের কটাক্ষের মুখে পড়ে বিধ্বস্ত শ্রীলেখা

অনীশ দে, কলকাতা: টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) সোশ্যাল মিডিয়াতে যে কোনও বিষয়ে নিজের মতামত পোষণ করেন। টলিউডের নেপোটিসম চর্চা হোক কিংবা অভিষেকের মৃত্যু নিয়ে জলঘোলা, সমস্ত বিষয়েই নিজের মনোভাব প্রকাশ করেছেন অভিনেত্রী (Sreelekha Mitra)। তবে একজন পাবলিক ফিগার কি কোনও তথ্য যাচাই না করে সেই বিষয়ে মতামত পোষণ করতে পারেন? কখনই না। একজন সেলেব হওয়া যেমন ভাগ্যের ব্যাপার তেমনই সেলেব হওয়ার সাথে সাথে আসে অনেক দায়বদ্ধতা। যখন যা ইচ্ছা শেয়ার করতে পারে না সে, বলছেন নেটিজেনরা (Sreelekha Mitra)।

img 20220515 212645

নির্দিষ্ট কোনও দলের সাথে যুক্ত না থাকলেও তিনি যে কমিউনিস্ট মনোভাব নিয়ে চলেন তা কারোর অজানা নয়। সেই কারণে রাজ্যের যে কোনো বিষয়েই নিজের ক্ষোভ উগড়ে দেন তিনি। গত এক সপ্তাহ আগে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা হয়। তবে এইবারের দ্বাদশ শ্রেণির এই পরীক্ষার ফল ঘোষণা হতেই শুরু হয় হট্টগোল। যে সমস্ত ছাত্রছাত্রী উচ্চমাধ্যমিক পরীক্ষার ইংরেজিতে পাশ করতে পারেনি তারা সরকারের কাছে দাবি জানায় তাদের পাশ করিয়ে দেওয়ার জন্যে। তবে রাজ্যের শিক্ষামন্ত্রী সাফ জানান, যারা অনুত্তীর্ণ তাদের আবার পরীক্ষা দিয়ে পাশ করতে হবে।

তবে ছাত্রছাত্রীদের একাংশ তা মানতে নারাজ। বিক্ষোভ শুরু করেন তারা। এমতাবস্থায় এক সাংবাদিক সেই ফেল করা ছাত্রীদের আমব্রেলার ইংরেজি বানান জিজ্ঞাসা করেন। তবে তারপর তার উত্তর শুনে চক্ষু চড়কগাছ হয়ে যায় নেটিজেনদের। এরপর সেই মেয়েকে নিয়ে মিমের বন্যা বয়ে যায়। কিন্তু গতকাল নিজের ফেসবুকে শ্রীলেখা (Sreelekha Mitra) একটি পোস্ট শেয়ার করেন যেখানে তিনি লেখেন, ট্রলিং সহ্য না করতে পেরে আত্মহত্যা করে মেয়েটি। এর জন্যে আমাদের সকলের লজ্জা হওয়া উচিত।

sreelekha 2

প্রথমে এই নিয়ে তেমন মাতামাতি না হলেও পরবর্তীতে শেয়ার করা সেই খবরটি আগুনের মত ছড়িয়ে পরে ফেসবুকে। প্রশ্ন ওঠে কীভাবে একজন সেলেব হওয়া সত্ত্বেও ভুল তথ্য দিলেন তিনি?  যে মেয়েটি আসলে সুইসাইড করেছেন তিনি আমব্রেলা গার্ল নন, সেই ছাত্রী পড়তেন আর এন রায় গার্লস হাই স্কুলে। নাম শম্পা দাস। শনিবার তার বাড়ির চিলেকোঠায় দেহ মেলে এই ছাত্রীর। প্রথমে ভুল তথ্য দিলেও পরে তা ডিলিট করেন অভিনেত্রী। শ্রীলেখা বেশ কিছু ছবিতে অভিনয় করছেন। একাধিক অন্যধারার ছবিতে দেখা মিলছে এই টলিউড অভিনেত্রীর। এছাড়াও অভিযাত্রিক ছবিতে তার দুর্দান্ত অভিনয় নজর কেড়েছে সবার

google-news-icon

লেটেস্ট খবর