fbpx

Srijato Bandhopadhay : বই কিংবা সোশ্যাল মিডিয়া নয়! এই সিরিয়ালের হাত ধরেই ছোট পর্দায় হবে শ্রীজাতের শুভ সূচনা

নেহা চক্রবর্ত্তী, কলকাতা: শ্রীজাত বন্দ্যোপাধ্যায় (Srijato Bandhopadhay)বাংলা ধারাবাহিকের জন্য নিজের কলম ধরলেন।এই শুনে তার ভক্তমহল খানিক চমকেছে বলাই বাহুল্য। তাহলে কী শ্রীজাত ফেসবুকে কবিতা লেখা অথবা নতুন কোনো বই লেখা ছেড়ে দিচ্ছেন! শুরু করছেন নতুন ভাবে ছোট পর্দায় কাজ! কী বললেন তিনি এই বিষয়ে দেখে নেওয়া যাক।

img 20220719 131839

উল্লেখ্য,একদমই ছাড়েননি শ্রীজাত কবিতা লেখা । বরং ধারাবাহিকের গল্প না লিখে তিনি লিখেছেন চিত্রনাট্যের প্রয়োজনে একটি আস্ত কবিতা। ছোট পর্দায় কবিতার মাধ্যমে শুভ সূচনা করলেন তিনি। যে ধারাবাহিকের চিত্রনাট্যের জন্য তিনি কলম ধরলেন তার নাম ‘অনুরাগের ছোঁয়া’। সেই কবিতা প্রকাশ্যে এল একটি অনলাইন সাক্ষাৎতের হাত ধরে।

কবিতাটি হল

ফুলের বাগান তেমনি ফোটে, এমনি ফোটে না

কৃষ্ণচূড়া বাবা যখন, সূর্যমুখী মা।

বাতাসে রোদ আগলে রাখে, ছায়া সাজায় সে…

নইলে এমন বাগানে আর কুঁড়ি ফোটায় কে?

ছোট্ট প্রাণের স্পন্দনে হার মেনেছে ঝঞ্ঝা…

ফুলের বাগান তেমনি ফোটে, এমনি ফোটে না।

আদর দিয়ে আগলাবো তোর মন

আমাকে ঠিক সামলে রাখিস তুই

সারা জীবন সঙ্গে আছি, বোন

সমস্ত সুখ তোর কপালে ছুঁই…

কে আলাদা করবে আমায়, বল?

মধ্যিখানে শক্ত রাখীর ডোর…

মেঘের গায়ে যেমন থাকে জল,

চিরটা কাল পাশেই আছি তোর।

(অপরিবর্তিত)

বিশেষ ভাবে উল্লেখ্য, এই ধারাবাহিকে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন রূপাঞ্জনা মৈত্র (Rupanjana Maitra)। বিশেষ গুরুত্বপূর্ণ কিন্তু নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন সৌমিলি চক্রবর্তী। স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh) এই ধারাবাহিকে প্রথমবার মুখ্য ভূমিকায় অভিনয় করছেন। ‘দত্ত অ্যান্ড বউমা’ এবং ‘সরস্বতীর প্রেম’ ধারাবাহিকে অভিনয় করতে দেখা গেছে স্বস্তিকাকে তাঁর প্রথম কাজগুলোতে। এই ধারাবাহিকে তাঁর চরিত্রের নাম দীপা। অন্যদিকে ছোটপর্দার পরিচিত মুখ দিব্যজ্যোতি দত্ত (Dibyojyoti Dutta) -কে তাঁর বিপরীতে অভিনয় করতে দেখা যাচ্ছে।

এই ধারাবাহিকের গল্পের প্লটে দেখা যাচ্ছে স্বাভাবিক গল্পের নিয়মেই দেখা হয়েছিল সূর্য আর দীপার। দীপার ব্যবহারে অত্যন্ত মুগ্ধ হয় সূর্য। তার চরিত্রের কাছে রূপ নয়, মানুষের গুণটাই তার পরিচয়। আপাতত গল্পে এখন তাঁরা বিবাহিত। কবিতাটি বেশ চর্চিত হচ্ছে দর্শকমহলে।

 

google-news-icon

লেটেস্ট খবর