fbpx

সৃজিতের নতুন ছবির নায়ক স্বয়ং উত্তম কুমার, ‘অতি উত্তম’ এর পোস্টার দেখে নস্টালজিক বাঙালি

কত অভিনেতা এলেন, আবার চলেও গেলেন কিন্তু ‘মহানায়ক’ ছিলেন, আছেন এবং থাকবেন উত্তম কুমারই। তার জায়গা নেওয়ার মতো প্রতিভা উত্তম কুমারের মৃত্যুর ৪ দশক পরেও মেলেনি। আজও বাঙালির হার্ট থ্রব তিনি। তাকেই এবার পর্দায় ফিরিয়ে আনার সাহস দেখাচ্ছে টলিউডের জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জি।

পশ্চিমবঙ্গের আপামর চলচ্চিত্রপ্রেমীর কাছে ২৪ জুলাই দিনটি বিষণ্ণতার প্রতীক। ১৯৮০ সালের এই তারিখেই তার ভক্তকুলকে কাঁদিয়ে পরলোক গমন করেন বাঙালির মহানায়ক উত্তম কুমার (Uttam kumar)। মৃত্যুর চার দশক পরেও তার জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। আজও তিনি ‘মহানায়ক’। তার অনুরাগী কেবল তার সমসাময়িক সময়েই নেই, রয়েছে আধুনিক জুগেও।

উত্তম কুমার,অতি উত্তম,টলিউড,মহানায়ক,সৃজিত মুখার্জি,uttam kumar,srijit Mukherjee,Tollywood,ati uttam

কিন্তু যেই মানুষটা গত তিন দশক আগেই মৃত তাকে নাকি পর্দায় ফিরিয়ে আনবেন ক্যামেলিয়া ফিল্মস। আর এই দুঃসাহসিক কাজে তাদের ইন্ধন দিচ্ছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। কোনো সাহিত্যিকের সৃষ্টি লেখাকে ভেঙেচুরে আবার নতুন রূপ দেওয়া যায়, তা সিনেমায় ফুটিয়ে তোলাও যায়, কিন্তু যেই মানুষটার অস্তিত্বই নেই সে কীভাবে পর্দায় হেঁটে ফিরে বেড়াতে পারেন?

শোনা যাচ্ছে এই অসাধ্য সাধন তারা করবেন মহানায়কের পুরোনো ছবির দৃশ্য কেটেই তা আবার জুড়েই তৈরি হচ্ছে নতুন ছবি৷ নতুন গল্প। ছবির নাম প্রাথমিকভাবে ঠিক হয়েছে ‘অতি উত্তম’। সবচেয়ে অবাক করা ব্যাপার হল নায়ক নাকি স্বয়ং মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar)। জানা গেছে, অন্যান্য ছবির মত অন্য কোনও অভিনেতাকে দেখা যাবে না উত্তম কুমারের ভূমিকায়। মহানায়ক নিজেই নাকি অভিনয় করবেন নিজের চরিত্রে! ইতিমধ্যেই ‘অতি উত্তমের’ পোস্টার শেয়ার করেছেন সৃজিত। জানা যাচ্ছে দীর্ঘ ৪ বছরের গবেষণার ফল তার এই ছবি। স্বভাবতই এই ছবি ঘিরে মানুষের কৌতুহল এখন তুঙ্গে।

 

google-news-icon

লেটেস্ট খবর