fbpx

Sreelekha Mitra: বাংলা নয়, বিদেশেই সেরা অভিনেত্রীর ডাক, আনন্দে কেঁদেই ফেললেন শ্রীলেখা

টলিউডের বিতর্কিত অভিনেত্রী শ্রীলেখা মিত্র। একাধিক বার তিনি চর্চায় এসছেন তার বিভিন্ন কড়া মন্তব্যের জন্য। তবে মশালাদার পকমেন্ট আর ব্যক্তিগত জীবন ছাড়া এবার একটি সম্পূর্ণ ভিন্ন বিষয়ে চর্চায় এলেন তিনি। কঙ্কনা সেন, বিদ্যা বালান বা সেফালি রাউতের সঙ্গে একই আসনে স্থান পেতে চলেছেন তিনি। মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবে ডাক পেয়েছেন তিনি। সেখানে সেরা অভিনেত্রী বাছাইয়ের তালিকায় নাম রয়েছে শ্রীলেখা মিত্র।

কোন সিনেমার জন্য পাচ্ছেন অ্যাওয়ার্ড?

আজ শ্রীলেখা মিত্রকে ‘সোশ্যাল মিডিয়া আইটেম’ বানিয়ে ফেলা হয়েছে বলে মনে করেন অনেকে। কিন্তু অভিনেত্রীর গুণের পরিচর্যা করলেন না কোনও পরিচালক। কলকাতা থেকে অভিনেত্রী পাননি বিশেষ সম্মান। তাই মাঝেমধ্যেই ক্ষোভে ফেটে পড়েন তিনি সোশ্যাল মিডিয়ায়। সেই কলকাতারই এক সিনেমার জন্য পাচ্ছেন অ্যাওয়ার্ড। ছবির নাম ‘ “ওয়ান্স আপন এ টাইম ইন ক্যালকাটা।” ছবিটির পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্ত। কলকাতা নিয়ে ছবি হলেও কলকাতায় ফ্লিম ফেস্টিভ্যালে স্থান পায়নি ছবি। শ্রীলেখা কিংবা পরিচালক কাউকেই ডাকা হয় নি। কলকাতায় সমাদর না পেলেও আন্তর্জাতিক ক্ষেত্রে বহু প্রশংসিত হয়েছে ছবিটি। এ নিয়ে বারংবার ক্ষোভ প্রকাশ করেও লাভ হয়নি।

কবে হচ্ছে ইন্ডিয়ান ফ্লিম ফ্যাস্টিভ্যাল?

১২ থেকে ৩০ আগস্ট অনুষ্ঠিত হবে আই এফ এফ এ ২০২২। সেখানেই মনোনীত শ্রীলেখার ছবি। দীপিকা, আলিয়া, কঙ্কনার মাঝে জায়গা নিতে পেরে নিজেও খুব খুশি শ্রীলেখা। এই তো প্রকৃত স্বীকৃতি শিল্পীর। তবে আক্ষেপের জায়গা কলকাতার কোনও হলে স্থান পাইনি ছবি। শ্রীলেখা প্রকাশ্যেই বলছেন, কুচক্রী রাজনৈতিক সিদ্ধান্ত। খবরটি নিজের ফেসবুক ওয়ালে সেয়ার করেছেন।

শ্রীলেখা একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, “আমি খুব খুশি যে, আলিয়া, দীপিকা, বিদ্যার মতো দেশের অত্যন্ত জনপ্রিয় ও সুদক্ষ অভিনেত্রীদের সঙ্গে মনোনীত হতে পেরেছি। খারাপ লাগছে এটা ভেবেই কলকাতার ছবি কলকাতাতেই সমাদর পেল না। আজ মেলবোর্নের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছি আমরা। কিন্তু কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেলাম না। আসলে আদিত্যও তো চটিচাটা দলের নয়। আমিও নই। তাই আমাদের এই অবস্থা। স্বজনপোষণ করিনি কোনওদিন। আদিত্য আগেই মুম্বই চলে গিয়েছেন। আমিও চলে যাব এই রাজ্য ছেড়ে।”

পরিষ্কার গলায় দুঃখ স্পষ্ট। কলকাতা কী গুণীদের কদর করতে ভুলে গেছে। কেন বহুমুখী প্রতিভার অভিনেতারা এত বাইরে চলে যাচ্ছেন? অবশেষে কী প্রতিভা শূন্য হয়ে পড়বে কলকাতা?

google-news-icon

লেটেস্ট খবর