fbpx

Bharat Kaul: “কাক কাকের মাংস খায়’’! নাম না করেই কোন অভিনেত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন ভরত কল

প্রত্যুষা সরকার, কলকাতা: কয়েকদিন আগে এসএসসি দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) নাম জড়ানোর পর থেকেই একের পর এক ঘটনা সামনে আসছে। বিরোধীপক্ষ কটাক্ষের শিকার হচ্ছেন রাজ্যের শাসক দলের সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় মজার ছলে নানা রকম মিমস তৈরি করলেও নেটিজেনদের নজর থেকে বাদ পরছেন না তৃণমূল সমর্থক তারকারাও।

তবে এই প্রসঙ্গে শাসক দলের ঘনিষ্ঠ কোনও তারকাই মুখ খোলেননি। কিন্তু এবার এই বিষয়ে নিজের মনের কথা গুলি প্রকাশ করলেন টলিউড এবং টেলিভিশনের একজন জনপ্রিয় অভিনেতা ভরত কল (Bharat Kaul)। ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসারও ১০ বছর আগে থেকে এই দলের সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে তাঁর। মমতা বন্দ্যোপাধ্যায়ের একজন অনুরাগী তিনি। তাই অন্য তারকাদের মতো তিনিও নজরে রয়েছেন নেটিজেনদের।

img 20220802 151407

এবার এই সব কটাক্ষের বিরুদ্ধে মুখ খুললেন অভিনেতা। কয়েকদিন আগেই গেছে তাঁর জন্মদিন। আর জন্মদিনেই নিজের মনে জমে থাকা একরাশ ক্ষোভ এবং অভিমান উগড়ে দিলেন। ভারতীয় এক সংবাদমাধ্যমে লিখলেন একের পর এক ঘটানা। যা থেকে উঠে এসেছে বিস্ফোরক সব কথা। বাম সমর্থক এক অভিনেত্রীকেও নাম না করেই কটাক্ষ করেছেন তাঁর লেখার মাধ্যমে।

তিনি লিখেছেন,’ ২০০১ সালে তাপস পাল প্রথম বিধায়ক নির্বাচনের টিকিট পেয়েছিল। ওঁর হয়ে প্রথম প্রচারে অংশগ্রহণ। তাপসের হাতে তুলি। আমার হাতে রঙের কৌটো। আমরা দেওয়াল লিখছি! আমি কি সেই প্রচারে টাকা নিয়েছিলাম? কে কী করল। কোপ আমাদের ঘাড়ে।’ তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রীকে সমর্থন জানালেই নাকি তাঁদের একটাই কটূক্তি ‘চটি চাটার দল’!

img 20220802 150806

বাম সমর্থক ওই অভিনেত্রীকে কটাক্ষ করে বলেন, ‘দিদি প্রযোজক না পরিচালক! যে তাঁর চটি চাটতে যাব? এ দিন আমাদের বলেছেন। এ বার ঋদ্ধি সেনের পিছনে পড়েছেন। তিনি নিজেও তো একই পেশার। তার পরেও আগের-পরের কোনও প্রজন্মকেই ছাড়ছেন না!’ এরই সঙ্গে তিনি ব্যঙ্গ করে লিখেছেন, “কাক কাকের মাংস খায়’’!

ভরত কল তাঁর লেখার মাধ্যমে প্রশ্ন তুলেছেন, “অর্পিতাকে ছোট না করেই বলছি, কত দিন অভিনয় করেছেন? কে চেনেন তাঁকে? আমার ৩০ বছরের অভিনয় জীবন। আমি চিনি না। হয়তো দু-চারটি ছবিতে কাজ করেছেন। বাংলা-ওড়িয়া মিলিয়ে। তাতেই তিনি অভিনেত্রী! সঙ্গে সঙ্গে রাজ্যের বাকি অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে কুৎসা শুরু! কেন?”

 

google-news-icon

লেটেস্ট খবর