fbpx

Mahalaya 2022: দুর্গা সাজার ঠান্ডা লড়াই! শুভশ্রী নয়, দেবী রূপে খড়িকেই দেখতে চান দর্শকরা

আর হাতে গুনে মাত্র কয়েক মাসের অপেক্ষা। তারপরই সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আসবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। শুরু হবে উৎসব প্রিয় বাঙালির আনন্দের মরশুম, যেখানে জীবনের সকল দুঃখ, যন্ত্রণা ভুলে মাত্র চারদিনের জন্য সকল বাঙালি মেতে থাকবেন আনন্দে। প্রতি বছরই সকল বাঙালি এই চার দিনের অপেক্ষায় থাকে। মহালয়া থেকে শুরু করে পূজার চারদিন নিজের পরিবার পরিজনদের সঙ্গে সময় কাটায় মানুষ। এক কথায়, বাঙালির আবেগ জড়িয়ে রয়েছে এসব কিছুকে ঘিরে।

আমরা সকলেই জানি যে দুর্গা পূজার এক সপ্তাহ পূর্বেই শুরু হয়ে যায় দেবীপক্ষের সূচনা। আর ঠিক সেই দিনই হয় মহালয়া ( mahalaya 2022 ) । দুর্গা পূজার মতই মহালয়ার সঙ্গেও বাঙালির আবেগ জড়িয়ে রয়েছে। মহালয়ার দিন ভোর বেলায় উঠে রেডিওতে সকলে মিলে একসঙ্গে মহালয়া শোনার আনন্দই আলাদা। বর্তমানে বহু জনপ্রিয় টিভি চ্যানেল গুলিতে মহালয়ার দিন মহিষাসুরমর্দিনী নামে একটি অনুষ্ঠান আয়োজিত হয়। যেখানে দেবী দূর্গা মহিষাসুরকে কিভাবে বধ করেছিলেন, তা আমরা দেখতে পাই।

img 20220726 140107

বিভিন্ন চ্যানেলে টেলিভিশনের পর্দার বহু জনপ্রিয় অভিনেত্রী দেবী দুর্গার বিভিন্ন রূপে অভিনয় করতে দেখা যায়। যেমন জি বাংলার মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানে পূর্বে শুভশ্রী, মিমির মত অভিনেত্রী দেবী দুর্গার ভূমিকায় অভিনয় করেছেন। তবে জানা গিয়েছে, এই বার জি বাংলার মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানে দেবী দুর্গা রূপে দেখা যাবে সকলের প্রিয় মিঠাইকে ( mithai ) । তবে কি আর স্থান পাবেন না শুভশ্রী?

জানা গিয়েছে, মহালয়ার দিন স্টার জলসায় দেবী দুর্গা রূপে দেখা যাবে শুভশ্রীকে। তবে এ কথা জানতে পেরে একেবারেই খুশি নয় স্টার জলসার দর্শকেরা। এবার দেবী দুর্গার রূপে তারা দেখতে চায় খড়িকে। আমরা সকলেই জানি একজন দক্ষ অভিনেত্রী হলেন সোলাঙ্কি। আর দেবী দুর্গার সাজে তাকে ভালই মানাবে। আর তাই স্টার জলসার কাছে দর্শকদের অনুরোধ যেন খড়িকেই এবার দেবী দুর্গা বানানো হয়। জানা গিয়েছে, অনেক দর্শক আবার একথাও বলেছেন যে, খড়িকে দেবী দুর্গা না বানানো হলে তারা অনুষ্ঠান দেখবেন না। তবে কি খড়িকে দুর্গা রূপে দেখা যাবে? তা নিয়েই উঠছে প্রশ্ন।

 

google-news-icon

লেটেস্ট খবর