fbpx

Star Jalsha:খড়ি থেকে মোহর, কেউ পার্বতী, কেউ আবার চন্ডী! জলসার মহালয়ায় কোন রূপে ধরা দেবে প্রিয় তারকারা?

যেই সময়টার জন্য বাঙালি অপেক্ষা করে থাকে সারাটা বছর। যে সময়টা এলেই আলোক নগরী সেজে ওঠে নতুন রূপে। শরতের আকাশে পেঁচানো তুলোর মতো মেঘ থেকে শুরু করে বাতাসে শিউলি ও কাশফুলের গন্ধ যেন ইঙ্গিত দেয় সেই শুভ সময়ের। বাঙালির বহুপ্রতীক্ষিত আবেগঘন প্রাণের উৎসব দুর্গাপুজো দিয়েই সূচনা হয় সেই শুভ সময়ের। রথযাত্রার দিনই মায়ের আগমনের বাদ্যি বেজে উঠেছে। সেই থেকেই শুরু হয়েছে বাঙালির দিনগোনা। আর সেই দিনগোনাও কার্যত শেষের পথে। অপেক্ষার অবসান ঘটিয়ে শীগ্রই কৈলাশ ছেড়ে মর্তে আগমন হতে চলেছে দেবী দুর্গার।

বাঙালির জীবনে মহালয়ার একটা বিশেষ গুরুত্ব রয়েছে। অনেক আবেগ জড়িয়ে থাকে এই দিনটির সঙ্গে। ২০২২ সালে ২৫ শে সেপ্টেম্বর রবিবার মহালয়ার ( Mahalaya )মধ্যে দিয়ে পিতৃপক্ষের অবসান হয়ে মাতৃপক্ষের সূচনা হতে চলেছে। প্রতিবছর এই দিনে বাঙালির প্রাণপুরুষ বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের আদি ও অকৃত্রিম কন্ঠে বেতার তরঙ্গে বেজে ওঠে ‘দেবীর আগমনী বার্তা’ চন্ডী স্তোত্র পাঠ। তেমনই স্টার জলসা, জি বাংলার প্রতিটি বিনোদন চ্যানেলে সেদিন দেবী মাহাত্ম্য প্রচারিত হয়। প্রতি বছর মহাশক্তির আরাধনায় ব্রতী হয়ে অশুভ শক্তির বিনাশিনী দূর্গার কল্যাণময় উদ্বোধনের প্রার্থনায় মহালয়ার পূন্য লগ্নে টিভি পর্দায় ফুটে ওঠে দেবীর একাধিক রূপ।
img 20220822 141821
এই দেবী বনঅনুষ্ঠানে দেবীর নানা রূপে ধরা দেন ছোট ও বড় পর্দার নায়িকারা। এই বিশেষ দিনে প্রিয় নায়িকাদের দেবী রূপ দর্শনের জন্য মুখিয়ে থাকে টেলিভিশনের দর্শকরা। এই মুহূর্তে সকলেই ভীষণ আগ্রহী এবারের জলসায় ( Star Jalsha ) দেবী বন্দনা কোন নায়িকারা কোন রূপে ধরা দেবেন তা জানার জন্য। আসুন জেনে নিই-

img 20220822 141925
জলসায় এবছর মহিষাসুরমর্দিনী রূপে ধরা দেবেন সোনামনি সাহা। সোনামনি এখন এক্কা দোক্কা ধারাবাহিকের মুখ্য চরিত্রে রয়েছেন। এছাড়া বিগত বছরে তিনি মোহর হিসেবে বাঙালি দর্শকের হৃদয়ে স্থান পেয়েছিলেন। এরপর ‘সাহেবের চিঠি’ ধারাবাহিকের চিঠি অর্থাৎ দেবচন্দ্রিমা সিংহরায়। স্বস্তিকা ঘোষ। ওরফে ‘ অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকের দীপা। দিব্যজ্যোতি দত্তকে দেখা যাবে বিষ্ণু রূপে। তবে জলসার অন্যতম আকর্ষণ অসুর। প্রতিবার অসুরের চরিত্র ঘিরে থাকে ব্যাপক উন্মাদনা ও মিমের ছড়াছড়ি। এবছর সৌরভ দাস অর্থাৎ ‘মন্টু পাইলট’ কে দেখা যেতে পারে অসুরের ভূমিকায়। দর্শকের এতক্ষণে ভেবে ফেলেছেন, সকলের প্রিয় খড়ি ওরফে সোলাঙ্কি কী তবে থাকছেন না? একেবারেই না। সোলাঙ্কি ( Solanki Roy ) থাকছেন একটি বিশেষ চরিত্রে। সম্ভবত সমস্ত দেবীরূপ সম্বলিত মহামায়ার ভূমিকায় অবতীর্ণ হবেন সোলাঙ্কি রায়।অনুষ্ঠানের নাম ‘যা চন্ডী’। ‘যত দিন এগিয়ে আসছে, তত কৌতূহলের পারদ চড়ছে দর্শক মনে।

google-news-icon

লেটেস্ট খবর