fbpx

২৫ বসন্ত পার পরদেশের! শাহরুখের পাশে মহিমা নয়, মাধুরীকে চেয়েছিল পরিচালক

সুভাষ ঘাই সম্প্রতি এক বিস্ফোরক কথা জানিয়েছেন। রীতিমতো গোপন তথ্য ফাঁস করলেন তিনি। পরিচালক জানিয়েছেন, এই ছবির জন্যে প্রথমেই মহিমা চৌধুরীর কথা তিনি ভাবেননি।

অনীশ দে, কলকাতা: ভারতবর্ষের অন্যতম সফল অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan)। একসময় একের পর এক রোম্যান্টিক ছবিতে কাজ করেছেন তিনি। সম্প্রতি তাঁর পরদেশ ছবি ২৫ বছর পূরণ করেছে। আর এই ছবি ঘিরেই রয়েছে একাধিক অজানা তথ্য। এই ছবির মুখ্য চরিত্র ছিল অর্জুন এবং গঙ্গা। অর্জুনের ভুমিকায় শাহরুখকে পেয়ে আপ্লুত হয়েছিল দর্শক। অর্জুন এবং গঙ্গার অপ্রকাশিত প্রেমই ছিল এই ছবির মূল প্রেক্ষাপট। সঙ্গে ছিল দেশের প্রতি অফুরন্ত ভালোবাসা। ছবির পরিচালক সুভাষ ঘাই (Subhash Ghai) সম্প্রতি এক বিস্ফোরক কথা জানিয়েছেন। রীতিমতো গোপন তথ্য ফাঁস করলেন তিনি। পরিচালক জানিয়েছেন, এই ছবির জন্যে প্রথমেই মহিমা চৌধুরীর (Mahima Chaudhary) কথা তিনি ভাবেননি।

pardes 2

বরং সেই সময়ের ডিভা মাধুরী দীক্ষিতই (Madhuri Dixit) ছিলেন সুভাষের প্রথম পছন্দ। কিন্তু মাধুরী তখন বলিউডের প্রথম সারির অভিনেত্রী। তাই তখন তাঁর সময়ের বড্ড অভাব । সুভাষ ঘাই তখন তাঁকে ছবির গল্প পর্যন্ত শোনান। কিন্তু শেষ পর্যন্ত সেই ছবিতে আর যুক্ত হননি তিনি (Madhuri Dixit)। ছবির ২৫ বছর পূর্তিতে সুভাষ বলেন, ‘প্রথমে মাধুরীকে গল্পটা শুনিয়েছিলাম। মাধুরী তখন এমনিতেই বড় অভিনেত্রী। এমনকী আমার অফিসের সবাই বলে ওকে নিতে’। পরবর্তীতে সেই চরিত্র অবশ্য মাধুরী আর পাননি।

pardes 4

এরপরেও স্ক্রিপ্টে অনেক পরিবর্তন আনা হয়। গঙ্গা এবং অর্জুনের চরিত্রে নিখুঁত দেশীয় ভাবভঙ্গি ফুটিয়ে তোলেন শাহরুখ এবং মহিমা। দুজনেরই অভিনয় এত ভালো ছিল যে এখনও এই দুই অভিনেতাদের ছাড়া কাউকে সেই চরিত্রে ভাবাই যায় না। সময়ের সঙ্গে অবশ্য সবারই জীবন বদলেছে। এই মুহূর্তে পরিচালক সুভাষ ঘাই তেমন ভাবে সক্রিয় নেই আর। তাঁর শেষের কয়েকটি ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। মহিমাকেও এখন আর তেমন বড়পর্দায় দেখা যায় না। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে শাহরুখের জনপ্রিয়তা শীর্ষে পৌঁছেছেন। এখন তিনি বলিউডের কিং খান।

pardes 5

তবে বাদশাহর (Shah Rukh Khan) শেষ কয়েকটি ছবিও বক্স অফিসে ছাপ ফেলতে পারেনি তেমন। তাই সেই কারণেই তিন বছর বড় পর্দা থেকে দূরত্ব বজীয়ে রেখেছিলেন তিনি। কিন্তু আবার নতুনভাবে কামব্যাক করতে চলেছেন অভিনেতা। যশ রাজ ফিল্মসের সাথে পাঠান, দক্ষিণী পরিচালক আটলির সাথে জওয়ান এবং রাজকুমার হিরানির সাথে ডাঙ্কি ছবি শেষ করেছেন তিনি। এমনকী দীর্ঘদিন পর অ্যাকশন অবতারে ফিরতে চলেছেন তিনি। শাহরুখের এই কামব্যাক নিয়ে বেজায় উচ্ছসিত তাঁর ভক্তরা। তবে শাহরুখের এই নতুন ছবিগুলো কি দর্শকদের মনে দাগ কাটতে সফল হবে? সেটাই দেখার অপেক্ষা।

google-news-icon

লেটেস্ট খবর