Sudipa Chatterjee: সঞ্চালনা ছেড়ে লেখিকা রূপে আত্মপ্রকাশ সুদীপার,হতে হল ট্রোলড

রিমা শিয়ালী,কলকাতা: জি বাংলার ( Zee Bangla ) অন্যতম একটি জনপ্রিয় রিয়্যালিটি শো ( reality show ) হল ‘রান্নাঘর’ ( Rannaghar ) । আর রান্নাঘরের নাম শুনেই সবার প্রথমে যার কথা মাথায় আসে,তিনি হলেন সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee ) । দীর্ঘ এক দশকের বেশি সময় ধরে তিনি জনপ্রিয় রিয়ালিটি শো রান্নাঘরের সঞ্চালনা করে এসেছেন।তাঁর সঞ্চালনার ছোঁয়ায় রান্নাঘর যেন পেয়েছে এক অন্য রূপ। দীর্ঘ অনেক বছর ধরে এই শো চললেও সকল দর্শকের কাছে আজও জনপ্রিয় ( favourite ) এই শো।তবে সম্প্রতি রান্না ছেড়ে প্রথমবার লেখিকা রূপে আত্মপ্রকাশ ( debut ) করলেন রান্নাঘরের সঞ্চালিকা সুদীপা।

জীবনে কেবলমাত্র সঞ্চালনার কাজ করেই সুদীপা চট্টোপাধ্যায় ক্ষান্ত হননি। সঞ্চালনার পাশাপাশি তিনি ছিলেন একজন ব্যবসায়ী। কলকাতাতেই ‘সুদীপার রান্নাঘর’ নামে এক রেস্তোরাঁর মালকিন ছিলেন তিনি। রেস্তোরাঁর পাশাপাশি নিজের সোশ্যাল মিডিয়ায় শাড়ি গয়না প্রভৃতি বিভিন্ন জিনিস বিক্রয় করতেন সুদীপা চট্টোপাধ্যায়। এমনকি নিজের হাতে চুলের তেল বানিয়ে তা বিক্রি করেন সুদীপা। তবে সম্প্রতি সঞ্চালনা, ব্যবসা ছেড়ে লেখিকা রূপে আত্মপ্রকাশ করলেন তিনি।

রান্নাঘরের সঞ্চালনা করার সময় রান্না বিষয়ক বিভিন্ন টিপস তিনি দর্শকদের দিতেন।তবে এবার তার লেখা বইয়ে উপস্থিত থাকবে সেসকল সুস্বাদু রেসিপি এবং মূল্যবান টিপস। ফলে অনেক রাঁধুনীরা এতে উপকৃত হবেন।
ইতিমধ্যেই ফেসবুকে সুদীপা নিজের প্রকাশিত বই সম্পর্কে একটি পোস্টার প্রকাশ করেছেন।বইটির নামও রেখেছেন ‘সুদীপার রান্নাঘর’।যার ক্যাপশনে তিনি বলেন জীবনে সর্বপ্রথম বই প্রকাশের জন্য খুবই ভয় পাচ্ছেন তিনি এবং সবাইকে তার নতুন যাত্রায় থাকার আহ্বান জানিয়েছেন। সেই পোস্টারে দেখা যায় আগামী ৩ রা মার্চ দীপ প্রকাশনের ১০৩ নং স্টলে প্রকাশ পাবে সুদীপার সর্বপ্রথম বই। ওই দিন তথা বৃহস্পতিবার বিকেল চারটে হইতে দীপ প্রকাশনায় পাওয়া যাবে সেই বই। পাঠক পাঠিকাদের সাদর আমন্ত্রণ জানিয়েছেন স্বয়ং সুদীপা এবং জানানো হয়েছে যে সেখানে উপস্থিত থাকবেন তিনি।এছাড়াও বই কেনার পর পাঠক পাঠিকারা চাইলে তাদের সাথে সেলফিও নেবেন রান্নাঘর সঞ্চালিকা সুদীপা।

আরও পড়ুন: Gangubai Kathiawadi : সিনেমার প্রচারের সময় বড় দুর্ঘটনার কবলে আলিয়া, ফটোগ্ৰাফারের সাহায্যে পেলেন রেহাই

আর যদি কেউ সুদীপার বই অনলাইনে অর্ডার দিতে চান তাহলে প্রি অর্ডারের ব্যবস্থা রয়েছে। সুদীপা জানিয়েছেন উড়ান প্রিন্ট নামক একটি মিডিয়ার মাধ্যমে তার বই অর্ডার দিলে পাওয়া যাবে ২৫ শতাংশ ডিসকাউন্টও। এক নতুন অধ্যায়ের সূচনার দরুন অনেকেই অভিনন্দন জানিয়েছেন সুদীপাকে। তবে সঞ্চালনার পর ব্যবসা এবং ব্যবসা ছেড়ে লেখিকা হওয়ার এই হঠাৎ ইচ্ছে জেগে ওঠা ব্যাপারটা নিয়ে অনেকের কটাক্ষের শিকার হতে হয়েছে তাকে। এমনকি শাড়ি ও গয়নাগাটি নিয়ে তার অতিরিক্ত সৌখিনতার কারণে জনগণের কাছ থেকে অহংকারী খেতাবও অর্জন করেছেন তিনি।

আরও পড়ুন: দৃষ্টি নেই তবুও পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষায় প্রথম, পরিশ্রমই পন্থা অন্ধ সন্যাসীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button