fbpx

যোগ্যতা থাকতেও মেলেনি সুযোগ! আলিয়ার বাবার হাতেই শেষ হয়েছিল সুস্মিতা সেনের জীবন

মন্টি শীল, কলকাতা : ইদানিং বিনোদন জগতে কান পাতলেই শোনা যাচ্ছে সিনে তারকাদের একাধিক কেচ্ছা কাহিনীর কথা। যার একেবারে শীর্ষে রয়েছেন বলিউড এর জনপ্রিয় পরিচালক মহেশ ভাট ( Mahesh Bhatt )। বলিউডের এই জনপ্রিয় পরিচালকের সঙ্গে একাধিক অভিনেত্রীদের সম্পর্কের গুঞ্জন শোনা গিয়েছে। যাদের মধ্যে এক অন্যতম নাম হল নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী পারভিন ববি এবং বর্তমান সময়ের তরুণ বলি অভিনেত্রী রিয়া চক্রবর্তী। শুধু তাই নয়, একদা বলিউডে অন্যতম চর্চার বিষয় হয়ে উঠেছিল পরিচালক মহেশ ভাট ( Mahesh Bhatt )-এর সঙ্গে মেয়ে পূজা ভাটের গোপন সম্পর্কের কাহিনী।

কিন্তু এইবার বলিউড পরিচালকের সম্পর্কে যে তথ্য সকলের সামনে উঠে এল তা শোনার পর রীতিমতো হতভম্ব হয়েছেন অনেকেই। আর সেই তথ্য সামনে এনেছেন মিস ইউনিভার্স জয়ী বঙ্গতনয়া অভিনেত্রী সুস্মিতা সেন ( Susmita Sen )। সূত্র অনুসারে, ১৯৯৮ সালে মিস ইউনিভার্স এর খেতাব জয় করেছিলেন সুস্মিতা সেন ( Susmita Sen )। খেতাব জয় করার পর সমগ্র দেশ তথা বিশ্ব জুড়ে বিপুল খ্যাতি অর্জন করেছিলেন বঙ্গতনয়া। আর এই বিপুল জনপ্রিয়তার মধ্যেই প্রথম বলিউড সিনেমাতে অভিনয় করার সুযোগ পান অভিনেত্রী। তাও আবার পরিচালক মহেশ ভাট ( Mahesh Bhatt ) এর পরিচালনায়।

2c12

আর সেই সিনেমা চলাকালীন এক ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হন অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী সুস্মিতা সেন ( Susmita Sen ) বলেছেন, ‘মিস ইউনিভার্স খেতাব জয় করলেও তাঁর অভিনয়ের প্রতি কোনও রকমের অভিজ্ঞতা ছিল না। তবুও সেই সময় তাকে অভিনয় করার সুযোগ করে দিয়েছিলেন পরিচালক মহেশ ভাট ( Mahesh Bhatt )। কিন্তু শ্যুটিং শুরু হওয়ার পর থেকেই তিরস্কার করতে শুরু করেন পরিচালক। এমনকী তাঁর এই আচরণ জারি থাকে সংবাদমাধ্যম থেকে শুরু করে প্রযোজনা দল সকলের সামনে। যার দরুন রীতিমতো ভেঙে গুঁড়িয়ে যেতে থাকে তাঁর আত্মবিশ্বাস।’

2c13

অভিনেত্রী এই দিনের সাক্ষাৎকারে বলেছেন, ‘সিনেমার অফার পাওয়ার পর পরিচালক মহেশ ভাট ( Mahesh Bhatt )-কে তাঁর অভিনয় জগতে অভিজ্ঞতা না থাকা নিয়ে জানিয়েছিলেন। তা সত্তেও তিরস্কারের ধার কমেনি পরিচালকের।’ শুধু তাই নয়, অভিনেত্রী মহেশ ভাট ( Mahesh Bhatt ) এর ব্যবহারে এতটাই ক্ষুদ্ধ হয়ে গিয়েছিলেন যে একটা সময় সিনেমার সেট থেকে বেরিয়ে আসতে চেয়েছিলেন তিনি। কিন্তু শোনা যায়, অভিনেত্রীর এই ক্ষোভ প্রকাশের পর কিছুটা বরফ গলেছিল পরিচালকের এবং শেষমেশ সেই সিনেমার শ্যুটিং সম্পূর্ণ করেছিলেন তিনি। তবে মহেশ ভাট ( Mahesh Bhatt ) এর পরিচালিত সিনেমা ‘দস্তক’ বক্স অফিসে মুক্তি পাওয়ার পর বেশ সফলতা অর্জন করেছিল। এমনকী প্রসংশিত হয়েছিলেন অভিনেত্রী সুস্মিতা সেন ( Susmita Sen ) নিজেও। যদিও এই সিনেমার পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি অভিনেত্রী সুস্মিতা সেন ( Susmita Sen )-কে। কিন্তু কেরিয়ারে বিপুল সফলতা পেলেও আজও অভিনেত্রীকে কুঁড়ে কুঁড়ে খায় পরিচালকের সেই ব্যবহার।

google-news-icon

লেটেস্ট খবর