fbpx
Monday, September 26, 2022

‘আমি আমার নিজের মাথায় ছাতা ধরছি….’, প্রেক্ষাগৃহে থেকে ছবি সরিয়ে দেওয়ায় ক্ষুব্ধ স্বস্তিকা

অনীশ দে, কলকাতা: মাত্র কয়েকদিন আগেই পেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘শ্রীমতী’। এই মুহূর্তে সেই ছবির কারনেই মূলত কালঘাম ছুটছে অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। এই ছবিতে সোহম ও স্বস্তিকা মুখ্য চরিত্রে রয়েছেন। এমনকি ছবির দর্শকদের সাথে দেখা করতে স্বস্তিকা (Swastika Mukherjee) গিয়েছিলেন প্রেক্ষাগৃহে। সেখানে দর্শকদের সাথে সেলফি তোলা থেকে শুরু করে গল্পে মেতে ওঠা সবই ছিল কল্পনার বাইরে। কিন্তু কেন? আগেও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে শুরু করে দেবের (Dev) মতো অভিনেতারা অভিনব পন্থায় করেছেন ছবির প্রচার। কিন্তু প্রথমে তো কেউই প্রচারের ধার ধরত না তবে এখন কেন।

swastika 3

অনেকেই অবশ্য মনে করছেন এর পিছনে অন্যতম কারন বাংলা ছবির হাল। দর্শক সংখ্যা দিন দিন তো কমছেই তা ছাড়াও ব্যবসার নিরিখে অন্যান্য ইন্ডাস্ট্রির তুলনায় বেশ পিছিয়ে টলিউড। ইন্ডাস্ট্রির এই টালমাটাল পরিস্থিতির পিছনে অন্যতম কারণ অন্দরের রাজনীতি। অনেকেই অভিযোগের আঙ্গুল তোলেন টলিউডের সবচেয়ে বড় প্রযোজনা সংস্থা এসভিএফ-এর দিকে। শ্রীমতী এবং ‘কুলের আচার’ ছবি দুটি একইদিনে মুক্তি পায়। তবে কুলের আচারের একশোর বেশি শো থাকলেও শ্রীমতীর ক্ষেত্রে তা পৌঁছিয়েছে মাত্র ৫ টিতে।

swastika 4

আর এই নিয়েই সোচ্চার হয়েছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। তিনি দর্শককে এই রাজনীতি সম্পর্কে অবগত পর্যন্ত করেন। তবে নেটিজেনদের প্রশ্ন, বারবার নিজের ছবির মুক্তির সময়ই কেন উঠে আসে এই অন্দরের রাজনীতি প্রসঙ্গ? বছরের অন্যান্য সময়ে এই অভিনেতা বা অভিনেত্রীরা কোথায় থাকেন, এমনটিও প্রশ্ন করা হয়। আর নেটিজেনদের জবাব দিতেই ফেসবুকে একটি পোস্ট করেন স্বস্তিকা (Swastika Mukherjee)। এই পোস্টে তিনি জানান যে তিনি ইন্ডাস্ট্রির মাথায় ছাতা ধরতে চান না নিজের মাথাতেই ধরতে চান।

মূলত এই পোস্টে ভালো বাংলা ছবিকে সমর্থন জানানোর কথা লিখেছেন স্বস্তিকা। তিনি এও জানান শাহরুখ খান পর্যন্ত কলকাতায় নিজের ছবির প্রচারে এসেছে। তিনি তো শুধু এই শহরেই এই ছবির প্রচার করছেন। অভিনেত্রী এও জানান তার মূল উদ্দেশ্য দর্শকদের হলে আনা। ছবি যদি খারাপ হয় দর্শক কি তাদের ছেড়ে কথা বলবে? এমনটিও জানান তিনি। এই মুহূর্তে টলিউড এবং বলিউড দুই জায়গাতেই সমান ভাবে কাজ করছেন স্বস্তিকা।

google-news-icon

লেটেস্ট খবর