fbpx

অশ্বারোহী ডেলিভারি বয়ের খোঁজ দিলেই পাবেন আকর্ষণীয় পুরস্কার, ঘোষনা সুইগির

নেহা চক্রবর্ত্তী , কলকাতা : সোশ্যাল মিডিয়ায় রাতারাতি ভাইরাল হয়ে যায় অনেকেই। কেউ কেউ খ্যাতির শিখরে পৌঁছে যায়। সম্প্রতি সুইগির এক কর্মী হয়ে গেলেন রাতারাতি ভাইরাল। সবাই জানে খাবার ডেলিভারি করা সংস্থার যারা সবাইকে খাবার ডেলিভারি করেন রোদ, জল, ঝড়কে তোয়াক্কা না করে। সারাদিন এ পাড়া, শহর, গলি দিয়ে ছুটে চলেন নিজের বাহন নিয়ে। তবে বাহন হিসাবে তারা বাইক ব্যবহার করেন যাতে তারা তাড়াতাড়ি গন্তব্যে পৌঁছে যান। কখনও কখনও বাইক না থাকায় সাইকেলেও দেখতে পাওয়া যায় তাদের। কারণ ঠিক সময়ের মধ্যে তাঁদের ক্রেতাদের হাতে খাবার তুলে দিতেই হবে এটাই হার্ড অ্যান্ড ফাস্ট রুল।

img 20220710 124404

খাবার ডেলিভারি যারা করেন তারা কোনও পরিস্থিতি’র সঙ্গেই আপস করেন না। কিন্তু সাইকেল বা বাইক নিয়ে খাবার পৌঁছে দেওয়া অবধি ঠিক ছিল তবে কখনও কাউকে খাবার ডেলিভারি করতে যেতে দেখেছেন কোনও পশুর পিঠে চেপে ! সম্প্রতি এইরকমই একটি বিরল দৃশ্যের দেখা মেলে মুম্বইতে। সেই ভিডিওই ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

উল্লেখ্য অতি ভারী বৃষ্টি হয়েছে মুম্বাইতে গত কয়েকদিন ধরেই। পথ-ঘাট জলমগ্ন। আর তার মধ্যেই দেখা যাচ্ছে এক ফুড ডেলিভারি বয় সুইগির ব্যাগ নিজের পিঠে চাপিয়ে‌ ঘোড়ার পিঠে চেপে হেলতে দুলতে চলেছেন আগেকার দিনের মতন। কারণ আগেকার দিনের রাজা’রা যাতায়াতের জন্য বা যুদ্ধের জন্য ঘোড়ার ব্যবহার করত। তবে এখানে খাবার পৌঁছানোর জন্য ঘোড়ার পিঠে চেপে চলেছেন ডেলিভারি বয় । ভিডিওটি ছিল মাত্র ছয় সেকেন্ডের। কিন্তু তা মুহূর্তেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

 

মুম্বাইতে হয়েছে এই অদ্ভুত ঘটনাটি। টানা অনেকদিন বৃষ্টির ফলে চারিদিকে জল কাদা মুম্বইতে। তবে কাজ তো বন্ধ রাখা যাবেনা। তাই সাদা ঘোড়ার পিঠে চড়ে দিব্যি ডেলিভারি বয়টি যাচ্ছেন খাবার ডেলিভার করতে। আর যা দেখে স্তম্ভিত নেট পাড়া! অনেকে হাসি ঠাট্টা করলেও অনেকেই আবার তার কাজের প্রতি নিষ্ঠা দেখে মুগ্ধ হয়েছেন বলা চলে।

বিশেষ ভাবে উল্লেখ্য ডেলিভারি বয়ের কর্তব্য নিষ্ঠার জন্য তাঁকে সম্মান জানাতে চায় সুইগি বলে জানা গিয়েছে। তাই নিজেদের সংস্থার সেই কর্মীকেই এবার হন্যে হয়ে খুঁজছে সুইগি! কিন্তু অশ্বারোহী ওই ডেলিভারি বয়কে খুঁজতে ব্যর্থ হয়েছে তারা। তাই তাঁকে খুঁজে দেওয়ার জন্য পুরস্কার ঘোষণা করল তাঁরা। সুইগির তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ওই ডেলিভারি বয়ের খোঁজ দিতে পারলে বা তাঁর সম্পর্কে কোনও তথ্য দিতে পারলে তাঁকে সুইগি’র ওয়ালেটে পাঁচ হাজার টাকা পুরষ্কারহিসেবে দেওয়া হবে।

 

google-news-icon

লেটেস্ট খবর