fbpx

Swiggy Delivery boy: গ্রাস করেছে সংসারের চিন্তা,পায়ে নেই জুতোটাও! কাক ভেজা ডেলিভারি বয়ের দশা চোখে জল নেটিজেনদের

গোটা শরীর বৃষ্টির জলে যেন একেবারে কাক ভেজা দশা। মাথা নীচু, যেন একরাশ চিন্তা গ্রাস করেছে তাঁকে। পিঠে রয়েছে  একটা ব্যাগ, পোশাক বলতে কমলা রঙের খাবার ডেলিভারি সংস্থা ‘সুইগি’র ( Swiggy ) একটি জামা। পায়ে নেই জুতো। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া জুড়ে ভীষণভাবে ভাইরাল হয়েছে এই ছবি। আসলে  ছবি নয়, সেটা একটা ভিডিও। যা দেখে মানুষের চোখে এসেছে জল। এই স্মার্টফোনের ( Smart Phone ) যুগে ইতিমধ্যে আট থেকে আশি সকলের কাছেই যেন ছড়িয়ে গিয়েছে এই ভিডিয়ো। 

সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয় এই ভিডিয়োতে দেখা গিয়েছে, ট্র্যাফিকের মাঝে দাঁড়িয়ে আছেন এই খাবার ডেলিভারি বয়। এক রাশ বৃষ্টির জেরে কাক ভেজা দশা। সঙ্গে যেন নেই রেইনকোটেরও টাকা। পায়ে নেই জুতো। একটা গাড়ির উপরই নির্ভর করে গোটা সংসার তাঁর। চিন্তার ভারে  মাথা নীচু তার। সঙ্গে রয়েছে গন্তব্যস্থলে খাবার পৌঁছে দেওয়ার চাপ।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় ( Social Media ) আপলোড হওয়ার সঙ্গে সঙ্গেই যেন ভীষণ ভাবে ভাইরাল হয়ে পড়ে এই ভিডিয়ো। হু হু করে মানুষ শেয়ার করতে শুরু করে এই ভিডিয়ো। সেই ব্যাক্তির পরিস্থিতি দেখে নেটিজেনদের ধারণা হয় তো মানসিক অনেকটা বীতশ্রদ্ধ অবস্থা তার। বৃষ্টিতে ভিজে স্নান করে গিয়েছেন কিন্তু এই মন যেন তাঁর এই জগতের বাইরে। নিজের ওই কাক ভেজা দশাতেও বিশেষ গুরুত্ব দিতে সে যেন রাজি নয়। পায়ে নেই জুতো আর সেদিকেও নজর নেই তার। 

প্রসঙ্গত, সংসারে অর্থ কষ্ট দূর করতেই একটা বিরাট অংশের মানুষ নামে এই খাবার ডেলিভারির কাজে। যেখানে দ্রুততার সঙ্গেই সর্বদা খাবার ডেলিভারির কাজ করতে হয় এই কর্মীদের। মাথায় থাকে হাজারটা চিন্তা, সময়ের মধ্যে খাবার না পৌঁছলে কেটে যাবে টাকা। এই একাধিক চিন্তা নিয়েই চলে এই ডেলিভারি বয়দের ( Delivery Boy ) জীবন। তবে সোশ্যাল মিডিয়ায় এমন ভিডিও প্রথম নয়। এর আগেও একটি সুইগি ডেলিভারি বয়ের ( Swiggy Delivery Boy ) ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়া জুড়ে। যেখানে দেখা যায়, একটি অ্যাম্বুলেন্স  রীতিমতো ট্রাফিকের কারণে মুম্বাইয়ের সড়কের মাঝে দাঁড়িয়ে পড়ে। কোনও ভাবেই সেটিকে সেই ভিড়ের মধ্যে থেকে বের করা সম্ভব হচ্ছিল না। এমতাবস্থায়, এক সুইগি ডেলিভারি বয় তাঁর বাইকেই রোগীকে চাপিয়ে নিয়ে সঠিক সময়ের মধ্যে হাসপাতালে পৌঁছে যায় ।

google-news-icon

লেটেস্ট খবর