fbpx

Tabu : আমার সিনেমা দেখে বলিউডের বিগ ব্যানাররা প্রশংসা করেন কিন্তু কাজ দেন না! বিস্ফোরক তাব্বু

কাশ্মীরের এক দৃশ্য। আমীর বরফের মাঝ দিয়ে দৌড়চ্ছেন। কিছু পুলিশ তাকে ধরার চেষ্টা করছেন। প্রথমে বোঝা মুশকিল কেন এই সিন? তারপর বোঝা যায় আসলে আমির খান ( Amir Khan ) এখানে অভিনয় করছেন একজন সন্ত্রাসবাদী হিসাবে। আর তাঁর পিছনে পরে থাকা পুলিশদের নির্দেশ দিচ্ছেন বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেত্রী তাবু ( Tabu )। এতক্ষণে আপনারা ধরেই ফেলেছেন নিশ্চয়ই এটা কোন সিনেমার দৃশ্য? বলিউড বিগ হিট ‘ফানা’।

tabu 1

সিনেমায় কাশ্মীরের এক সন্ত্রাসবাদী দিল্লির এক অন্ধ মেয়ের প্রেমে পরে যাবেন। সন্ত্রাসবাদীর ভূমিকায় বলিউডের মিস্টার পারফেকসানিস্ট আমির খান এবং অন্ধ মেয়ের ভূমিকায় ছিলেন কাজল ( Kajol ), তৎসহ পুলিশের বড় এক কর্তার ভূমিকায় ছিলেন তাবু ( Tabu )। সম্প্রতি করন জোহারের ( Karan Johar ) বিখ্যাত শো ‘কফি উইথ করণ’এ অতিথি হিসাবে এসেছিলেন মহিলা অভিনেতা তাবু ( Tabu )। সেখানেই করণ তাবুকে প্রশ্ন করে বসেন, বিগ ব্যানার ‘ফানা’ সিনেমায় পুলিশের মত একটা অতীব সাধারণ রোলে অভিনয় করে তাবু কি নিজের ট্যালেন্টকে জলাঞ্জলি দিয়েছেন? আর তাতেই শোরগোল পরে গেছে নেট জগতে।

 আরও পড়ুন- Bollywood Celebs: তরুণীর পাঁচ আঙুলের দাগ সলমনের গালে! প্রকাশ্যেই চড় খেয়েছেন এই বলি তারকারা 

tabu 2

আসলে হোস্ট করণ জোহর জিজ্ঞাসা করেছিলেন, “তুমি কি কখনও মনে কর না যে বড় ব্যানাররা তোমার প্রশংসা করে ঠিকই কিন্তু তাদের ছবিতে কখনই অভিনয়ের সুযোগ দেয় না?” তাবু ( Tabu ) তখন সপাটে উত্তর করেন, “তাতে আমার কি করা উচিত জানি না। আমি কি তাদের ফোন করে জিজ্ঞেস করব?” এছাড়াও তাবু বলেন, “তারা যখন আমার চলচ্চিত্র দেখলে নিজে থেকেই সবসময় আমাকে ফোন করে, প্রশংসাও করেন। কখনই তাদের আলাদা করে কল করার সুযোগ হয় না আমার। তাই স্বাভাবিকভাবেই আমি ভাবতে থাকি যে তারা আমাকে হয়ত এবার ছবিতে কাস্ট করবে কিন্তু তারা করে না। এতে আমার কি বলার আছে?” 

tabu 3

তাবু ( Tabu ) তাঁর কর্মজীবনে অগণিত সমালোচকদের দ্বারা প্রশংসিত। বেশ কয়েকটি আইকনিক মূলধারার চলচ্চিত্র যেমন চাচি ৪২০ এবং ‘হাম সাথ সাথ হ্যায়’এর মত বলিউড ক্লাসিকেও অভিনয় করেছেন এই অনবদ্য মহিলা তারকা। এছাড়াও তিনি অভিনয় করেছেন ‘অস্তিত্ব’, ‘দ্য নেমসেক’, ‘মকবুল’, ‘হায়দার’, ‘দৃশ্যম’-এ। প্রসঙ্গত উল্লেখ্য, বলিউডের সাম্প্রতিক মুক্তি ‘ভুল ভুলাইয়া ২’ বক্স অফিসে একাবারে ব্লকবাস্টার। সেখানেও তাবু প্রভূত প্রশংসা কুড়িয়েছেন। কুত্তে সহ অজয় দেবগনের পরবর্তী ছবি দৃশ্যম ২ তেও দেখা যাবে এই অসামান্য মহিলা অভিনেতাকে।

আরও পড়ুন- Mithai: সম্পর্ক নয়, কেরিয়ার গড়তে ইন্ডাস্ট্রিতে আসা! অনুরাগীদের উদ্দেশেই কী সপাটে জবাব দিলেন মিঠাই?

google-news-icon

লেটেস্ট খবর