fbpx
Sunday, September 25, 2022

Teachers Day 2022: শাহরুখ খান থেকে মাধুরী দীক্ষিত জানেন বলিউডের এই তারকাদের রিয়েল লাইফ গুরু কারা

প্রত্যুষা সরকার,কলকাতা: আজ ৫ সেপ্টেম্বর প্রাক্তন রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণন এর জন্ম দিন। এই দিনটিকে স্মরণ করে ৫ সেপ্টেম্বর গোটা দেশ জুড়ে পালন করা হয় শিক্ষক দিবস ( Teachers Day 2022 )। গুরু হলেন এমন একজন ব্যক্তি যিনি আমাদের বেঁচে থাকার প্রকৃত অর্থ শেখান, যিনি আমাদের মুক্ত জ্ঞান প্রদান করেন। কিছু শিখতে বা বড় হয়ে উঠতে সাহায্য করে। প্রতিটি মানুষের জীবনে বড় হয়ে ওঠার পিছনে থাকে তাঁর গুরু। আর ঠিক সকলের মতোই বলিউডের তারকাদের রয়েছে তাঁদের গুরু।

বলিউড এমন একটি জায়গা, যেখানে তারকারা তাঁদের অভিনয় দক্ষতা, গান, বাজানো, সব কিছু প্রদর্শন করে। অভিনেতা হোক বা গায়ক, সেলিব্রিটিরাও তাঁদের কাজ খুব গুরুত্ব সহকারে করেন। আর গুরু ( Teachers Day 2022 ) ছাড়া সেলিব্রিটিদের পক্ষেও এই সব করা সম্ভব নয়। বলিউডের কিং খান থেকে শুরু করে মাধুরী দীক্ষিত জনপ্রিয় সব তারকারাও বাস্তব জীবনে কাউকে না কাউকে তাদের গুরু মনে করেন।

img 20220905 112023

মাধুরী দীক্ষিত
বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত ( madhuri dixit )। ভক্তরা তাঁকে একবার পর্দায় দেখার জন্য মরিয়া হয়ে থাকতেন। অভিনেত্রী তাঁর দুর্দান্ত অভিনয়ের পাশাপাশি তাঁর আশ্চর্যজনক নাচের দক্ষতার জন্যও সুপরিচিত তিনি। পর্দায় বা মঞ্চে যেখানেই তিনি থাকুন না কেন, তাঁর নাচ এবং আশ্চর্যজনক অভিব্যক্তি দিয়ে সকলের মন জয় করেন তিনি। তবে জানেন কি, মাধুরী দীক্ষিত বিরজু মহারাজের কাছ থেকে তাঁর শাস্ত্রীয় নৃত্যের সূক্ষ্মতা শিখেছেন। এ ছাড়া তিনি সরোজ খানকে তাঁর পরামর্শদাতার বন্ধু মনে করেন। যদিও এটা খুবই দুঃখজনক যে এই দুই প্রবীণ এই পৃথিবীকে বিদায় জানিয়েছেন।

img 20220905 112123

শাহরুখ খান
শাহরুখ খানকে ( shah rukh khan ) বলা হয় বলিউডের কিং খান। তাঁর অভিনয় নিয়ে পাগল বলিউড প্রেমিরা। তাঁকে দেখার জন্য ভক্তদের মধ্যে তাঁর প্রতি তুমুল উন্মাদনা দেখা যায়। শাহরুখ খান একজন ভালো অভিনেতা হওয়ার পাশাপাশি তিনি একজন ভালো ছাত্র। অভিনয় জগতে আসার আগে হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে অনার্স নিয়ে পড়েছেন তিনি। সেই সময় তাঁকে পড়াতেন অনিতা নামে এক শিক্ষিকা, তিনি অভিনেতা সম্পর্কে বলেন যে, শাহরুখ খান যখনই ক্লাসে আসত তাঁর হাতে সবসময় একটি হকি নিয়ে আসতেন। তাঁর কথা শুনেই বোঝা যায় একজন ভালো অভিনেতা, একজন ভালো ছাত্রের পাশাপাশি তিনি একজন ভালো খেলওয়ারও বটে।

img 20220905 112318

ফারাহ খান
বলিউডের একজন সুপরিচিত কোরিওগ্রাফার, ফারাহ খানকে ( Farah Khan ) কে না চেনে। তবে জানেন ফারাহ খান কাকে তাঁর গুরু মনে করেন? নৃত্য কিংবদন্তি মাইকেল জ্যাকসনকে তাঁর পরামর্শদাতা হিসাবে বিবেচনা করেন ফারাহ। সম্প্রতি মাইকেল জ্যাকসনের জন্মদিনে তাঁর সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন ফারাহ খান।

img 20220905 112718

টাইগার শ্রফ
অভিনেতা টাইগার শ্রফ ( Tiger Shroff ) তাঁর অভিনয়ের পাশাপাশি আশ্চর্যজনক নাচের জন্যও পরিচিত। টাইগার তাঁর এই সাফল্যের কৃতিত্ব তাঁর গুরুদের দেন। তিনি পরিচালক সিদ্ধার্থ আনন্দকে তাঁর গুরু হিসাবে বিবেচনা করেন, অন্যদিকে হৃতিক রোশনকে অভিনেতা তাঁর অনস্ক্রিন পরামর্শদাতা বলে থাকেন।

google-news-icon

লেটেস্ট খবর