fbpx

মুখ পুড়লো পাকিস্তানের, নিরাপত্তার কারণ দেখিয়ে সফর বাতিল করল নিউজিল্যান্ড

পাকিস্তান ক্রিকেটমহলে (Pakisthan Cricket Team) নেমে এলো একরাশ হতাশা। শুক্রবার তাদের হোম গ্রাউন্ডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে অস্বীকার করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। নিরাপত্তার কারণেই তারা সিরিজ খেলতে চান না। শুক্রবার রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু নিউজিল্যান্ড ( Team Newzealand) টিম সময়মতো স্টেডিয়ামে পৌঁছায়নি। কিছু পরে নিউজিল্যান্ড ক্রিকেট একটি বিবৃতি জারি করে জানিয়ে দেয় তারা সফর বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, “পাকিস্তানি নিউজিল্যান্ড ক্রিকেট দলের ওপর হামলার আশঙ্কা করছে নিউজিল্যান্ড সরকার। তাই, NZC নিরাপত্তা উপদেষ্টার পরামর্শে এই সফর বাতিল করা হচ্ছে।” যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) বক্তব্য, তারা ম্যাচের জন্য “নিখুঁত নিরাপত্তার ব্যবস্থা” করা সত্ত্বেও “নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড একতরফাভাবে সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।” PCB এক বিবৃতিতে জানিয়েছে, ” পাকিস্তানের প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছিলেন এবং আশ্বাস দেন আমাদের গোয়েন্দা ব্যবস্থা বিশ্বের অন্যতম ও সেরা গোয়েন্দা ব্যবস্থা। পাকিস্তান সফরকারী নিউজিল্যান্ড দলের উপর কোন ধরনের হামলার আশঙ্কা নেই।”

পাকিস্তান সফর বাতিল,পাকিস্তান ক্রিকেট বোর্ড,Pakistan tour abandoned,Pakistan cricket board,Team Newzealand

পিসিবির নবনিযুক্ত চেয়ারম্যান রামিজ রাজা এবং পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেন, ” সিরিজ বাতিল নিয়ে যে উন্মাদ সিদ্ধান্ত নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড নিয়েছে তার বিরুদ্ধে আমরা আইসিসির (ICC) কাছে যাব।” “নিরাপত্তার অজুহাত দেখিয়ে একতরফাভাবে সফর বাতিলের সিদ্ধান্ত নেওয়া খুবই হতাশাজনক। নিউজিল্যান্ড কোন জগতে বাস করছে?? আইসিসিতে আমরা আমাদের বক্তব্য রাখবো” – টুইট করেন রামিজ রাজা।

পাকিস্তান সফর বাতিল,পাকিস্তান ক্রিকেট বোর্ড,Pakistan tour abandoned,Pakistan cricket board,Team Newzealand

উল্লেখ্য, আগামী মাসে রাওয়ালপিন্ডিতে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে প্রায় 16 বছর পরে প্রথমবার পাকিস্তান সফর করবে ইংল্যান্ড ক্রিকেট দল। তবে নিউজিল্যান্ড সফর বাতিল হওয়া পর, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডেই নিয়ে চিন্তাভাবনা শুরু করেছে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়াল্ড ক্রিকেট বোর্ডের মুখপাত্র বলেন, ” আমরা আমাদের নিরাপত্তা উপদেষ্টাদের সাথে যোগাযোগ রেখেছি, তাদের সিদ্ধান্তের ওপরই নির্ভর করবে আগামী পাকিস্তান সফর।” প্রসঙ্গত, প্রায় ১৮ বছরে প্রথমবার নিউজিল্যান্ড ক্রিকেট টিম পাকিস্তানের মাটিতে ক্রিকেট সিরিজ খেলতে গিয়েছিল।

 

google-news-icon

লেটেস্ট খবর