Advertisement

চিকেন বিরিয়ানি মাত্র ১০ টাকায়! চেখে দেখতে দেদার ভিড় কাটোয়ায়

Chicken Biriyani-তাও নাকি আবার ১০ টাকায়  ( Chicken Biryani )। না ভুল পড়ছেন না, মাত্র ১০ টাকাতেই মিলছে এই স্বর্গীয় ডিশ।

বিরিয়ানির নাম শুনলেই জিভে জল আসে। তবে দোকানে ঢোকার আগে ভাবতে হয় পকেটের কথাও। কারণ, এক প্লেট বিরিয়ানি দাম কম নয়। তবে এই বাজারেও ১০ টাকা প্রতি প্লেট দরে চিকেন বিরিয়ানি ( Chicken Biryani ) বিক্রি করছেন শ্যামল দেবনাথ। তাঁর দোকানে ভিড় লেগেই রয়েছে।

‘পান্তুয়ার শহর’ হিসাবেই খ্যাত পূর্ব বর্ধমানের কাটোয়া। সেখানকার পানুহাট রাজমহিষী দেবী বিদ্যালয়ের গেটের সামনেই শ্যামল দেবনাথের চলমান দোকান। সেই দোকানেই চিকেন বিরিয়ানি ( 10 Rupees Chicken Biryani ) বিকোচ্ছে ১০ টাকায় ( 10 Rupees Chicken Biryani ) । অন্যান্য খাবারের দামও যথেষ্ট কম। যেমন ৫ টাকায় মিলবে এক প্লেট চাউমিন বা পাস্তা। সস্তায় এমন খাবারের টানেই দোকানের সামনে ভিড় করছেন বিভিন্ন বয়সের ক্রেতারা। ২০ বছর ধরে চুরমুর, বারোভাজা, ঝালমুড়ির মতো খাবার বিক্রি করেন শ্যামল। স্কুল খুলতেই মুখরোচক খাবারের পাশাপাশি শুরু করেছেন চিকেন বিরিয়ানি ( 10 Rupees Chicken Biryani ) , চাউমিন এবং পাস্তা বিক্রি। সঙ্গে থাকে স্যালাডও।

কাটোয়া শহরের পানুহাটের বাসিন্দা হলেন শ্যামল দেবনাথ। তিনি নিজের ঠেলা নিয়ে এদিক-ওদিক ঘুরে খাবার বিক্রি করেন। তাঁর স্টলে পাওয়া যায় নানান মুখরোচক খাবার। দিনের দু-আড়াই ঘণ্টা তিনি কাটান কাটোয়ার পানুহাটের রাজমহিষী উচ্চমাধ্যমিক স্কুলের সামনেই। সেখানে স্কুলের টিফিন টাইমে পড়ুয়ারা ভিড় জমায় তাঁর এই স্টলে। 

বিরিয়ানির পরিমাণ বাড়লে দাম বাড়বে। এমনটাই নিয়ম শ্যামলের দোকানে। শ্যামলের কথায়, ‘‘কোভিড আবহে মানুষের হাতে পয়সা নেই। তাই দাম কমিয়ে সকলের মুখে বিরিয়ানি তুলে দিতে চাইছি। দাম কমায় আমার বিক্রিও আগের থেকে অনেক বেড়েছে।’’ ১০ টাকার সেই চিকেন বিরিয়ানি ( Chicken Biryani ) খেতে ভিড় জমাচ্ছেন পড়ুয়া, অভিভাবক সকলেই।

শ্যামলবাবুর স্টলে এই ১০ টাকার চিকেন বিরিয়ানি ( Chicken Biryani )  খেতে রীতিমতো ঠেলাঠেলি লেগে যায়। বিরিয়ানির সঙ্গে থাকে অল্প স্যালাডও। এছাড়াও ৫ টাকা প্লেটের পাস্তা বা চাউমিনও রয়েছে। শ্যামলবাবু আরও বলেন, “করোনার জন্য ২ বছর স্কুলগুলি বন্ধ ছিল৷ তখন ঠ্যালা গাড়ি নিয়ে খুব একটা বেরতে পারিনি। খুব খারাপ সময় কেটেছে। এখন ভালই বিক্রি হচ্ছে”।

আরও পড়ুন নিলামে ১২০০০ বছর পুরোনো ম্যামথের দাঁত, ইউক্রেনের পাশে মৎস্যজীবী

আরও পড়ুন বঙ্গে ঝাড়ুর বাতাস! মার্ক্স-মোদী-মমতাকে রাজনৈতিক হাওয়ায় ওড়াতে পদার্পণ কেজরিওয়ালের

 



Follow us on


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement
Back to top button
Advertisement
Advertisement