fbpx

Happy Birthday Kiara: ঘাড় দুলিয়ে মিষ্টি হাসি, ছোট্ট কিয়ারার অভিনয় দেখলে প্রেমে পড়বেন আপনিও

দর্শকের নজরে আসা ‘ফাগলি’ সিনেমার হাত ধরে। কিন্তু পাননি বিশেষ খ্যাতি। প্রথম ছবিতে পা রেখেই মিলেছিল ফ্লপ হওয়ার তকমা। ব্যাগপত্তর গুছিয়ে তখনই বাড়ি চলে যেতে পারতেন। নিজের জীবনকে সাজাতে পারতেন এক অন্য রূপে। কিন্তু সেই পথকে আপন করেননি কিয়ারা। হার মানতে চাননি তিনি। এরপর ‘এম এস ধোনি: দ্যা আনটোল্ড স্টোরি’র হাত ধরে ফের একবার পর্দায় পা রাখেন তিনি। এক নতুন রূপে ধরা দেন মানুষের সামনে।

অভিনয় ও রূপের মিষ্টতা মন কাড়ে দর্শকদের। বাড়তে শুরু করে অনুরাগীদের সংখ্যা। ধীরে ধীরে জীবনে আসে একটা গতি। আপাতত, প্রথম সারির অভিনেত্রী হিসাবেই মানুষের কাছে পরিচিত সে। জনপ্রিয়তা তাঁকে দিয়েছে বি-টাউনের ( Bollywood  ) নানা শীর্ষ সম্মান। ইতিমধ্যে ৩০ বছরে পা দিয়েছেন অভিনেত্রী। জীবন এখন তাঁর অনেকটা বড়। চলতে হবে বহু মাইল-মাইল পথ। কিন্তু জানেন কি এই গতিময় জীবনের কোন স্তর থেকে তাঁর এই অভিনয় জগতে নামা? 

kiara advani1

জানলে হয় তো অবাক হবেন বেশ। তাঁর নিজের সোশ্যাল মিডিয়ায় ( Social Media ) একটি পুরানো ভিডিয়ো বিজ্ঞাপন ফের হয়ে উঠেছে ভাইরাল। যেখানে দেখা যায়, একটি শিশু তাঁর মায়ের সঙ্গে ঘাড় দুলিয়ে বেশ ইশারায় কথা বলছে। এককালের জনপ্রিয় টিভি বিজ্ঞাপন এটি। সেই সময় মানুষের মনও কেড়েছিল বেশ। কিন্তু জানেন কি, এই বিজ্ঞাপনের হাত ধরেই টিভি পর্দায় প্রথম পা রাখেন কিয়ারা ( Kiara Advani )। আর সেই ছোট্ট শিশুটি যে আসলে সে নিজেই। 

উল্লেখ্য, মাত্র আট মাস বয়সেই ক্যামেরার সামনে একটি বাক্যও খরচ না করে অভিনয় করে ছিল সে। তখন অভিনেত্রী ছিল নিছকই দুধের শিশু। মুখে ফোটেনি বুলি। মা জেনেভিভ আডবাণীর সঙ্গে তাঁকে দেখা গিয়েছিল একটি বিজ্ঞাপনে। ২০১৬ সালে ১৯৯৩-এর বিজ্ঞাপনটি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তিনি।শৈশব থেকেই নাচ-গান করতে ভালবাসতেন তিনি। এই কথা নিজেই একাধিক সাক্ষাৎকারে জানিয়েছিলেন। অভিনয়ের প্রতিও তাঁর টান যে আজ থেকে নয়, সে এই বিজ্ঞাপন দেখলেই বোঝা যায়। ওই টুকু বয়সেই নিখুঁত ভাবে মাথা দুলিয়ে অভিনয় করেছিলেন তিনি। 

এরপর ২০১৪ সালে প্রথম বলিউডে পা রাখেন কিয়ারা। প্রথম ছবিতে মেলে না বিশেষ সাফল্য। তবে সময়ের হাত ধরে সব কিছুই বদলে যায়। কিয়ারার ঝুলিতে ঢুকে পড়ে একাধিক সফল ছবি। এম এস ধোনি থেকে শুরু করে যুগ যুগ জিও। বলিউডে নিজের নাম তৈরি করতে বেশ সফল হন অভিনেত্রী।

google-news-icon

লেটেস্ট খবর