fbpx

Durga Puja 2022: দুর্গা পুজোয় বেড়েছে ভুবনবাবুর বাজার দর! ‛কাঁচাবাদাম’-এর থিমে তৈরি হতে চলেছে মণ্ডপ, ভাইরাল ছবি

এবার দূর্গা পূজোর মূল আকর্ষণ হতে চলেছে ‘কাঁচাবাদাম’! নেটমাধ্যমে খবর সম্পচারিত হতে শুরু আলোচনা

মন্টি শীল, কলকাতা: ট্রেন্ডিং, এই শব্দটির সঙ্গে অতপ্রত ভাবে জড়িয়ে রয়েছে সোশ্যাল মিডিয়ার নাম। সম্প্রতি এই সোশ্যাল মিডিয়াতে নজর রাখলে দেখা যাবে বিভিন্ন সময়ে নেটনাগরিকদের মাঝে ট্রেন্ডিং হয়ে চলেছে বিভিন্ন রকমের বিষয়বস্তু। যার মধ্যে এক এবং অন্যতম হল ‘কাঁচাবাদাম’ গান। চলতি বছর নেটমাধ্যমে ট্রেন্ডিং হয়েছিল বীরভূমের এক প্রত্যন্ত গ্রামের চিনা বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকার’র (  Bhuban Badyakar ) এই গান ‘কাঁচাবাদাম’ ( Kacha Badam ) নেটনাগরিকদের মধ্যে রীতিমত শোরগোল ফেলে দেয়। যার পর স্বাভাবিক ভাবেই বিপূল খ্যাতি অর্জন করেন গানের স্রষ্টা ভূবন বাদ্যকার।

আমন্ত্রণ আসতে শুরু করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। এমনকী তাঁর গানের চাহিদা এতটাই বৃদ্ধি পেয়েছিল যে, একটা সময় বিদেশ থেকেও একাধিক আমন্ত্রণ পত্র এসে পৌঁছায় ভুবন বাদ্যকারের হাতে। শুধু তাই নয়, নেটদুনিয়াতে তাঁর করা গানে কোমর দোলাতে দেখা গিয়েছে সিনে জগতের নামীদামি তারকাদের। যদিও এ সমস্ত দেখার পর একদা অনেকেই সমালোচনার সুরে বলেছিলেন, সোশ্যাল মিডিয়াতে ট্রেন্ডিং হওয়া গান ‘কাঁচাবাদাম’এর এই ক্রেজ মাত্র কিছু দিনের জন্য সীমিত থাকবে। কিন্তু এই ভাইরাল গানের ক্রেজ যে এতটুকুও কম হয়নি তাঁর একটা ছোট্ট আভাস পাওয়া গেল এদিন সোশ্যাল মিডিয়াতে।

1c52

সূত্র অনুযায়ী, এইবার দূর্গা পূজায় দেবী দূর্গার থিম হতে চলেছে ‘কাঁচাবাদাম’। হ্যাঁ, ঠিকই শুনেছেন। সোশ্যাল মিডিয়াতে হওয়া ট্রেন্ডের উপর নির্ভর করে এমনই অভিনব উদ্যোগ গ্রহন করেছে বেশ কিছু দূর্গোৎসব কমিটি। যা সত্যি করেই গানের স্রষ্টা ভুবন বাদ্যকারের জন্য এক গর্বের বিষয়। শোনা গিয়েছে, উত্তরবঙ্গে অবস্থিত মালদা জেলার এক অন্যতম দূর্গোৎসব কমিটি ‘আরতি সঙ্ঘ’এর এবারের দূর্গা পূজোর থিম হতে চলেছে ‘কাঁচাবাদাম’। পুজো কমিটির গোটা মন্ডপ সজ্জা তৈরি করা হতে চলেছে বাদামের খোলা দিয়ে। সোশ্যাল মিডিয়ায় যার ছবি ইতিমধ্যেই ভাইরাল হতে শুরু করে দিয়েছে।

এমনকী মন্ডপের প্রতিমার সজ্জা করা হতে চলেছে এই একই কায়দায়। শুধু তাই নয়, এই মালদা জেলারই আরও এক বিখ্যাত পুজো কমিটি বিশ্বনাথ মোড়ের পূজোতেও কাঁচা বাদামের একটি ফ্লেভার পাওয়া যাবে। বলে রাখা ভাল, এর আগে কুমোরটুলির এক মৃৎশিল্পী কাঁচাবাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকারের মূর্তি তৈরি করে চতুর্দিকে শোরগোল ফেলে দিয়েছিলেন। কিন্তু সে সমস্তকে দুরে সরিয়ে রেখে মালদার এই দুই পুজো কমিটিগুলি ভুবন বাদ্যকারকে কেন্দ্র করে যে উদ্যোগ গ্রহণ করেছে তাতে ফের একবার আলোচনার কেন্দ্রবিন্দুতে আসতে চলেছে কাঁচাবাদাম তা বলাই যায়।

google-news-icon

লেটেস্ট খবর