fbpx

Master Rintu: মহামারিতে কমেছে কাজ! নামজাদা তারকাদের সঙ্গে অভিনয় করেও প্রায় টলিউডের বাইরে ‘মাস্টার রিন্টু’

হঠাৎ টলিপাড়া থেকে হারিয়ে গেলেন মাস্টার রিন্টু! কেন এই বিরতি? জেনে নিন বিশদে

জয়ীতা সাহা, কলকাতা: কিছুটা নিজে সরে আসা, কিছুটা টলিউড ইন্ডাস্ট্রি ভুলে যাওয়া। বর্তমানে সেই ছোট্ট মাস্টার রিন্টুকে সচারচর দেখা যায় না। একসময়ের জনপ্রিয় খুঁদে অভিনেতা হারিয়ে গেলেন হঠাৎ। একটি দু’টি নয় বেশ অনেক ছবিতেই অভিনয় করে মন কেড়েছিলেন দর্শকদের। তিনি হলেন মাস্টার রিন্টু ওরফে অভিনেতা সজল দে। কেন হঠাৎ হারিয়ে গেলেন টেলিভিশন পর্দা থেকে? কেমনই বা আছেন তিনি? চলুন জেনে নেওয়া যাক।

‘তুমি কত সুন্দর’ ছবিটিতে প্রথম অভিনয়ের মাধ্যমে পথ চলা শুরু টলিপাড়ায় তাঁর। এরপর বিভিন্ন পরিচালকের সঙ্গে কাজ করা। অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জীর ছোট বেলার অভিনয় মানেই রিন্টু ওরফে সজল দে। তাপস পালের ছেলের চরিত্র মানেই মাস্টার রিন্টু। তাঁর কথায় ” আমি অভিনয় শিখেছি তরুণ মজুমদার, উৎপল দত্ত, সন্ধ্যা রায়ের কাছে। তখন সবটা মিলে ছিল পরিবার এখন যেটা নেই। অভিনয় থেকে বিরতি নিয়েছি, হারিয়ে যাইনি।”img 20220820 140757

তিনি আরও বলেন ” একটা সময় এমন কেটেছে না খেয়েও কাটিয়েছি, কিন্তু ইন্ডাস্ট্রি খোঁজ নেয়নি। সরে এসেছি অভিনয় থেকে।” তাঁর সঙ্গে একই ভাবে ছোট বয়সের চরিত্রে অভিনয় করেছেন বিট্টু ওরফে সোহম চক্রবর্তী। আজ তিনি অনেকটা বেশি প্রতিষ্ঠিত। তাহলে মাস্টার রিন্টু কেন নয়? এ প্রসঙ্গে প্রশ্ন উঠতেই তিনি স্পষ্ট জানিয়েছেন ” যে সময় বিট্টু টলিপাড়ায় বসে চা খেত, আমি তখন কলেজের জিএস হয়ে কলেজে বসে চা খেয়েছি।” অর্থাৎ টলিপাড়ার ভুলে যাওয়া এবং নিজের গাফিলতি স্পষ্ট ভাবে স্বীকার করেন তিনি।

 

টিভি সিরিয়ালে অভিনয়ের প্রসঙ্গে তিনি জানান, তিনি এ বিষয়ে একটু খুঁতখুঁতে, বেছে চরিত্রে অভিনয় করেন। হঠাৎ করে যেকোনও চরিত্রে তিনি অভিনয় করেন না। তাঁর অভিনয় জগতে আত্মপ্রকাশ এবং পথ চলার বিষয়ে তাঁর পরিবারের কথাও তিনি বারংবার স্বীকার করেছেন। তাঁর কথায়” আমার শ্রষ্টা মা আমার , আমার পথ চলা আমার স্ত্রী, আমার অনুপ্রেরণা আমার মেয়ে।” তিনি আরও জানান তিনি বিনোদনের মানুষ অভিনয় থেকে বিরতি নিলেও আবার ফিরবেন। img 20220820 140508

মহামারির সময় দীর্ঘ লকডাউনে তখন কোনও অভিনয় ছিল না, কোনও কাজ ছিল না ইন্ডাস্ট্রিও খোঁজ রাখেনি। তিনি তখন একটি বেসরকারি কোম্পানিতে চাকরি শুরু করেন। বর্তমানে তিনি ওই কম্পানিতেই চাকরি করছেন। পাশাপাশি অভিনয় করেছেন ছোট খাটো। প্রসঙ্গত, তিনি ছোট বেলায় অভিনয় করার পর বড়ো হয়েও অভিনয় করেছেন তবে তা পার্শ্বচরিত্রে। তিনি তাঁর স্কুলে একটি অভিনয় গ্ৰুপও খুলতে চলেছেন। এ বিষয়ে তাঁর কথাও হয়ে গিয়েছে স্কুলের শিক্ষকদের সঙ্গে। তিনি জানিয়েছেন ” খুব শীঘ্রই ফিরছি পর্দার সামনে। খুব বড় চরিত্রে না হলেও ফিরছি।” যদিও কোন চরিত্র ফিরছেন তিনি তা স্পষ্ট করে কিছু জানাননি।

google-news-icon

লেটেস্ট খবর