fbpx

Brooms: হাতে থাকছে না টাকা? ঘরের এই স্থানে ঝাড়ু রাখলেই দূর হবে চিন্তা

প্রত্যুষা সরকার, কলকাতা: রোটি,কাপড়া ওর মাকান। একজন সাধারণ মানুষের বেঁচে থাকার প্রধান তিনটি প্রয়োজনীয় জিনিস। খাওয়া পরার পাশাপাশি বাসস্থানটিও অত্যন্ত জরুরি। সে বাড়ি ছোট হোক বা বড় পরিস্কার পরিচ্ছন্ন থাকলে সব কিছুই দেখতে সুন্দর লাগে। আর এই নোংরা আবর্জনা পরিষ্কার করতে প্রত্যেকের বাড়িতেই ঝাঁটা একটি অপরিহার্য বস্তু।

শুধু বাড়ি নয়, বাড়ির আশপাশ থেকে রাস্তা ঘাট এমনকি যে কোনও জায়গা পরিস্কার রাখতেই ব্যবহার করা হয় ঝাঁটা। অনেক বাড়িতে ঝাঁটাকে অশুভ মনে করলেও ঝাঁটার সঠিক ব্যবহার জানলে হতে পারে আপনার ঘরও ভরে উঠবে শ্রীবৃদ্ধিতে। শুনে আবাক হলেন? প্রত্যেকের বাড়িতে ঝাঁটা থাকলেও, অনেকেই জানেন না এর সঠিক ব্যবহার। ঝাঁটাকে সঠিক জায়গায় অবস্থান করলে আপনার সংসারে হবে লক্ষ্মীর আগমন। আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে জানাব ঝাঁটা সংক্রান্ত বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য।

img 20220725 194119

  • খেয়াল রাখবেন যখনই ঝাঁটা রাখবেন সেটি যেন ঘরের পশ্চিম কোণে হয়। এর ফলে আপনার বাড়িতে কোন ধরনের নেগেটিভ এনার্জির প্রবেশ ঘটবে না।
  • ঝাঁট দেওয়ার সময় লক্ষ্য রাখবেন যেন ঝাঁটার বাড়ি কারও গায়ে না লাগে।
  • সূর্যাস্ত যাওয়ার পর কখনও ঝাঁট দেওয়া উচিত নয়।
  • বাড়ির কোন সদস্য কোন শুভ কাজে বেরোনোর ঠিক পড়েই ঝাঁট দেওয়া একদম উচিত নয়। এর ফলে শুভ কাজে ব্যাঘাত ঘটতে পারে।img 20220725 194250
  • এক বাড়ি থেকে অন্য বাড়ি যাওয়ার সময় অর্থাৎ বাড়ি বদলানোর সময় যদি সেখানে কোনও আপনার ব্যবহৃত পুরানো ঝাঁটা থাকে তাহলে সেটি পুরানো বাড়িতে ফেলে রেখে আসবেন না। আপনার সাথে নতুন বাড়িতে নিয়ে আসুন। বাস্তু মতে, পুরনো বাড়িতে ঝাঁটা ফেলে আসলে, সেখানেই আপনার শ্রী বৃদ্ধি আটকে যায়, তাই নতুন বাড়িতে নিয়ে আসাই বাঞ্ছনীয়।
  • ঝাঁটা কখনই দাঁড় করিয়ে রাখতে নেই। তাই এটি সর্বদা শুইয়ে রাখবেন।
  • আপনার ঘরের জন্য নতুন ঝাঁটা সবসময় শনিবার দেখেই কিনুন। শাস্ত্র মতে, শনিবার দিন ঝাঁটা কেনা অত্যন্ত শুভ বলে গণ্য হয়।

google-news-icon

লেটেস্ট খবর