fbpx

Boudi Canteen: রান্না ঘরে হাত পুড়িয়ে রাঁধছেন শুভশ্রী, পাশে পরম! প্রকাশ্যে বৌদি ক্যান্টিনের ট্রেলার

প্রকাশ্যে এল বৌদি ক্যান্টিন-র ট্রেলার! জেনে নিন বিশদে

জয়ীতা সাহা, কলকাতা: নারীর ক্ষমতায়ন নিয়ে যখন বারংবার সমাজে প্রশ্ন উঠেছে, তখন নতুন করে কোনও না কোনও উদাহরণ গড়েছে নারী সমাজ। বলতে গেলে দুর্গাপুজো একেবারে দোড়গোড়ায়। আর এই দুর্গাপুজোতেই পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আসন্ন ছবি বৌদি ক্যান্টিন। ছবিটির মূল চরিত্রে অভিনয় করছেন শুভশ্রী গাঙ্গুলী, সোহম চক্রবর্তী এবং পরমব্রত চট্টোপাধ্যায় সহ আরও অনেকে।

সম্প্রতি নেটমাধ্যমে মুক্তি পেয়েছে বৌদি ক্যান্টিন ছবিটির ট্রেলার। সেখানে দেখা যাচ্ছে অনস্ত্রিন স্বামী পরমব্রত চট্টোপাধ্যায়ের নির্দেশে রান্না করছেন পৌলমী ওরফে শুভশ্রী গাঙ্গুলী। ছবিটিতে একজন সাধারণ পরিবারের গৃহবধূর জীবন কাহিনী এবং সেখান থেকে জীবনে নিজের পছন্দ মতো উপরে ওঠার প্রচেষ্টাকে তুলে ধরা হবে। শুভশ্রী গাঙ্গুলীর একটি ডায়লগে বলতে শোনা যাচ্ছে,” মেয়ে মানেই টিচার, আর ছেলে মানেই সরকারি চাকরি।” অর্থাৎ তাঁর এই কথা থেকে স্পষ্ট যে এই সমাজে তথাকথিত কিছু পরিবারের জন্য আজও ছেলে-মেয়ে উভয়েই নিজেদের পছন্দমতো কাজে যুক্ত হতে পারেননা। সেখানে তাঁদের একটা বড় আক্ষেপ থেকে যায়।img 20220828 131447

পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়ের কথায় পুজোর সময় ছবিটির মুক্তির কারণে সমাজে মেয়েদের সম্পর্কে বেশ কিছু মানুষের ভুল ধারনার বিপরীতে একটি সঠিক বার্তা পৌঁছবে। অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী এ প্রসঙ্গে জানিয়েছেন- “আমার অভিনেতা হিসেবে পরমদার সঙ্গে কাজ করতে ভালো লাগে অবশ্যই। কিন্তু এখন পরিচালক হিসেবে কাজ করতে যেন আরও ভালো লাগছে। হয়তো এখন আমাদের বন্ধুত্বটা আরও দৃঢ় হয়েছে বলে। ‘হাবজি গাবজি’ আর ‘বৌদি ক্যান্টিন’ দুটোতেই পরমদা আমার বরের ভূমিকায় অভিনয় করেছে। দেখলাম আবারো আমাদের রসায়নটা আরও জমাটি হয়েছে। ভবিষ্যতেও আমরা হয়ত সহ অভিনেতা হিসেবে কাজ করব। কিন্তু আপাতত আমি পরিচালক পরমকেই বেশি নম্বর দেব।”img 20220828 123707ছবিটির শ্যুটিং হয়েছে কলকাতা শহরের বিভিন্ন জায়গায়। ছবিটি খুব সাধারণ একটি ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠেছে। সাধারণ পরিবারের খারাপ সময় এবং ভালো সময় কাটিয়ে ওঠার প্রতিটি মুহূর্ত নিয়ে ছবিটির গল্প। মা দুর্গার আগমনের সঙ্গে নারীশক্তির গল্প নিয়ে গড়ে ওঠা গল্পটি দর্শকদের মন জয় করবে বলে আশাবাদী পরিচালক। সূত্রের খবর, অক্টোবরেই মুক্তি পেতে চলেছে আসন্ন ছবিটি। পরিচালক জানিয়েছেন ইতিমধ্যেই ‘বৌদি ক্যান্টিন’- এর ট্রেলার দেখেই আপ্লুত দর্শকমহল।

google-news-icon

লেটেস্ট খবর