fbpx

Horoscope Today: ঘুমোনোর সময় এই ৫ টা জিনিস শিগগির সরান! নইলে আপনার কপালে নাচছে গুরুত্বর বিপদ

  • মন্টি শীল, কলকাতা: সচরাচর অনেক সময় লক্ষ্য করা যায়, রাত্রিবেলা ঘুমাতে যাওয়ার আগে মোবাইল অথবা অন্য কোনও বৈদ্যুতিন সামগ্রী নিয়ে ঘাঁটাঘাঁটি করতে করতে সেটিকে মাথার কাছে রেখে ঘুমিয়ে পড়ি। আর এই অভ্যাস বর্জন করার জন্য বাড়ির বড়রাও একাধিকবার সাবধান করে থাকেন। কিন্তু বেশিরভাগ জনই বড়দের এই উপদেশকে মান্যতা না দিয়ে বারংবার আমরা সেই একই কাজটা করে থাকি। কিন্তু বাস্তু অনুসারে এই কাজগুলি একেবারেই করা উচিত নয়। শাস্ত্র অনুযায়ী, যদি কোনও ব্যক্তি ঘুমের সময় মাথার কাছে কোনও রকমের জিনিস রেখে দেন তাহলে তাঁর থেকে এক নেতিবাচক প্রভাব ছড়িয়ে পড়তে পারে। শুধু তাই নয়, জীবনে দেখা দিতে পারে আর্থিক সংকট, পেশাগত জীবনে বাঁধা, দাম্পত্য জীবনে কলহ সহ একাধিক সমস্যা। তাই জীবনের এই সমস্ত জটিল সমস্যাকে দূরে সরিয়ে রাখতে মেনে চলুন কিছু সহজ উপায়।

• ওয়ালেট অথবা মানিপার্স
শাস্ত্র অনুসারে বলা হয়েছে, যদি আপনি ঘুমোনোর সময় মাথার কাছে অথবা বালিশের নিচে মানি পার্স রেখে দেন, তাহলে পরবর্তী সময়ে আপনার জীবনে দেখা দিতে পারে আর্থিক সংকট। দিনে দিনে অর্থ ব্যয়ের পরিমাণ বৃদ্ধি পাবে কিন্তু আয় কমতে শুরু করবে। তাই অবশ্যই আপনার এই মূল্যবান জিনিসটি একটি নিরাপদ স্থানে রেখে তবেই ঘুমোতে যান।

15c13

• সংবাদপত্র অথবা পাঠ্য বই
এমন অনেকেই রয়েছেন যারা ঘুমতে যাওয়ার আগে একটি বারের জন্য হলেও সংবাদপত্র অথবা বইয়ের পাতায় চোখ বুলিয়ে নেন। কিন্তু শাস্ত্র অনুযায়ী বলা হয়েছে, ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই সেই পাঠ্য বই অথবা সংবাদপত্রটিকে নিজের নিজের বিছানার থেকে দূরে সরিয়ে রাখুন। কারণ আপনি যদি একাজ না করেন তাহলে আপনার জীবনে নেতিবাচক শক্তির প্রভাব পড়তে পারে। শুধু তাই নয়, সেই ব্যক্তি ধীরে ধীরে উন্নতির পথ থেকে বিচ্যুত হতে পারেন।

• পানীয় জল বা জলের বোতল
ঘুমের সময় মাথার কাছে জলের বোতল রাখাটা অনেকেরই অভ্যাস। কিন্তু আপনি কি এইটা জানেন, ঘুমোনোর সময় মাথার কাছে জলের বোতল রাখাটা অশুভ। শাস্ত্র অনুযায়ী বলা হয়েছে, ঘুমের সময় মাথার কাছে জলের বোতল রাখলে জীবনে বিভিন্ন রকমের বাঁধার সম্মুখীন হতে হয়। শুধু তাই নয়, বিভিন্ন ছোট খাটো বিষয় নিয়ে তৈরী হওয়া মানসিক চাপ আপনাকে অবসাদগ্রস্ত করে তুলতে পারে।

15c14

• বৈদ্যুতিন সামগ্রী
ঘুমোনোর সময় মাথার কাছে ঘড়ি, মোবাইল ফোন অথবা অন্য কোনও বৈদ্যুতিন সামগ্রী মাথার কাছে রেখে পড়েন। শাস্ত্র অনুযায়ী, এই কাজ যত দ্রুত সম্ভব বর্জন করে নেওয়াটাই সমীচীন। কারণ এর ফলে ঘুমের মধ্যে আপনার মস্তিষ্কে নেতিবাচক প্রভাব পড়তে পারে। শুধু তাই নয়, জীবনে পড়তে পারে অশুভ প্রভাব, দেখা দিতে পারে আর্থিক সংকট সহ একাধিক জটিল সমস্যা।

google-news-icon

লেটেস্ট খবর