fbpx

Horoscope Today: শঙ্খে লুকিয়ে বিপদ! একটু ভুল দিকে রাখলেই পরিবারে দেখা দেবে কালো মেঘের ঘনঘটা

মন্টি শীল, কলকাতা: সচরাচর দেখা যায়, একটি হিন্দু পরিবারে সন্ধ্যে বেলার পুজো মানেই প্রথমে বেজে ওঠে শঙ্খধ্বনি। আবার অনেক পরিবারে লক্ষ্য করা যায়, সন্ধ্যারতি করার পূর্বে তুলসী মঞ্চে শঙ্খধ্বনি না দিয়ে পুজোর শুভারম্ভ করা হয় না। তবে এতো গেল রোজকারের বিষয়, কিন্তু দুর্গা পুজো হোক অথবা কালি পুজো শঙ্খধ্বনি হল মুখ্য উপাদান। এটি ছাড়া এই পুজো কার্যত অসম্পূর্ণ।

শাস্ত্র মতে বলা হয়েছে, শঙ্খ হল শ্রী বিষ্ণুর প্রতীক। কথিত আছে, ভগবান শ্রীকৃষ্ণ এবং বিষ্ণুর মধ্যে সৃষ্টি হওয়া বিবাদ দুর করেছিল শঙ্খ। তাই হিন্দু ধর্মাবলম্বীরা মনে করেন শঙ্খধ্বনির মধ্যে দিয়েই সংসারে সুখ সমৃদ্ধি ফিরে আসবে। কিন্তু বাস্তু অনুযায়ী বলা হয়েছে, এই শঙ্খকে কেন্দ্র করে কিছু বিশেষ নিয়ম অগ্রাহ্য করলে সংসারে বিপদ দেখা দিতে পারে। তাই একনজরে দেখনিন সেই সমস্ত নিয়মাবলী।

18c11

• পারিবারিক বিবাদ দূরীকরণে শঙ্খ
এমন অনেকেই রয়েছেন যাদের পরিবারে ছোটখাটো বিষয় নিয়ে প্রায়সই বিবাদ লেগে রয়েছে। যদিও অনেকে মনে করেন এক মূল কারণ বাস্তুদোষ। কিন্তু যদি আপনি আপনার পারিবারিক জীবনের এই সমস্ত জটিল সমস্যাকে নির্মূল করতে চান তবে শঙ্খ বাড়ির উত্তর দিক করে রাখুন। শীঘ্রই সংসারের সমস্ত জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
 
• দক্ষিণাবর্ত শঙ্খের দরুন সৌভাগ্য বৃদ্ধি
সাধারণত এই দক্ষিণাবর্ত শঙ্খকে মা লক্ষ্মীর শঙ্খ বলে বিবেচিত করা হয়। শুধু তাই নয়, মনে করা হয় এই শঙ্খ সংসারে থাকলে ধণলক্ষ্মী আসেন। তাই যদি এই শঙ্খ আপনার বাড়িতে থাকে তবে দেবতার আসনে একটি বিশেষ স্থানে বসিয়ে রোজ একটি সাদা ফুল দিয়ে পুজো করুন। এর ফলে খুব শীঘ্রই আপনার আর্থিক সংকট দুর হওয়ার সম্ভাবনা রয়েছে।

18c12

• মোতি শঙ্খ
এমন কিছু কিছু দুর্লভ শঙ্খ দেখতে পাওয়া যায় যেগুলি প্রায় মুক্তার ন্যায় উজ্জ্বল। বাস্তু অনুযায়ী বলা হয়, যদি এই বিশেষ শঙ্খ আপনার সংসারে থাকে তাহলে খুব শীঘ্রই সুখ ও সমৃদ্ধি ফিরে আসতে চলেছে। শুধু তাই নয়, কার্যক্ষেত্রে সফলতা পাওয়ার সঙ্গে সঙ্গে পেতে পারেন মানসিক শান্তিও।

• শঙ্খ রাখার নিয়মাবলী
কখনও পুজো করার সময় শঙ্খ সরাসরি ভূমিতে রাখবেন না। ভাঙা অথবা ফেটে যাওয়া শঙ্খ পুজোর কাজে ব্যবহার করবেন না এতে সংসারের অমঙ্গল হতে পারে। যদি আপনার বাড়িতে দুই বা তাঁর অধিক শঙ্খ থাকে, তাহলে সেগুলোর মধ্যে একটি লাল এবং অপরটিকে হলুদ কাপড় দিয়ে ঢেকে দুটি পৃথক স্থানে রাখুন।

google-news-icon

লেটেস্ট খবর