fbpx
Sunday, September 25, 2022

Horoscope Today: সৌভাগ্য ফেরাতে করছেন মহাদেবের আরাধনা! বাড়িতে এই গাছ থাকলেই ঘুরতে পারে ভাগ্যের চাকা

দিন রাত মগ্ন মহাদেবের সেবায়! এই গাছের দরুণ পেতে পারেন সৌভাগ্যের চাবিকাঠি

মন্টি শীল, কলকাতা: সাধারণত হিন্দু শাস্ত্র অনুযায়ী মনে করা হয়, শ্রাবণ মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। কারণ এই শ্রাবণ মাস দেবাদিদেব মহাদেবের সবচেয়ে প্রিয় মাস। তাঁই কথিত আছে, এই মাসে সমস্ত আচার বিধি মেনে নিষ্ঠার সঙ্গে মহাদেবের আরাধনা করলে তাঁর বিশেষ আশীর্বাদ লাভ করা যায়। শুধু তাই নয়, জীবনের একাধিক জটিল সংকট কেটে যাওয়ার সম্ভাবনা থাকে এই মাসেই। তবে শুধুমাত্র মহাদেবের আরাধনা করাই নয় শাস্ত্র মতে বলা হয়েছে, মহাদেবের পুজো করার সঙ্গে সঙ্গে কিছু উল্লেখযোগ্য গাছ রয়েছে যেগুলো বাড়িতে থাকলে মহাদেব সন্তুষ্ট হন। যার মধ্যে অন্যতম হল,

• কলা গাছ

8c12
শাস্ত্র অনুযায়ী বলা হয়েছে, যদি একটি বশত বাড়িতে কলা গাছ থাকে তাহলে অত্যন্ত শুভ লক্ষণ বলে মনে করা হয়। কারণ কথিত আছে, এই গাছের মধ্যে দিয়ে ভগবান বিষ্ণু এবং মহাদেবের বিশেষ আশীর্বাদ লাভ করা যায়। দূর হয় আর্থিক সংকট সহ রোজকার জীবনের সঙ্গে জড়িত একাধিক সমস্যা।

• ধুতুরা গাছ

8c13
একথা প্রায় সকলেই জেনে থাকবেন যে, ধুতুরা গাছ দেবাদিদেব মহাদেবের অত্যন্ত প্রিয়। তাই শাস্ত্র অনুযায়ী বলা হয়েছে, যদি এই গাছ কোনও বশত বাড়িতে থাকে তাহলে তাঁর জীবন থেকে ধীরে ধীরে রোজকার জীবনের সঙ্গে জড়িত একাধিক সমস্যা দুর হতে পারে। শুধু তাই নয়, এই গাছের দরুন লাভ করতে পারবেন দেবাদিদেব মহাদেবের বিশেষ আশীর্বাদ।

• বেল গাছ

8c14
শাস্ত্রে কথিত আছে, বেল পাতা ছাড়া মহাদেবের পুজো কার্যত অসম্পূর্ণ। এমনকী, মা লক্ষ্মীর পুজোও অসম্পূর্ণ এই বেল পাতা ছাড়া। আর তাই মনে করা হয়, যদি কোন জাতক বা জাতিকার বশত বাড়িতে বেল গাছ উপস্থিত থাকে তবে সে দেবাদিদেব মহাদেব এবং মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ লাভ করবেন। যার ফলে শীঘ্রই তাঁদের জীবন থেকে আর্থিক সংকট সহ একাধিক সমস্যার সমাধান হতে পারে।

• শমী গাছ

8c15
শাস্ত্র অনুযায়ী বলা হয়েছে, শমী গাছ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক প্রভাব বিস্তার করে বশত বাড়ির উপর। কারণ এই গাছ মহাদেবের অন্যতম প্রিয় গাছগুলির মধ্যে একটি। তাই এই গাছের দরুন মহাদেবের বিশেষ আশীর্বাদ লাভ করা সম্ভব হয়। ফলে জীবনের একাধিক গুরুত্বর সমস্যার সহজেই সমাধান হতে পারে।

google-news-icon

লেটেস্ট খবর