fbpx

Horoscope Today: শনির প্রভাবে প্রাণ ওষ্ঠাগত? চিন্তা নেই, এই রাশির জাতকদের জীবনে এবার আসছে ‛আচ্ছে দিন’

চলার পথে লেগেই রয়েছে শনির সাড়েসাতি! এই উপাচার পালন না করলে রুষ্ট হতে পারেন শনিদেব

মন্টি শীল, কলকাতা: শাস্ত্র অনুযায়ী মনে করা হয়, শ্রাবণ মাস অত্যন্ত পবিত্র মাস। কারণ এই মাস দেবাদিদেব মহাদেবের সবচেয়ে প্রিয় মাস। আর তাই এই পবিত্র মাসেই হিন্দু ধর্মাবলম্বীরা মহাদেবের আরাধনায় মগ্ন হয়ে থাকেন। কিন্তু শুধু মহাদেব নয়, এই শ্রাবণ মাসে হিন্দু ধর্মে বাকি দেব-দেবীরাও প্রভাব বিস্তার করে থাকেন। যার মধ্যে অন্যতম হল, শনি দেব। হিন্দু শাস্ত্র অনুযায়ী বলা হয়েছে, এই শ্রাবণ মাসের প্রতি শনিবার শনিদেবের আরাধনা করলে শীঘ্রই জীবনের সমস্ত দুঃখ কষ্ট থেকে মুক্তি পাওয়া যায়।

কারণ শাস্ত্র অনুযায়ী, শনিদেবকে ভগবান শঙ্করের পরম ভক্ত বলে মনে করা হয়। তাই এমন পরিস্থিতিতে, কোনও জাতক অথবা জাতিকা নিয়ম করে শ্রাবণ মাসের প্রতি শনিবার আরাধনা করা হয় তবে ভগবান শঙ্কর এবং শনিদেব তাঁর উপর সন্তুষ্ট হন এবং সেই জাতক-জাতিকারা তাঁদের বিশেষ আশীর্বাদ লাভ করে থাকেন। তবে জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, শনিদেবকে ন্যায়পরায়ণ এবং কর্মফলদাতার রূপ বলে মনে করা হয়। যার দরুন এর কিছু কিছু প্রভাব দেখা দেয় বিশেষ কিছু রাশির জাতকদের উপর।

6c13

শাস্ত্র অনুযায়ী, এই মুহূর্তে শনি মকর রাশিতে অবস্থান করছেন। যার দরুণ জ্যোতিষ শাস্ত্রের কিছু উল্লেখযোগ্য রাশি যেমন, ধনু, মকর এবং কুম্ভ রাশিতে শনির সাড়েসাতি লক্ষ্য করা গিয়েছে। আবার অপরদিকে মকর রাশিতে শনির অবস্থানের দরুণ মিথুন এবং তুলা রাশিতে শনির ঢাইয়া চলছে। কিন্তু বলা হয়েছে, যদি এমন কোনও জাতক বা জাতিকা থেকে থাকেন যারা শনির দোষে জর্জরিত তবে এই শ্রাবণ মাসের শনিবার শনিদেবের আরাধনা করলে সুফল পাওয়া যেতে পারে। শনির প্রকপ থেকে মুক্তি পেতে পারেন কুম্ভ, মকর, ধনু, মিথুন এবং তুলা রাশির অন্তর্ভুক্ত জাতকরা। কিন্তু এর জন্য কিছু সহজ উপায় অবলম্বন করতে হবে।

6c12

আর সেই উপায়গুলি হল:
যদি আপনার জীবনে শনির প্রভাব দেখা দেয় তবে আপনি প্রতি শনিবার নিয়ম করে মন্দিরে গিয়ে সরষের তেলের প্রদীপ জ্বালান শীঘ্রই আপনার জীবনের গুরুত্বর সমস্যার সমাধান হতে পারে। এছাড়াও শনিবার কোনও দরিদ্র অসহায় ব্যক্তিকে দান করলে আপনি সহজেই সংকট থেকে মুক্তি পেতে পারেন। এছাড়াও এই শ্রাবণ মাসের শনিবার নিয়ম করে হনুমান চল্লিশা পাঠ করলে আপনার উপর থেকে শনিদেবের প্রভাব দুর হতে পারে।

google-news-icon

লেটেস্ট খবর