fbpx

Mita Chatterjee: মনে আছে জন্মভূমির ‘পিসিমা’কে? পর্দা থেকে যেন একেবারে হারিয়ে গিয়েছেন অভিনেত্রী

প্রত্যুষা সরকার, কলকাতা: এমন অনেক অভিনেতা-অভিনেত্রী আছে বাংলা বিনোদন জগতে যাদের অবদান অনস্বীকার্য। কারও বেড়েছে বয়স আবার কেউ ছেড়েছেন ইহলোকের মায়া। তবুও বাংলা বিনোদন জগতের কথা আসলেই মনে পরে তাঁদের নাম। এরকমই এক ৮৬ বছরের কালজয়ী একজন অভিনেত্রী হলেন মিতা চ্যাটার্জী ( Mita chatterjee )। জন্মভূমি থেকেই ঘুরে যায় অভিনেত্রীর অভিনয় জীবন। কিন্তু এখন কেমন আছেন তিনি?

কেরিয়ারের শুরু থেকে একাধিক চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী। বয়স বাড়লেও ছাড়েননি অভিনয়। কিন্তু হঠাৎ করেই যেন হাড়িয়ে গেলেন তিনি। সর্বশেষ তাঁর দেখা মিলেছিলও জি বাংলার একটি ধারাবাহিক ত্রিনয়নী সিরিয়ালে ( Mita chatterjee )। তারপর থেকে টিভির পর্দায় আর দেখা মেলেনি তাঁর। তবে কী অভিনয় জীবন থেকে অবসর নিলেন অভিনেত্রী। এমন অনেক প্রশ্ন ঘুরছে মাথার মধ্যে।

img 20220727 120727

কিন্তু না, এমন কোনও ব্যাপারই ঘটেনি। করোনা সংক্রমণের জন্য বিগত আড়াই বছরের বেশি সময় ধরে নিজেকে ( Mita chatterjee ) একপ্রকার গৃহবন্দী করে রেখেছিলেন ‘জন্মভূমি’র ‘পিসিমা’। সে কথা নিজেই এক সাক্ষাৎকারে জানান তিনি। তাই অভিনয় থেকে একটু দূরেই ছিলেন তিনি। তবে অভিনয় থেকে দূরে থাকলেও বন্ধ করেননি নিজের কাজ।

ঘরে বসেই শুরু করেছেন লেখালেখির কাজ। বই লিখছেন তিনি। শুধু অভিনয়েই পারদর্শী তিনি এমনটা কিন্তু নয়। অভিনয়ে আসার আগে নাচ শিখেছিলেন নায়িকা। এখানেই ক্ষান্ত হননি তিনি, এর পাশাপাশি পড়াশোনা থেকে শুরু করে খেলাধুলা সব দিক দিয়েই একেবারে দক্ষ ছিলেন তিনি ( Mita chatterjee )। একসময় টেবিল টেনিস থেকে শুরু করে সাঁতার সবটাই শিখেছেন তিনি।

মাতৃভাষা বাংলার পাশাপাশি শিখেছিলেন হিন্দি ও নেপালি ভাষা। তবে এত কিছুর মধ্যেও লড়াই করত হয়েছে তাঁকে। বিয়ের কয়েক বছর পর সেলিব্রাল স্ট্রোক হয়ে হঠাৎ একদিন মারা যান স্বামী বিমল কুমার চট্টোপাধ্যায়। বিয়ের পর সংসারের জন্য বহুদিন অভিনয় জগৎ থেকে নিজেকে দূরে রেখে ছিলেন তিনি। কিন্তু স্বামীর মৃত্যুর পর আবার অভিনয় জগতে ফিরে আসেন অভিনেত্রী মিতা চ্যাটার্জী ( Mita chatterjee )।

অভিনেত্রীর আসল নাম কিন্তু মিতা নয়। তাঁর আসল নাম নমিতা চ্যাটার্জী। কিন্তু ইন্ডাস্ট্রিতে একই নামের দুজন অভিনেত্রী থাকাই অনুপ কুমার তাঁর নাম বদলে নমিতা থেকে মিতা করে দেন। তাঁর প্রথম ছবি ছিল হেমেন বসু পরিচালিত ‘ভুলি নাই’। এরপর ৬ দিনের একটা চরিত্রের জন্য জন্মভূমি ধারাবাহিকে ডাকা হয় তাঁকে ( Mita chatterjee )। তবে পরবর্তীতে এই ৬ দিনই হওয়ে ওঠে ৭ বছর। যা তিনি কোনও দিনও ভাবতেই পারেননি। এর পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁর।

google-news-icon

লেটেস্ট খবর