fbpx

Tollywood: কারও নাম ‘ভেবলি’, কারও ‘মোটু সোনা’! জানেন কি টলিউডের এই পাঁচ সুন্দরী নায়িকাদের ডাকনাম?

টলিউডের নায়িকাদেরও মজার মজার ডাক নাম আছে। চলুন আজ না হয় সেগুলো নিয়েই একটু চর্চা করা যাক।

জয়িতা চৌধুরি,কলকাতাঃ বাঙালি জাতির ঘরে ঘরে প্রত্যেকের একটি করে ডাক নাম আছে। বাবা-মা পরিবারের পরিজনেরা ভালবেসে তাঁদের বাড়ির আদরের ছোটোটির নামকরণ করেন, সেই নামেই ডেকে অভ্যস্ত হন। তবে ছোটবেলায় এরকম কখনো হয়েছে বন্ধুবান্ধবের সামনে সেই ডাক নামে কেউ ডেকেছে কি লজ্জায় মাথা কাটা গেছে? তবে এ শুধু আপনার নয়, টলিউডের নায়িকাদেরও এরকম মজার মজার ডাক নাম আছে।

mimi chakraborty

মিমি চক্রবর্তী ( Mimi Chakraborty ): টলিউডের ব্যস্ততম অভিনেত্রী মিমি। একাধারে সিনেমা জগত, অন্য হাতে যাদবপুরের সাংসদ পদ, দুটোই সিদ্ধ হস্তে সামলান তিনি। তবে জানেন কি? এই দশভুজাকে বাড়িতে তাঁর মা ডাকেন ‘সোনা মোনা’ বলে। যা আসলে ‘মোটু সোনা’-র বদলে ডাক নাম আর কি! মিমির বাবা আবার তাঁকে ডাকেন বকপাখি বলে, কারণ মাঝে মাঝেই নাকি তিনি এক পায়ে দাঁড়িয়ে থাকেন।

swastikaস্বস্তিকা মুখার্জি ( Swastika Mukherjee ): টেলি পাড়ার অন্যতম বোল্ড অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি । বরাবরই সাহসী চরিত্রে অভিনয় করার জন্য জনপ্রিয় তিনি। তবে তাঁর বোল্ডনেস শুধু রুপোলী পর্দাই উষ্ণ করেনা। সরগরম হয়ে ওঠে সোশ্যাল মিডিয়াও। তাঁর নির্ভীক প্রতিবাদ ও ঠোঁট কাটা ঠেসের জন্য মাঝে মধ্যেই উঠে আসে সংবাদের শিরোনামে। তবে জানেন কি? সুন্দরী এই অভিনেত্রীর ডাক নামও আমার আপনার মতো হাস্যকর। তাঁর নাম নাকি ভেবলি! অভিনেত্রী এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন শুধু বাড়িতে নয়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আর ঋতুপর্ণ ঘোষের কল্যাণে কাজের জায়গাতেও আজকাল সবাই তাঁর এই নামখানা জেনে গিয়েছে।

raima sen today

রাইমা সেন ( Raima Sen ): সুচিত্রা সেনের নাতনি রাইমা সেন হলেন টলিউডের অন্যতম সুন্দর মুখ। তাঁর ভাসা-ভাসা চোখের দিকে তাকালেই যেন অনুরাগীদের আত্মহারা হওয়ার জোগাড়। তবে জেনেন কি নেটপাড়ার সেনসেশন রাইমা সেনের ডাক নাম কী জানেন? অভিনেত্রী জানান, অফিসিয়ালি বাড়ির নাম ডোলু। তবে কাছের মানুষরা ডলস, ডলজি, ডোলি নামেও ডেকে থাকেন তাঁকে।

paoli damপাওলি দাম ( Paoli Dam ): অভিনেত্রী পাওলি দামের অনুরাগীরা তাঁকে ভালবেসে পাও বলে ডাকে। আর এই ডাকনাম বেশ জমিয়ে উপভোগও করেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে জানান, তাঁর বরও নাকি তাকে ‘পাও’ নামেই ডাকেন।

sayantika

সায়ন্তিকা বন্ধ্যোপাধ্যায় ( Sayantika Bandhopadhyay ): বেশ কয়েক বছর হয়ে গেছে রুপোলী পর্দায় দেখা যায় না সায়ন্তিকাকে। সিনেজগত ছেড়ে রাজনৈতিক জগতে মনোনিবেশ করেছেন অভিনেত্রী। তবে একসময় টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে একজন ছিলেন সায়ন্তিকা। সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে, অভিনেত্রী জানান, ‘বাবা আমাকে দধিমণি বলে ডাকে, কারণ ছোটবেলা আমি দুধ খাওয়ার পর তা তুলে দিতাম। আমি এখন বাবাকে বলি সবার সামনে যেন আমাকে ওই নামে না ডাকে। আর বাবা ঠিক আমার পিছনে লাগার জন্য তাই করবে। এখন তো বন্ধুরাও আমার সঙ্গে ঠাট্টা করে, আমাকে রাগানোর জন্য দধিমণি বলে ডাকে।’

google-news-icon

লেটেস্ট খবর