fbpx

Rituparna Sengupta: কালো শাড়িতে একালে সুচিত্রা যেন স্বর্গের অপ্সরা! পা সামলে…. দেখলে প্রেমে পড়তে পারেন আপনিও

রাখী পোদ্দার, কলকাতা : বাংলা চলচ্চিত্র জগতের ( Tollywood) এক অন্যতম জনপ্রিয় নাম ঋতুপর্ণা সেনগুপ্ত ( Rituparna Sengupta)। নব্বইয়ের দশকে নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে সকলের প্রিয় অভিনেত্রী হয়ে ওঠেন তিনি। নিজের অভিনয় ক্যারিয়ারে একাধিক হিট সিনেমা বাঙালিকে উপহার দিয়েছেন ঋতু। সেই সময়ের অন্যতম হিট জুটিদের মধ্যে নাম উঠে আসত বুম্বাদা আর ঋতুপর্ণা সেনগুপ্তের জুটির। ছবিতে এই জুটি রয়েছে মানেই সিনেমা এক্কেবারে হিট। একসাথে বহু সিনেমায় ( Bengali Movie’s) অভিনয় করে মানুষের মন জয় করেছেন তিনি।

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি ‘বেলাশুরু’তে তাঁর অভিনয় ছিল অনবদ্য। সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্তর মেয়ের ভূমিকায় করেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’, ‘বেলা শেষে’, ‘প্রাক্তন’, ‘রাজকাহিনী’র মতো সিনেমায় তাঁর অভিনয় ছিল সত্যিই প্রশংসনীয়। ১৯৮৯ সালে প্রথমবার সিনেমায় অভিনয় করেন এই টলিকুইন। ১৯৯২ সালে ঋতুপর্ণা ( Rituparna Sengupta) অভিনীত প্রথম ছায়াছবি মুক্তি পায়। তাঁর প্রথম অভিনীত ছায়াছবি ছিল প্রভাত রায়ের জাতীয় পুরস্কার প্রাপ্ত বাংলা ছবি শ্বেতপাথরের থালা।

Rituparna Sengupta
Rituparna Sengupta

এরপর নব্বইয়ের দশকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী ও অভিষেক চট্টোপাধ্যায়ের সাথে একের পর এক বাংলা ছবিতে অভিনয় করে সাফল‍্যের শিখরে পৌঁছে যান ঋতু। সব কিছুরই যেমন ভাল ও খারাপ দিক আছে, ঋতুপর্ণার ক্ষেত্রেও কিন্তু ব্যতিক্রম হয়নি এর। এতোটা সাফল্য অর্জনের পরও নানা সময়ে তাঁকে পরতে হয়েছে নানান সমালোচনার মুখে। অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যু ঘিরে তাঁর দিকে উঠেছিল স্বজনপোষণের অভিযোগ। এই তালিকায় শুধু ঋতুই নয় ছিল বুম্বাদার নামও। যদিও এই ঋতুপর্ণা ( Rituparna Sengupta) পরিষ্কার জানিয়েছেন, তিনি এসবের মধ্যে খুব একটা থাকেন না যেহেতু তিনিও অনেক কষ্ট করেই প্রতিষ্ঠিত হয়েছেন তাই এর কষ্টটা তিনি বোঝেন।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

বর্তমান সময়েও সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত রয়েছেন ঋতু। সম্প্রতি মুক্তি পেতে চলেছে ঋতুপর্ণা ও শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) অভিনীত ‘অচেনা উত্তম’। এই সিনেমায় মহা নায়িকা সুচিত্রা সেনের ভূমিকায় অভিনয় করছেন তিনি। শুধুমাত্র সিনেমায় নয় সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় ঋতুপর্ণা ( Rituparna Sengupta)। মাঝেমধ্যেই নিজের সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ছবি ও রিলস পোস্ট করে থাকেন তিনি। সম্প্রতি এমনই একটি রিলস ভিডিও পোস্ট করেন তিনি। সেই ভিডিয়োতে কালো শাড়িতে অনবদ্য লাগছিল এই টলিকুইনকে। ভিডিয়োতে এইড শিরিনের ‘স্যাপ অব ইউ’ গানে তাল মেলাচ্ছিলেন অভিনেত্রী।

google-news-icon

লেটেস্ট খবর