fbpx

Viral Video: এ কেমন কান্ড! টিউশনের টাকা মেটাতে ব্যর্থ ছাত্রী, রাগের মাথায় পড়ুয়াকেই বিয়ে করে বসলেন শিক্ষক

মন্টি শীল, কলকাতা: সাধারণত আমরা সকলেই জেনে থাকি, ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক পথে গড়ে তোলার অন্যতম কারিগর হল শিক্ষক ( Teacher )। এমনকী ভারতবর্ষের গৌরবময় ইতিহাসে শিক্ষকের স্থান সর্বোচ্চ স্থানে অবস্থিত। শুধু তাই নয়, নিজের জন্মদাতা মা-বাবার পরেই স্থান হয় শিক্ষকের বলে মনে করা হয়। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে যে ভিডিয়োটি ভাইরাল হয়েছে তা দেখার পর রীতিমতো লজ্জিত হবেন সমগ্র শিক্ষক ( Teacher ) সমাজ। এককথায় বলতে গেলে, এই শিক্ষকের কার্যকলাপ রীতিমতো কালিমালিপ্ত করেছে সমগ্র শিক্ষক জাতিকে।

সম্প্রতি কিছু দিন আগে ঘটে যাওয়া ঘটনা, একজন পড়ুয়া বারংবার পরীক্ষা দেওয়া সত্তেও অকৃতকার্য প্রমাণিত হচ্ছিলেন। এরপর কিছু মোটা অঙ্কের টাকার বিনিময়ে একজন শিক্ষক সেই অকৃতকার্য পড়ুয়ার নম্বর বাড়িয়ে তাকে উত্তীর্ণ করে দেন। যা দেখার পর রীতিমতো ক্ষোভে ফেটে পড়েছিল সমগ্র শিক্ষিত সমাজ। কিন্তু এর রেশ কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়াতে ফের আরও এক ভিডিয়ো ভাইরাল ( Viral Video ) হয়েছে, যা দেখার পর রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সমগ্র নেটমাধ্যম জুড়ে।

20c32

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একজন শিক্ষক প্রকাশ্যে ক্যামেরার সামনে দাঁড়িয়ে বলছেন, “তিনি একটি কোচিং ক্লাস পরিচালনা করতেন। আর পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটি তাঁর ছাত্রী। টিউশনের বেতন না দিতে পারার জন্য তিনি তাঁর ছাত্রীকে বিয়ে করলেন।” যদিও এর আগে নেটমাধ্যমে বহুবার শিক্ষকের অমানবিক আচরণের ছবি ধরা পড়েছিল। এমনকী বিভিন্ন রকমের আলোচনা, কটূক্তিরও জন্ম নেয় তাঁদের? কেন্দ্র করে। কিন্তু এই ধরনের ঘটনা কার্যত নজির বিহীন। তাও আবার ছাত্রীকে বিয়ে করার পর সোশ্যাল মিডিয়াতে নিজেই এই ঘটনার বিবরণী প্রকাশ করলেন।


সোশ্যাল মিডিয়াতে এই ভিডিয়োটি প্রকাশ হওয়ার মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। এমন ঘটনা দেখার পর সেই শিক্ষকের উপর ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। শুধু তাই নয়, বাদ যায়নি শিক্ষিত সমাজ, শিক্ষকের এমন অশালীন কার্যকলাপ দেখার পর রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরাও। এমনকী তাঁরা প্রশ্ন তুলেছেন ছাত্র এবং শিক্ষকের সম্পর্ক নিয়ে। তাঁদের মতে, ‘শিক্ষক এবং ছাত্রের সম্পর্ক হল একজন পিতা এবং সন্তানের মতো।’ আর সেই পবিত্র সম্পর্ককে আজ কালিমালিপ্ত করলেন এই শিক্ষক।

google-news-icon

লেটেস্ট খবর