fbpx

Ukraine Russia War – “মেয়েদের চুল ধরে টানা হচ্ছে, রড দিয়ে আঘাত করছে… এমনকি অনেকের হাত বা পা ভেঙেছে”- ইউক্রেন থেকে ক্ষোভ উগড়ে দিলেন ভারতীয় পড়ুয়ারা

প্রাণের ঝুঁকি নিয়েই কোনও প্রকারে ইউক্রেন ( Ukraine Russia War) থেকে দেশে ফিরেছেন ভারতীয় পড়ুয়ারা। পড়াশোনার জন্য যে বিদেশে গিয়েছিলেন, কঠিন পরিস্থিতিতে সেই দেশ ছেড়ে আসার সময় অভিজ্ঞতা খুব একটা সুখকর নয় অনেক ভারতীয় পড়ুয়ার কাছেই। দেশের মাটিতে পা রাখার পর অধিকাংশ পড়ুয়ার তীব্র অভিযোগ, পোল্যান্ড সীমান্তে পৌঁছতেই বাধা দেয় ইউক্রেনীয় সীমান্তরক্ষীরা ( Ukraine Russia War)। উদ্ধারকারী বিমান ধরার জন্য তারা সীমান্ত পার করছেন, এই কথা জানানোর পরও অনেককেই সীমান্ত পার করতে দেননি ইউক্রেনীয় সীমান্তরক্ষীরা। ইতিমধ্যেই বেশ কয়েকটি ভিডিয়োও ভাইরাল হয়েছে, যেখানে ইউক্রেন-পোল্যান্ড সীমান্তে ( Ukraine Russia War) আটকে থাকা পড়ুয়াদের হেনস্থার শিকার হতে দেখা যাচ্ছে, যা নিয়ে অসন্তোষ এখন চরমে। 

Ukraine Russia War

 

সম্প্রতিই একটি ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে এক পড়ুয়া সুটকেস টেনে আনছেন। আচমকাই পিছন থেকে এক ইউক্রেনীয় সেনা ( Ukraine Russia War) এসে সুটকেসে লাখি মারেন। ওই পড়ুয়া ভারতীয়ই ছিলেন কিনা, সে সম্পর্কে সঠিকভাবে জানা যায়নি ঠিকই। কিন্তু ওই সীমান্তে আটকে থাকা বহু পড়ুয়ারই অভিযোগ যে ভারতীয়দের নিত্যদিন হেনস্থার শিকার হতে হচ্ছে ইউক্রেন রাশিয়া যুদ্ধের মাঝে।

Ukraine Russia War

একটি সাক্ষাৎকারে ইউক্রেনে ( Ukraine Russia War)  আটকে থাকা পড়ুয়া জানিয়েছেন, “প্রতিদিন পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। এরা আমাদের উপর এরা অত্যাচার করছে। ভারতীয় পড়ুয়াদের উপর অত্যাচার করা হচ্ছে। সবচেয়ে আশ্চর্যের বিষয় ইউক্রেনের সেনারা আমাদের সীমান্ত পার করে পোল্যান্ডে প্রবেশ করতে দিচ্ছে না। প্রত্যেকটি মহিলা পড়ুয়াকে হেনস্থা করা হচ্ছে, আমাদের চুল ধরে টানা হচ্ছে, রড দিয়ে আঘাত করা হচ্ছে। বেশকিছু মহিলার গুরুতর আঘাত, এমনকি হাত বা পা ভেঙেও গিয়েছে।”

আরও পড়ুন- Volodymyr Zelenskyy Dance যুদ্ধ আবহেই শোরগোল নেট দুনিয়ায়, মুহূর্তেই ভাইরাল ইউক্রেনের প্রেসিডেন্টের নাচের ভিডিও

দীক্ষা পাণ্ডে নামক অপর এক পড়ুয়াও এই অভিজ্ঞতাকে বিভীষিকাময় বলেই অ্যাখ্যা দিয়েছেন। তিনি বলেন, “সীমান্তে সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন, আর তাদের হেনস্থা করা হচ্ছে। বিশেষ করে মেয়েদের চুলের মুঠি ধরে মারধর করা হচ্ছে। জানি না কেন এই ধরনের হিংসাত্নক রূপ ধরেছে সেনারা। সবটাই খুব অসন্তোষের।” ( Ukraine Russia War) 

আরও পড়ুন- Russia-Ukraine War : ২দিন আগেও জামা সেলাই করতেন, আজ বানাচ্ছেন বাঙ্কার! যুদ্ধের কি নিষ্ঠুর পরিহাস

google-news-icon

লেটেস্ট খবর