fbpx

Dharmendra: স্টারকিডদের মতো কোটি টাকা নয়! ধর্মেন্দ্রর জীবন শুরু হয়েছিল ৫১ টাকায়

মন্টি শীল, কলকাতা: সচরাচর দেখা যায় বলিউডের জনপ্রিয় অভিনেতাদের নিয়ে রীতিমতো দিন রাত এক করে আলোচনায় মেতে ওঠেন সিনেমা প্রেমিরা। যদিও এর অন্যতম কারণ, তারকাদের ব্যক্তিগত জীবন। কিন্তু আজ যেই বলিউড অভিনেতার কথা বলা হতে চলেছে তিনি প্রায় ছয় দশকেরও বেশি সময় ধরে বলিউডে নিজের খ্যাতি অর্জন করে রেখেছেন। এই অভিনেতা তাঁর এই দীর্ঘ অভিনয় কেরিয়ারে সিনেমা প্রেমিদের উপহার দিয়েছেন ৩০০ টিরও বেশি সিনেমা। আর এই জনপ্রিয় বলিউড অভিনেতা আর কেউ নন, ধর্মেন্দ্র ( Dharmendra )। বলিউডের এই জনপ্রিয় অভিনেতা ষাটের দশক থেকে রূপোলি পর্দায় রাজত্ব করে চলেছেন।

সূত্র অনুসারে জানা গিয়েছে, অভিনেতা ধর্মেন্দ্র ( Dharmendra ) তাঁর কেরিয়ারের সূচনা করেছিলেন খুব চমকপ্রদ ভাবে। শোনা যায়, অভিনেতা একদা ফিল্মফেয়ার ম্যাগাজিনে জাতীয় ভাবে নতুন প্রতিভা পুরস্কারের বিজয়ী হয়েছিলেন এবং সেই সঙ্গে সঙ্গে তিনি কেরিয়ারের প্রথম বলিউড সিনেমাতে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। যার জন্য নিজের জন্মভূমি পাঞ্জাব ছেড়ে মুম্বাইতে আসেন। কিন্তু ঘটনা চক্রে সেই সিনেমাটি সম্পূর্ণ হয়নি। এরপর ১৯৬০ সালে পরিচালক অর্জুন হিঙ্গোরানীর পরিচালিত সিনেমা ‘দিল ভি তেরা হাম ভি তেরে’ এর মধ্যে দিয়ে রূপোলি পর্দায় অভিষেক করেন ধর্মেন্দ্র ( Dharmendra )।

23c31

সেই দিন থেকে রূপোলি পর্দায় রাজত্ব শুরু হয় এই অভিনেতার। কিন্তু আপনি কি জানেন, অভিনেতা ধর্মেন্দ্র তাঁর কেরিয়ারের প্রথম সিনেমাতে অভিনয় করতে গিয়ে কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন? জানলে চোখ কপালে উঠবে আপনারও। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে অভিনেতা ধর্মেন্দ্রর জীবন সম্পর্কে এক চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। যেখানে দাবী করা হয়েছে, ‘অভিনেতা তাঁর জীবনের প্রথম অভিনয় করার সময় মাত্র ৫১ টাকা পারিশ্রমিক হিসেবে অর্জন করেছিলেন।’ যা সামনে আসার পর রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সমগ্র নেটমাধ্যমে।

23c33

বলিউডের এই জনপ্রিয় অভিনেতা তাঁর সমগ্র অভিনয় কেরিয়ারে একাধিক হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। যার মধ্যে মুখ্য চরিত্রের সঙ্গে সঙ্গে একজন অভিজ্ঞ অভিনেতা হিসেবে পার্শ্ব চরিত্রেও অভিনয় করেছেন তিনি। আর এর উপর ভিত্তি করেই তিনি জয় করেছেন একাধিক সমান, যার মধ্যে অন্যতম হল সেরা অভিনেতার পুরস্কার, ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, আইফা অ্যাওয়ার্ড সহ একাধিক সম্মান। শুধু তাই নয়, ২০১২ সালে অভিনেতা ধর্মেন্দ্র তাঁর অভিনয়ের জন্য ভারত সরকারের পক্ষ থেকে পেয়েছেন পদ্মভূষণ সম্মানে ভূষিত হন। কিন্তু এত কিছুর পরেও অভিনেতার জীবনের প্রথম পারিশ্রমিকের তথ্য সামনে আসতেই সমগ্র সিনেমা প্রেমি তদা অনুরাগীদের মাঝে অভিনেতাকে নিয়ে যে ফের এক নতুন আলোচনার সূত্রপাত ঘটেছে তা বলাই যায়।

google-news-icon

লেটেস্ট খবর