fbpx

Samata Das: ভালো অভিনয়ের পরেও বঞ্চিত! টেলি অভিনেত্রীর সমতা দাসের মন্তব্যে শোরগোল টলিপাড়ায়

মন্টি শীল, কলকাতা: সচরাচর দেখা যায়, টেলিভিশনের দর্শক মহল বাংলা ধারাবাহিকের সঙ্গে সঙ্গে তাঁতে অভিনিত তারকাদের নিয়ে বেশ চর্চায় মেতে ওঠেন। যদিও এই চর্চার বিষয় তাঁদের অভিনয় জগৎ নয়, তারকাদের ব্যক্তিগত জীবন। আর এর মধ্যে অন্যতম জনপ্রিয় টেলি অভিনেত্রী হলেন সমতা দাস ( Samata Das )। শোনা যায়, অভিনেত্রী তাঁর শৈশব থেকেই অভিনয়ের জগতে রাজত্ব করে চলেছেন। তাঁর অভিনিত প্রথম জনপ্রিয় ধারাবাহিক হল জন্মভূমি ( Janmabhumi )।

যদিও এরপর থেমে থাকেননি অভিনেত্রী, অভিনয় করছেন একাধিক জনপ্রিয় মেগা সিরিয়ালে। যার মধ্যে অন্যতম নাম হল এক আকাশের নিচে ( Ek Akasher Niche )। ধারাবাহিকে তাঁর চরিত্রের নাম ছিল টুসকি ( Tuski )। টেলিভিশনের এই মেগা সিরিয়ালটি একটা সময় এতটাই জনপ্রিয়তা অর্জন করেছিল যে, বাংলা প্রতিটা দর্শকের মুখে মুখে ধারাবাহিকের নাম এবং তাঁর মুখ্য চরিত্রের নাম ‘টুসকি’ উচ্চারিত হত। কিন্তু এত জনপ্রিয়তা অর্জন করা সত্তেও ধীরে ধীরে টেলিভিশনের পর্দা থেকে হারিয়ে যান অভিনেত্রী সমতা দাস ( Samata Das )।

16c42j

 

জানা গিয়েছিল, সেই সময় অভিনেত্রী তাঁর শিক্ষা জীবন এবং পরবর্তী সময়ে পারিবারিক জীবনের দরুন অভিনয়ের জগৎ থেকে কিছুটা দূরে সরে গিয়েছিলেন। কিন্তু ফের টেলিভিশনের পর্দায় ফিরে এসেছেন অভিনেত্রী। সম্প্রতি টেলিভিশনের পর্দা থেকে বিদায় নেওয়া জনপ্রিয় মেগা সিরিয়াল ‘রানী রাসমণী’-তে এক গুরুত্বপূর্ণ চরিত্র অভিনয় করতে দেখা গিয়েছে অভিনেত্রীকে। শুধু তাই নয়, বর্তমানে জি বাংলার পর্দায় সম্প্রচারিত ধারাবাহিক ‘গৌরী এল’ এবং ‘বোধিসত্ত্বের বোধ বুদ্ধি’-তে এক গুরুত্বপূর্ণ চরিত্র অভিনয় করছেন অভিনেত্রী সমতা দাস।

তবে মুখ্য চরিত্রে নয় এক পার্শ্ব চরিত্রে। কিন্তু তিনি সেই সমস্ত বিষয়ের ধার ধারেন না। অভিনেত্রীর মতে, ‘কাজ করার সুযোগ পেলে তাকে তিনি ফিরিয়ে দেন না।’ যদিও একদা এই বিষয় নিয়ে এক সাক্ষাৎকারে অকপট স্বীকারোক্তি দিয়েছিলেন অভিনেত্রী। তিনি বলেছিলেন, “সমস্ত কিছু প্রাপ্তির জন্য বয়সের এক অন্যতম ভূমিকা থাকে। বিশেষত মেয়েদের ক্ষেত্রে। তিনি যেই সময় কেরিয়ারে জনপ্রিয়তার শিখরে যাবেন বলে সেই সময় একাধিক বাঁধা সম্মুখীন হতে হয়। তবে হয়তো অভিনয় জগতের তাঁর অগাধ ভালোবাসা ছিল তাই হয়তো ফের একবার টেলিভিশনের পর্দায় ফিরে এসেছেন তিনি।” অভিনেত্রীর এই মনোভাব দেখার পর রীতিমতো আপ্লুত হয়েছেন সমগ্র দর্শক মহলে। শুধু তাই নয়, ইতিমধ্যেই বিভিন্ন মহলে ছড়িয়ে পড়তে শুরু করেছে তাঁর প্রসংশা বাণী। তবে দর্শকরা টেলিভিশনের পর্দায় ফের তাদের প্রিয় টুসকিকে দেখতে পেরে খুশি মেগা সিরিয়ালের দর্শকরা।

google-news-icon

লেটেস্ট খবর