fbpx

গোদের উপর বিষ ফোঁড়া, নিম্নচাপকে সঙ্গী করেই চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবাত

বিগত কয়েকদিনে বেশ বৃষ্টিতে ভিজেছে শহর তথা শহরতলি। তারই মধ্যে আবার শনিবার থেকে নতুন করে শুরু হয় আরেক নিম্নচাপ। যার জেরে শনিবার পেরিয়ে রবিবার এবং সোমবার পর্যন্ত বৃষ্টিতে ভিজেছে শহর।

রবিবার রাত থেকে টানা চলছে বৃষ্টিপাত। সোমবারও বৃষ্টি বিরামহীন। তারই মধ্যে আবার আবহাওয়া দফতর আজ জানিয়েছে এক নয়া সতর্কতা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে একটি ঘূর্ণাবাত। এই ঘূর্ণবাত স্থলভাগ থেকে ৫.৮ কিলোমিটার পর্যন্তও বিস্তৃত। এছাড়াও, মৌসুমি অক্ষরেখা গয়া থেকে কলকাতার উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

কলকাতায় ভারী বৃষ্টিপাত,ঘূর্ণাবাত,নিম্নচাপ,আবহাওয়া,বৃষ্টিHeavy rain in Kolkata,cyclone,weather,rain

আর এই দুয়ের প্রভাবেই দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে ২০ এবং ২১ তারিখ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পাশাপাশি দেখা যেতে পারে বজ্রপাত। পাশাপাশি, আগামী ২৪ ঘণ্টার জন্য মৎসজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

উল্লেখ্য, এদিন হাওয়া অফিস সূত্রে আরও জানানো হয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, নদিয়া জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। এছাড়াও দুই মেদিনীপুর, দুই বর্ধমান ও ঝাড়গ্রামে দেখা যেতে পারে ভারী বৃষ্টিপাত। যা জেরে বৃদ্ধি পেতে জলস্তর। এছাড়াও সম্ভবনা আছে ভারী বজ্রপাতের।

কলকাতায় ভারী বৃষ্টিপাত,ঘূর্ণাবাত,নিম্নচাপ,আবহাওয়া,বৃষ্টিHeavy rain in Kolkata,cyclone,weather,rain

এছাড়াও, আবহাওয়া দফতর সূত্রে জারী করা হয়েছে সতর্কতা, বজ্রপাতকালীন কোনো পাকা বাড়িতে আশ্রয় নিতে বলা হয়েছে। এছাড়াও, শহরের যেসব বাড়িগুলি ভারী বৃষ্টির জন্য বিপদজনক সেখানেও মানুষ জনকে না থাকার উপদেশ দিয়েছে।

এই ঘূর্ণবাত ধীরে ধীরে পশ্চিম অগ্রসর হবে। যার জেরে আগামীকাল থেকে কলকাতা সহ পূর্বদিকের জেলাগুলিতে কমবে বৃষ্টিপাত। কিন্তু অপরদিকে পশ্চিম দিকের জেলাগুলি অর্থাৎ বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, এই সব জেলাগুলিতে বাড়বে বৃষ্টিপাত।

 

 

google-news-icon

লেটেস্ট খবর