fbpx

WBSSC Scam: দুর্নীতি নিয়ে ক্ষোভ! পার্থ দিকে জুতো ছুড়ে মারলেন এক মহিলা

শিক্ষক নিয়োগ দুর্নীতি ( SSC Recruitment Scam ) নিয়ে রাজ্য জুড়ে একেবারে টানটান উত্তেজনা। রাজ্যবাসী নজর শুধুই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ( Partha Chatterjee ) ও তাঁর আপ্তসহায়ক অর্পিতা মুখোপাধ্যায়ের ( Arpita Mukherjee ) উপর নিবিষ্ট। এমতাবস্থায়, এই উত্তেজনাকে আরও এক ধাপ তপ্ত করে দিলেন এক সাধারণ নাগরিক। এদিন, পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছুড়লেন এক মহিলা। মঙ্গলবার জোকা ইএসআই হাসপাতাল থেকে বের হওয়ার পথে প্রাক্তন মন্ত্রীমশাইকে লক্ষ্য করে জুতোটি ছোড়েন সেই আম-নাগরিক। তবে জুতোটি পার্থ চট্টোপাধ্যায়ের গাড়িতে লেগেই মাটিতে পড়ে যায়। মহিলার নাম শুভ্রা ঘড়ুই। বাড়ি আমতলা। তার জুতো পার্থের গায়ে না লাগায় এদিন আফসোস করে তিনি বলেন, “জুতোটা ওঁর টাকে লাগলে শান্তি পেতাম।”

কীভাবে ঘটল এই ঘটনা? এদিন মেডিক্যাল পরীক্ষা ( Medical test ) করাতে জোকা ইএসআই হাসপাতালে এসেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। স্বা্স্থ্য পরীক্ষা করিয়ে বের হওয়ার সময়ই ঘটে বিপদ। সেখানেই নাকি স্বাস্থ্য পরীক্ষা করাতে এসেছিলেন ওই মহিলা। সেখানে পার্থকে দেখা মাত্রই নিজের পা থেকে দু’পাটি জুতো খুলে সেদিকে ছুড়ে মারেন তিনি। পার্থ অবশ্য তখন গাড়িতে। জুতোটি ছুড়ে মারলেও তা গাড়িতে লেগেই পড়ে যায়। এ প্রসঙ্গে বেশ আফসোসও করেন তিনি। তাঁর দাবি, “জুতোটা ওঁর টাকে লাগলে শান্তি পেতাম।” শুধুই তাই নয়, কেন এই রকম আচরণ প্রশ্ন করা হলে তিনি জানান, “ওঁদের কোটি কোটি টাকা। কলকাতার একাধিক জায়গায় ফ্ল্যাট কিনেছেন। এসি গাড়ি করে হাসপাতালে আসছেন এতে আমাদের সমস্যা হচ্ছে। আমরা ঠিক করে ডাক্তার দেখাতে পারছি না। তাই জন্যই জুতো ছুড়েছি।”

উল্লেখ্য, জানা গিয়েছে, আমতলার বাসিন্দা এই শুভ্রা ঘড়ুই। এক সন্তানের জননী সে। একটি মেয়ে আছে সে এখন উচ্চমাধ্যমিক স্তরে পড়াশোনা করছে। কেন এমন কাজ করলেন, এই প্রশ্ন করা হলে শুভ্রা জবাব দেন, “এটা আমাদের ক্ষোভের বহিঃপ্রকাশ। হাজার মানুষ চাকরি পাননি ওঁদের জন্য। এটাই আমাদের ক্ষোভের বহিঃপ্রকাশ।” প্রসঙ্গত, বিগত কয়েকদিন ধরেই উত্তেজিত রাজ্য রাজনীতি। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অর্পিতা মুখোপাধ্য়ায়ের ফ্ল্যাট থেকে ‘কোটি’ টাকা উদ্ধার হওয়ার পর থেকেই এক প্রকার সরগরম হয়ে উঠেছে রাজনৈতিক মহল। এই বিরাট পরিমাণ দুর্নীতির সঙ্গে নাম জড়িয়ে ইতিমধ্য়ে মন্ত্রীত্ব গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের।

google-news-icon

লেটেস্ট খবর